Harbhajan Singh

প্রাক্তন ভারতীয় খেলোয়াড় হরভজন সিং (Harbhajan Singh) এবং যুবরাজ সিংয়ের (Yuvraj Singh) বন্ধুত্ব কারও অজানা নয়। এই দুজনের বন্ধুত্ব নিয়ে অনেক গল্পই শোনা যায়। দুজনেই ভারতের হয়ে অনেকদিন খেলেছেন। সম্প্রতি একটি সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় তিনি বলেছেন যে তিনি যুবরাজ সিংকে টিম ইন্ডিয়ার অধিনায়কের পদে দেখতে চেয়েছিলেন। তবে একজন অধিনায়ককে বন্ধুদের খুশি রাখার চেয়ে দলের চাহিদার কথা মাথায় রাখা উচিত বলে মনে করেন তিনি।

যুবরাজের খেলা নিয়ে কী বললেন হরভজন সিং?

মহেন্দ্র সিং ধোনি নয়, এই ক্রিকেটারকেই ভারত অধিনায়ক হিসেবে দেখতে চেয়েছিলেন হরভজন সিং !! 1

৪১ বছর বয়সী ভাজ্জি বলেছেন যে অন্য সব কিছুর থেকে দলের জন্য যা প্রয়োজন, সেটা করাই একজন অধিনায়কদের জন্য সব থেকে গুরুত্বপূর্ণ। তিনি বলেন, কোন অধিনায়কই দলের বাইটে যাওয়া থেকে রক্ষা করেননি। যুবরাজ এবং হরভজন তাদের কেরিয়ারের বেশিরভাগ সময় ভারতের হয়ে একসঙ্গে খেলেছেন। ২০১১ সালের বিশ্বকাপেও তিনি দলে ছিলেন যা ভারত জিতেছিল। তিনি বলেন, “আমি মনে করি না যুবরাজ অধিনায়ক হলে আমাদের ক্যারিয়ার দীর্ঘ হবে। কারণ আমরা যা খেলেছি আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী খেলেছি এবং কোনো অধিনায়কই আমাদের বাদ পড়া থেকে বাঁচাতে পারেনি। আপনি যখনই দেশের অধিনায়ক হন, আপনাকে বন্ধুত্বকে একপাশে রেখে আগে দেশের কথা ভাবতে হবে।”

যুবরাজ একজন দুর্দান্ত অধিনায়ক হতেন

মহেন্দ্র সিং ধোনি নয়, এই ক্রিকেটারকেই ভারত অধিনায়ক হিসেবে দেখতে চেয়েছিলেন হরভজন সিং !! 2

যুবরাজ সিং কখনও টিম ইন্ডিয়ার অধিনায়ক হওয়ার সুযোগ পাননি। এমন পরিস্থিতিতে হরভজন সিং মনে করেন, যদি তিনি অধিনায়কত্বের সুযোগ পেতেন, তাহলে তিনি একজন দুর্দান্ত অধিনায়ক হিসেবে প্রমাণিত হতেন। তিনি (হরভজন সিং) বলেন, “যদি যুবরাজ সিং ভারতীয় অধিনায়ক হতেন, তাহলে আমাদের তাড়াতাড়ি ঘুমাতে হতো এবং তাড়াতাড়ি উঠতে হতো (হাসি)। আমাদের খুব পরিশ্রম করতে হয়েছে। তিনি একজন দুর্দান্ত অধিনায়ক হতেন। যুবরাজের রেকর্ডগুলি ওর হয়ে কথা বলে। ২০১১ বিশ্বকাপে তিনি প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট জিতেছিলেন। এটি এমন একটা ট্রফি যা আমাদের সম্মান এনে দেয়।” যুবরাজ আইসিসি বিশ্বকাপ ২০১১ এর ম্যান অফ দ্য টুর্নামেন্ট ছিলেন। তার ক্রিকেট কেরিয়ারও দুর্দান্ত। তবে অসুস্থতার কারণে ক্রিকেট থেকে তাড়াতাড়ি অবসর নিতে হয় যুবিকে।

Read More: অবসরের প্রসঙ্গে অবশেষে মুখ খুললেন ঋদ্ধিমান সাহা, যা বললেন শুনলে চোখ কপালে উঠতে বাধ্য

Leave a comment

Your email address will not be published.