Hardik Pandya অলরাউন্ডার প্রদর্শন করে ভাঙলেন যুবরাজ সিংয়ের রেকর্ড, এমনটা করা প্রথম ভারতীয় হলেন 1

ভারতীয় দলের (Team India) তারকা ব্যাটসম্যান হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) আয়ারল্যাণ্ড সফরে ভারতকে নেতৃত্ব দিয়ে ২ ম্যাচের টি-২০ সিরিজ জিতেছিলেন। এরপর হার্দিক বর্তমানে ইংল্যান্ডের (ENG vs IND) বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে ভারতের হয়ে অংশ নিচ্ছেন। গতকাল ইংল্যান্ডের বিরুদ্ধে খেলা হওয়া টি-২০ সিরিজের প্রথম ম্যাচে দুরন্ত ফর্মে দেখা গিয়েছে পান্ডিয়াকে। এই ম্যাচে ব্যাট এবং বল দুই বিভাগেই দুরন্ত প্রদর্শন করেছেন তিনি।

এই ম্যাচে প্রথমে ব্যাট করে তিনি ৫১ রানের বিস্ফোরক ইনিংস খেলেন। এরপর তিনি ৩৩ রান দিয়ে ৪ উইকেটও নেন। এই অসাধারণ প্রদর্শন করে হার্দিক এক নতুন কৃতিত্ব গড়ে প্রাক্তন ভারতীয় তারকা যুবরাজের সিংয়ের একটি রেকর্ড ভেঙে দিয়েছেন।

Hardik Pandya ভাঙলেন যুবরাজের রেকর্ড

Hardik Pandya অলরাউন্ডার প্রদর্শন করে ভাঙলেন যুবরাজ সিংয়ের রেকর্ড, এমনটা করা প্রথম ভারতীয় হলেন 2

ইংল্যান্ডের বিরুদ্ধে গতকাল ৭ জুলাই খেলা হওয়া টি-২০ সিরিজের প্রথম ম্যাচে হার্দিক পান্ডিয়া নিজের অলরাউন্ডার প্রদর্শনে সকলকে প্রভাবিত করেছেন। সেই সঙ্গে টি-২০ ক্রিকেটের ইতিহাসে একটি ম্যাচে ৪ উইকেট হল এবং ৫০ রান করা প্রথম ভারতীয় হয়েছেন। এর আগে টি-২০ ক্রিকেটে আর কোনো খেলোয়াড় একই ম্যাচে এই কৃতিত্ব করে দেখাতে পারেননি। যুবরাজ সিংই (Yuvraj Singh) একমাত্র ক্রিকেটার যিনি হার্দিকের এই রেকর্ডের কাছাকাছি রয়েছেন। তিনি টি-২০তে একটি ম্যাচে তিন উইকেট নেওয়ার পাশাপাশি ৫০ রান করেছিলেন।

ভারতের হয়ে এই কৃতিত্ব দেখানো হার্দিক প্রথম অলরাউন্ডার

Hardik Pandya

যুবরাজ সিং এর আগে একটি ম্যাচে তিন উইকেট নিয়েছিলেন পাশপাশি ব্যাট হাতে পঞ্চাশ রান করেছিলেন। এই ব্যাপারে হার্দিক যুবরাজের চেয়ে এগিয়ে গিয়েছেন। বিশ্ব ক্রিকেটে এক ম্যাচে ৪ উইকেট নেওয়া আর ৫০ রান করা মাত্র তিনজন খেলোয়াড় রয়েছেন। প্রথম খেলোয়াড় হিসেবে ডোয়েন ব্র্যাভো এই কৃতিত্ব ভারতের বিরুদ্ধে দেখিয়েছিলেন। ২০০৯ সালে তিনি ভারতের বিরুদ্ধে ৬৬ রান করার পাশাপাশি ৪ উইকেট নিয়েছিলেন।

এরপর এই তালিকায় দ্বিতীয় নাম মহম্মদ হাফিজের। তিনি ২০১১ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে ৭১ রান করেন সেই সঙ্গে ৪ উইকেট নেন। এরপর শেন ওয়াটসন ইংল্যান্ডের বিরুদ্ধে ৪ উইকেট নেওয়ার পর ৫৯ রান করেন।

বল আর ব্যাট হাতে হার্দিকের প্রদর্শন

Hardik Pandya অলরাউন্ডার প্রদর্শন করে ভাঙলেন যুবরাজ সিংয়ের রেকর্ড, এমনটা করা প্রথম ভারতীয় হলেন 3

ইংল্যান্ড ক্রিকেট দলের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে ৫ নম্বরে ব্যাট করতে নেমে হার্দিক পান্ডিয়া খুব সহজের বিস্ফোরক ব্যাটিং করেন আর ৩৩ বলের মুখোমুখী হয়ে ৬টি বাউন্ডারি আর ১টি ছক্কার সাহায্যে ৫১ রানের বিস্ফোরক ইনিংস খেলেন।

ব্যাট হাতে কৃতিত্ব দেখানোর পর বোলিংয়েও তিনি নিজের প্রতিভার বিচ্ছুরণ ঘটান। তিনি প্রথম ওভারেই ইংল্যান্ডের শীর্ষ দুই ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফেরত পাঠান। এই ম্যাচে হার্দিক ইংল্যান্ডের ব্যাটসম্যান ডেভিড মালান, লিয়াম লিভিংস্টোন, ওপেনার জেসন রয় আর অলরাউন্ডার স্যাম ক্যুরেনকে আউট করেন।

Leave a comment

Your email address will not be published.