হার্দিক পান্ডিয়ার কারণে ধ্বংস হচ্ছে এই ক্রিকেটারের ক্যারিয়ার, টিম ইন্ডিয়ায় ফিরে আসার রাস্তা প্রায় বন্ধ !! 1
Hardik Pandiya | Image: Twitter

দুর্দান্ত ফর্মে রয়েছেন ভারতীয় দলের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। আইপিএল ২০২২ (IPL 2022) থেকেই সুবর্ণ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন এই ভারতীয় অলরাউন্ডার। তবে তারও আগে ২০২১ এর টি-২০ বিশ্বকাপের সময় থেকে চোটের কারণে ভারতীয় দল থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। তারপর দীর্ঘদিন আর ভারতীয় দলে ফিরতে পারেননি তিনি।

তবে এই মুহূর্তে হার্দিক ভারতের (Team India) অন্যতম বড় ম্যাচ উইনার হিসেবে প্রমাণিত হচ্ছেন। যা দলের জন্য খুশির খবর। তবে ভারতীয় দলে এমন একজন খেলোয়াড়ও আছেন, যিনি হার্দিকের এই ফর্মে ফেরা নিয়ে একদমই খুশি নয়।

Hardik Pandya- এর কারণে খুশি নন এই খেলোয়াড়

Hardik Pandya

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের (ENG vs IND) পর ভারতীয় দল এখন সীমিত ওভারের সিরিজ খেলছে। এই সিরিজের প্রথম ম্যাচ গতকাল ৭ জুলাই খেলা হয়েছে। এই ম্যাচে হার্দিক পান্ডিয়া ব্যাট এবং বল হাতে দুর্দান্ত প্রদর্শন করে আরেক তরুণ তারকা ভেঙ্কটেশ আইয়ারের (Venkatesh Iyer) টেনশন বাড়িয়ে দিয়েছে। হার্দিক পান্ডিয়া দলে ফেরার পর থেকেই ভেঙ্কটেশ আইয়ার ভারতীয় দলের হয়ে একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি।

বিস্ফোরক ব্যাটিংয়ের জন্য পরিচিত আইয়ার

হার্দিক পান্ডিয়ার কারণে ধ্বংস হচ্ছে এই ক্রিকেটারের ক্যারিয়ার, টিম ইন্ডিয়ায় ফিরে আসার রাস্তা প্রায় বন্ধ !! 2

প্রসঙ্গত ভারতীয় দলের তরুণ তারকা ভেঙ্কটেশ আইয়ার বিস্ফোরক ব্যাটিংয়ের জন্য জনপ্রিয়। আইপিএলে তিনি নিজের এই বিস্ফোরক প্রদর্শনের সৌজন্যেই ভারতীয় দলে সুযোগ পেয়েছেন। এই তারকা ব্যাটসম্যান ওপেনিং থেকে শুরু করে লোয়ার অর্ডার, যে কোনো পজিশনেই ব্যাটিং করতে পারেন। কিন্তু গত কয়েক মাস ধরে ফর্মে নেই এই তরুণ তারকা। ঘরের মাঠে ঋষভ পন্থের নেতৃত্বে খেলা হওয়া দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজে তাকে একটিও ম্যাচ খেলার সুযোগ দেওয়া হয়নি। অন্যদিকে আয়ারল্যান্ডে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে খেলা হওয়া ২টি টি-২০ ম্যাচের সিরিজেও তাকে প্রথম একাদশে রাখা হয়নি।

ভারতীয় দলে পেয়েছেন বেশকিছু সুযোগ

হার্দিক পান্ডিয়ার কারণে ধ্বংস হচ্ছে এই ক্রিকেটারের ক্যারিয়ার, টিম ইন্ডিয়ায় ফিরে আসার রাস্তা প্রায় বন্ধ !! 3

তবে হার্দিক পান্ডিয়ার চোট পেয়ে ছিটকে যাওয়ার পর ভেঙ্কটেশ আইয়ারই ভারতীয় নির্বাচকদের প্রথম পছন্দ ছিলেন। দীর্ঘদিন তিনি ভারতীয় নির্বাচকদের নয়ণের মণি হয়ে ছিলেন। রোহিত শর্মার নেতৃত্বেই প্রথম ভারতীয় দলে অভিষেক ঘটে এই তরুণের। এখনও পর্যন্ত ভারতের হয়ে ৯টি টি-২০ ম্যাচ খেলে তিনি ১৩৩ রান করেন আর ৫টি উইকেটও নেন। অন্যদিকে ভারতের হয়ে তিনি ২টি ওয়ানডে ম্যাচও খেলেছেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে হার্দিকের অলরাউন্ডার প্রদর্শন

হার্দিক পান্ডিয়ার কারণে ধ্বংস হচ্ছে এই ক্রিকেটারের ক্যারিয়ার, টিম ইন্ডিয়ায় ফিরে আসার রাস্তা প্রায় বন্ধ !! 4

গত সাত জুলাই অনুষ্ঠিত হওয়া ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে হার্দিক পান্ডিয়া অলরাউন্ডার প্রদর্শন করেছেন। তিনি প্রথমে ব্যাট হাতে ৩৩ বলে ৫১ রান করেন সেই সঙ্গে ৪ ওভার বোলিং করে তিনি ৩৩ রান দিয়ে ৪ উইকেটও নেন। প্রথম টি-২০ ম্যাচে হার্দিক ভারতের হয়ে সবচেয়ে বেশি রান সংগ্রহকারী হওয়ার পাশাপাশি সর্বোচ্চ উইকেট শিকারিও হয়েছেন। সেই সঙ্গে এক ম্যাচে  ৫০ রান এবং ৪ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখিয়ে যুবরাজ সিংয়ের রেকর্ডও ভেঙে ফেলেছেন তিনি।

Leave a comment

Your email address will not be published.