অধিনায়ক প্রসঙ্গে গাভাস্কার ও রবি শাস্ত্রীকে সরাসরি জবাব দিলেন হার্দিক পান্ডিয়া !! 1

ভারতীয় দল বিশ্বকাপের ম্যাচে আশানুরূপ পারফরমেন্স দেখতে ব্যার্থ হয়েছিল, তারপর ভারতীয় দল আবার পারি দিয়েছে নিউজিল্যান্ড, ভারতীয় দলের তরুণ প্লেয়াররা খেলেছেন  এই সিরিজে, সিরিজের অধিনায়ক হিসেবে দেখা গিয়েছে হার্দিক পান্ডিয়াকে। রোহিত শর্মার অনুপস্থিতিতে যখনই ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়েছেন হার্দিক পান্ডিয়া, ক্যাপ্টেন হিসেবে নিজের আলাদা ছাপ রেখেছেন। এমনকি প্রথমবার আইপিএলে নেতৃত্ব দেওয়ার সুযোগ পান গুজরাট টাইটানসকে, এবং প্রথম বারেই চ্যাম্পিয়ন করানোর পর থেকেই হার্দিককে ভারতীয় দলের কোনো দায়িত্ব দেওয়ার কথা উঠেছিল, বিশ্বকাপে সেমকফাইনালে পরাজয়ের  পরেই হার্দিককে পুনরায় স্থায়ী টি-২০ ক্যাপ্টেন করার দাবি উঠতে থাকে ভারতীয় ক্রিকেটমহলে।

স্থায়ী ক্যাপ্টেনের প্রসঙ্গে হার্দিক

অধিনায়ক প্রসঙ্গে গাভাস্কার ও রবি শাস্ত্রীকে সরাসরি জবাব দিলেন হার্দিক পান্ডিয়া !! 2

প্রাক্তন তারকারাও হার্দিককে আগামী দিনের অধিনায়ক হিসেবে দেখতে চান, সুনীল গাভাসকর, রবি শাস্ত্রীর মতো প্রাক্তন তারকারা হার্দিককে জাতীয় দলের স্থায়ী টি-২০ ক্যাপ্টেন করার পক্ষে সওয়াল করেন। ইতিমধ্যে হার্দিক ভারতের হয়ে ৫ টি ম্যাচে অধিনায়কত্ব করেছেন এবং জয় এসেছে ৪ টি ম্যাচে ও একটি ছিল ড্র। অধিনায়িকত্ব প্রসঙ্গে হার্দিক জানিয়েছেন যে, ‘কেউ যখন বলছেন (স্থায়ী ক্যাপ্টেন করার কথা), শুনতে সেটা ভালো লাগে। তবে যতক্ষণ না বোর্ড সরকারি ভাবে কিছু ঘোষণা করা করছে, ততক্ষণ কিছু বলা যায় সম্ভব নয়।’

পরিবর্তনে পক্ষপাতী নন হার্দিক

অধিনায়ক প্রসঙ্গে গাভাস্কার ও রবি শাস্ত্রীকে সরাসরি জবাব দিলেন হার্দিক পান্ডিয়া !! 3অধিনায়কত্ব প্রসঙ্গে পান্ডিয়া আরও বলেন, “সত্যি বলতে আমার ভাবনা-চিন্তা একেবারে সহজ। যখনই দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ আসে তখনই নিজের মতন করে দলকে চালনা করি, সবসময় নিজের ব্রান্ডের খেলা খেলতে পছন্দ করি।” হার্দিক পান্ডিয়া এটাও স্পষ্ট করে দেন যে, নেতা হিসেবে ছোট সিরিজে দলে ক্রমাগত পরিবর্তন করার পক্ষপাতী নন তিনি (সিরিজে সঞ্জু,গিল,উমরান দের সুযোগ না দেওয়ায়)। প্রথম একাদশে অকারণে পরিবর্তন তিনি পছন্দ করেনা।

Leave a comment

Your email address will not be published.