ইংল্যান্ডের কাছে দ্বিতীয় ওয়ানডেতে লজ্জার হারেও বড়সড় রেকর্ড গড়লেন হাসান আলি 1

ইংল্যান্ড ও পাকিস্তানের মধ্যে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচটি লর্ডসে খেলা হচ্ছে। ইংল্যান্ডের বিপক্ষে ৫ উইকেট নিয়ে পাকিস্তানের হয়ে নতুন রেকর্ড গড়েন পাকিস্তানের এই ফাস্ট বোলার হাসান আলি। দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে তিনি ৫১ রানে পাঁচ উইকেট নিয়েছিলেন। এটির মাধ্যমেই তিনি ইংল্যান্ডের বিপক্ষে সেরা পারফরম্যান্স করা পাক বোলার হয়েছেন।

Hasan Ali takes 5 wickets as England rally in 2nd ODI - Sport - DAWN.COM

প্রথমে ব্যাটিংয়ে নেমে ইংল্যান্ড ৪৪.২ ওভারে ২৪৭ রানে নেমে পড়ে। ইংল্যান্ডের হয়ে ফিলিপ সল্ট ৬০ রান করেছিলেন। তিনি ছাড়াও পাকিস্তানের হয়ে জেমস ভিন্স ৫৬ রান করেছিলেন, হাসানের পাশাপাশি হারিস রউফ দুটি উইকেট নিয়েছিলেন। ৫৬তম ওয়ানডে ম্যাচ খেলে হাসান আলি তার কেরিয়ারের চতুর্থবারের মতো ৫ বা ততোধিক উইকেট নিয়েছিলেন। বৃষ্টির কারণে ম্যাচটি দেরিতে শুরু হয়েছিল। টস জিতে পাকিস্তান প্রথমে ইংল্যান্ডকে ব্যাট করতে বলে। ম্যাচটি দেরিতে শুরুর কারণে খেলাটি ৪৭ ওভারে হ্রাস পেয়েছিল। তাত্পর্যপূর্ণভাবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ইংল্যান্ড ১-০ ব্যবধানে এগিয়ে আছে।

প্রথম ওয়ানডেতে লাঞ্ছিত পরাজিত হয়েছিল পাকিস্তান। ইংল্যান্ড পুরো পাকিস্তান দলকে ৩৫.২ ওভারে ১৪১ রানে গুটিয়ে দেয়। এরপরে ইংল্যান্ড ২১.৫ ওভারে একটি উইকেট হারিয়ে ১৪১ রানের লক্ষ্য অর্জন করে। ইংল্যান্ডের হয়ে এই ম্যাচে পাঁচজন খেলোয়াড়ের অভিষেক ঘটে। পাকিস্তানের অধিনায়ক বাবর আজম খাতা না খেয়ে মণ্ডপে ফিরে যান। ইংল্যান্ডের হয়ে সাকিব মাহমুদ চার উইকেট নিয়েছিলেন। ইংল্যান্ডের হয়ে মালান অপরাজিত ৬৮ এবং ক্রোলে অপরাজিত ৫৮ রান করেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *