Hardik Pandya

আইপিএল ২০২২ শেষ হওয়ার পরে, ৯ জুন থেকে, টিম ইন্ডিয়াকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দেশের মাটিতে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলবে। এই টি-২০ সিরিজের জন্য সম্প্রতি টিম ইন্ডিয়া বেছে নেওয়া হয়েছে। এই দলে গুজরাট টাইটান্সের অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে অন্তর্ভুক্ত করেছেন নির্বাচকরা। একই সময়ে, এখন একটি রিপোর্ট এসেছে যাতে বলা হয়েছে যে আয়ারল্যান্ডের বিরুদ্ধে আসন্ন সিরিজের জন্য হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) টিম ইন্ডিয়ার নেতৃত্ব পেতে পারেন। নির্বাচক কমিটির একজন সদস্য বলেছেন যে, “হার্দিক চিত্তাকর্ষক। এর চেয়ে তৃপ্তিদায়ক হল অধিনায়ক হিসেবে তিনি অত্যন্ত দায়িত্বশীল খেলোয়াড় হয়ে উঠেছেন। তিনি অবশ্যই আয়ারল্যান্ড সফরে অধিনায়কত্বের পরিকল্পনা করছেন”।

হার্দিক পান্ডিয়া এবং ভুবনেশ্বর কুমারকে নিয়ে নির্বাচকরা বিভ্রান্ত

ভারতীয় টিমের অধিনায়ক হচ্ছেন Hardik Pandya !! বড় রদবদলের ইঙ্গিত দিয়ে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড 1

আসলে টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা আয়ারল্যান্ডে পাওয়া যাবে না। ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচে ব্যস্ত থাকবেন তখন তিনি। যার কারণে কে হবেন দলের অধিনায়ক তা নিয়ে ধোঁয়াশায় নির্বাচকরা। শিখর ধাওয়ান নির্বাচকদের পরিকল্পনায় না থাকলে দলের অধিনায়কত্বের জন্য একজন অভিজ্ঞ খেলোয়াড়ের প্রয়োজন হবে।

শিখর ধাওয়ান আগে নির্বাচকদের পরিকল্পনায় ছিলেন কিন্তু এখন অধিনায়কত্বের জন্য একটি নতুন মুখ পরীক্ষা করতে চান এবং হার্দিক পুরোপুরি ফিট। তবে তার সামনে রয়েছেন সানরাইজার্স হায়দরাবাদ ও ভারতীয় ক্রিকেট দলের বোলার ভুবনেশ্বর কুমারও। এমন পরিস্থিতিতে তাদের সামনে ভুবনেশ্বর কুমার এবং হার্দিক পান্ডিয়ার বিকল্প রয়েছে এবং কাকে অধিনায়ক করা হবে তা নিয়ে বিভ্রান্ত নির্বাচকরা।

ভারতীয় টিমের অধিনায়ক হচ্ছেন Hardik Pandya !! বড় রদবদলের ইঙ্গিত দিয়ে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড 2

যদিও হার্দিক পান্ডিয়া এই লড়া্য়ে জিততে পারেন, কারণ ভুবনেশ্বরও এই মরশুমে একটি ম্যাচে অধিনায়কত্ব করেন এবং তিনি এতে খুব খারাপভাবে ফ্লপ করেন। তাই নির্বাচকরা পান্ডিয়ার হাতে দলের নেতৃত্ব তুলে দিতে পারেন এমন সম্ভাবনাই বেশি। এছাড়াও কেএল রাহুল এবং ঋষভ পন্তও এমন খেলোয়াড় যারা আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজে অংশ নেবেন না। আয়ারল্যান্ড সিরিজে টিম ইন্ডিয়ার কোচ হবেন ভিভিএস লক্ষ্মণ।

হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে গুজরাটের পারফরমেন্স দারুণ

ভারতীয় টিমের অধিনায়ক হচ্ছেন Hardik Pandya !! বড় রদবদলের ইঙ্গিত দিয়ে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড 3

গুজরাট টাইটান্স আইপিএল ২০২২ এর শুরু থেকেই দুর্দান্ত। হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে, গুজরাট টাইটান্স লিগ পর্বে ১৪টি ম্যাচ খেলেছে, যার মধ্যে দলটি মাত্র চারটিতে হেরেছে এবং ১০টিতে জিতেছে। সেই সঙ্গে কোয়ালিফায়ার ম্যাচে রাজস্থানকে হারিয়ে ফাইনালের টিকিটও জিতে নিয়েছে। একইসঙ্গে চোটের কারণে দীর্ঘদিন ক্রিকেট মাঠ থেকে দূরে ছিলেন গুজরাট টাইটান্সের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। আইপিএল ২০২২ এর মাধ্যমে তিনি ক্রিকেট মাঠে ফিরেছেন। তার প্রত্যাবর্তন এখন অবশ্য সবাই নজর কেড়ে নিয়েছে।

Leave a comment

Your email address will not be published.