ভারতীয় ক্রিকেটে ইতি ঘটছে রোহিত যুগের, টিম ইন্ডিয়ার দ্বায়িত্বে এই মারকুটে খেলোয়াড় !! 1

২০২২ সালের টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে শোচনীয় পরাজয়ের মুখে পড়েছে ভারতীয় ক্রিকেট দল। তারপর থেকেই টিম ইন্ডিয়া ও অধিনায়ক রোহিত শর্মার সমালোচনার হাওয়া বইছে। গত বছর ভারতীয় দলের দায়িত্ব নেওয়া রোহিতের নেতৃত্বে ভক্তরা আশাবাদী ছিল যে তিনি অবশ্যই টি-২০ বিশ্বকাপের ট্রফি জিতবেন। কিন্তু তা সম্ভব হয়নি। এমন পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেট বোর্ড শীঘ্রই হার্দিক পান্ডিয়াকে নিয়মিত অধিনায়ক করার কথা ভাবছে। খেলার সংক্ষিপ্ত ফর্ম্যাট থেকে হিটম্যানের অধিনায়কত্ব ছিনিয়ে নিতে চলেছে ভারতীয় বোর্ড।

টিম ইন্ডিয়ার পরবর্তী অধিনায়ক হচ্ছেন হার্দিক পান্ডিয়া

ভারতীয় ক্রিকেটে ইতি ঘটছে রোহিত যুগের, টিম ইন্ডিয়ার দ্বায়িত্বে এই মারকুটে খেলোয়াড় !! 2

২০২২ সালের টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের যাত্রা একটি লজ্জাজনক ফলাফলের সঙ্গে শেষ হয়েছে। গ্রুপ পর্বে দুর্দান্ত পারফর্ম করা টিম ইন্ডিয়া আবারও নক-আউট ম্যাচের চাপে ভেঙে পড়ে। এই শোচনীয় পরাজয়ের পর ভারতীয় ক্রিকেট বোর্ডও ময়দানে নেমে পড়েছে এবং দলের এতটা ব্যর্থতার কারণ খুঁজতে গিয়ে বিষয়টি চলে এসেছে রোহিত শর্মার অধিনায়কত্ব।

সংবাদ সংস্থা পিটিআই থেকে প্রাপ্ত তথ্য অনুসারে, ২০২২ সালের টি-২০ বিশ্বকাপের পরে, রোহিতকে ২০ ওভারের খেলার অধিনায়কত্ব থেকে বরখাস্ত করে হার্দিক পান্ডিয়ার হাতে অধিনায়কত্ব হস্তান্তর করা যেতে পারে এবং বিসিসিআইও এটি বিবেচনা করেছে। তবে এই খবর নিশ্চিত করার জন্য আপাতত কোন আনুষ্ঠানিক বক্তব্য শোনা যায়নি।

নিউজিল্যান্ড সফরে অধিনায়কত্ব করবেন হার্দিক পান্ডিয়া

ভারতীয় ক্রিকেটে ইতি ঘটছে রোহিত যুগের, টিম ইন্ডিয়ার দ্বায়িত্বে এই মারকুটে খেলোয়াড় !! 3

টি-২০ বিশ্বকাপের ব্যর্থতার পর হার্দিকের হাতে আসতে চলেছে অধিনায়কত্বের ব্যাটন। অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে ২০২২ টি-২০ বিশ্বকাপের ঠিক পরই নিউজিল্যান্ড সফরে অধিনায়কত্ব করতে দেখা যাবে। ১৮ নভেম্বর থেকে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজ শুরু হবে। এর জন্য বিসিসিআই তরুণ খেলোয়াড়দের নিয়ে সজ্জিত একটি দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে এবং হার্দিককে অধিনায়কত্ব হস্তান্তর করেছে। এর আগে, তাকে আয়ারল্যান্ড সফরে অধিনায়ক হিসাবে পাঠানো হয়েছিল। আইপিএল ২০২২-এ তার দল গুজটার টাইটান্স চ্যাম্পিয়ন হওয়ার পুরস্কার হিসেবে তাকে এই দায়িত্ব দেওয়া হয়।

Read More: IND vs ENG: ৩ ভারতীয় বোলার যাদের জন্য ইংল্যান্ডের সামনে মুখ থুবড়ে পড়লো টিম ইন্ডিয়া !!

Leave a comment

Your email address will not be published.