ওপেনিং থেকে সরিয়ে দেওয়া হোক কে এল রাহুল’কে, হরভজন সিং জানিয়ে দিলেন নিজের পছন্দের ওপেনার !! 1

সময়’টা ভালো যাচ্ছে না ভারতীয় দলের সহ-অধিনায়ক কে এল রাহুলের(K L Rahul)। আশা করা হয়েছিলো কর্ণাটকের রাহুল টি-২০ বিশ্বকাপে ভারতের ব্যাটিং ভরসা হয়ে উঠবেন। কিন্তু বাস্তবে সম্পূর্ণ উলটো ছবি দেখা যাচ্ছে। পাকিস্তানের বিরুদ্ধে করেছেন ৪। নেদারল্যান্ডস ও দক্ষিণ আফ্রিকা’র বিরুদ্ধে করেছেন ৯ রান। তাঁর ব্যাটে রানের খরা ভোগাচ্ছে ভারতীয় দল’কে। পাওয়ার-প্লে’র সুবিধা নিতে বারবার ব্যর্থ হচ্ছে ‘টিম ইন্ডিয়া।’ এই অবস্থায় সমর্থকদের মধ্যে জোরালো হচ্ছে রাহুল’কে একাদশ থেকে বাদ দেওয়ার দাবী। অনেকে আবার রাহুল’কে সরিয়ে নতুন কাউকে ওপেন করতে পাঠানোর পক্ষে। সেই সুরে সুর মেলাচ্ছেন অনেক প্রাক্তন ক্রিকেটার, ক্রিকেটবোদ্ধা’ও। এই দলে এখন নতুন সংযোজন , ভারতের ‘টার্বুনেটর’ হরভজন সিং(Harbhajan Singh)। রাহুলের ফর্ম নিয়ে মন্তব্য করে, তাঁকে সরিয়ে দেওয়ার পক্ষেই মত ‘ভাজ্জি’র।

রাহুল ম্যাচ উইনার, কিন্তু সময় এসেছে বদলের-

K L Rahul। photo: Gettyimages
K L Rahul departs after failing against Netherlands in the T-20 World Cup, 2022

ওপেনিং স্লটে বারবার ব্যর্থ হচ্ছেন কে এল রাহুল। বড়মঞ্চে তাঁর এই ব্যর্থতা নতুন নয়। এর আগেও বিভিন্ন সময় ‘দ্বিপাক্ষিক ম্যাচে হিরো, বড় আসরে জিরো” অপবাদ শুনতে হয়েছে তাঁকে। দক্ষিণ আফ্রিকা’র সাথে ভারতের হারের পর স্পোর্টস তক’কে দেওয়া সাক্ষাৎকারে জোড়া বিশ্বকাপজয়ী হরভজন জানিয়েছেন, “রাহুল একজন ম্যাচ উইনার। ওর দক্ষতা আমাদের সবার জানা আছে। কিন্তু এখন ওর ফর্ম ভালো নেই।” ওপেনিং পজিশনে রাহুলের বদলি হিসবে তরুণ উইকেটরক্ষক ঋষভ পন্থ’কে(Rishabh Pant) দেখতে চান হরভজন। “রাহুল না পারলে আমার মনে হয় পন্থ’কে এবার সুযোগ দেওয়া উচিত।” জানিয়েছেন ভাজ্জি। রাহুল’কে বাইরে রেখে কি হতে পারে দলের কম্বিনেশন তার আভাস’ও দিয়েছেন হরভজন। রবিবার পার্থে পিঠে চোট পেয়েছিলেন দীনেশ কার্তিক। ভাজ্জি বলেন, “আমি জানি না দীনেশ কার্তিকের চোটের অবস্থা কি, তবে ও যদি সুস্থ হয়ে গিয়ে থাকে, তবে পন্থ’কে ওপেন করাতে পারে ভারত। ডান হাতি-বাঁ হাতি কম্বিনেশন’ও হবে। লোয়ার অর্ডারে খেলতে পারে (দীপক) হুডা। ও কয়েক ওভার বল’ও করে দিতে পারবে।”

চাহালের জায়গায় কি কারণে অশ্বিন? মাথায় ঢুকছে না ভাজ্জি’র-

Yuzvendra Chahal । image: Gettyimages
India’s Yuzvendra Chahal reacts after a delivery during the Asia Cup Twenty20 international cricket Group A match between India and Pakistan at the Dubai International Cricket Stadium in Dubai on August 28, 2022. (Photo by Giuseppe CACACE / AFP) (Photo by GIUSEPPE CACACE/AFP via Getty Images)

ভারতের হয়ে টি-২০ তে সবচেয়ে সফল স্পিনার যজুবেন্দ্র চাহাল(Yuzvendra Chahal) এখনও অব্দি একটি ম্যাচেও দলে সুযোগ পান নি। তাঁর বদলে রবিচন্দ্রণ অশ্বিন’(Ravichandran Ashwin) কে খেলাচ্ছে ‘টিম ইন্ডিয়া।’ দলের এই সিদ্ধান্তের সাথেও সহমত নন হরভজন(Harbhajan Singh)। সাক্ষাৎকারে তিনি জানান, “চাহাল’কে বিশ্বকাপে না খেলানো খুব বড় ভুল ভারতীয় দলের।’’ অশ্বিনের অভিজ্ঞতা রয়েছে সে কথা তিনি জানেন বলে স্বীকার করে নিয়েছেন তিনি। তবু বলেন, “আমার মনে হয় অশ্বিনের জায়গায় যজুবেন্দ্র চাহালের খেলা উচিৎ। ও উইকেট তুলতে পারে। টি-২০ ক্রিকেটে যদি কোনো বোলার নিয়মিত ২ বা ৩ উইকেট তুলতে মারে, কত রান দিলো সে, তা তত কেউ মাথায় রাখে না। চাহাল নিয়মিত উইকেট তুলে ম্যাচ জেতায়, তাইজন্য আই সি সি র‍্যাঙ্কিং-এ ওর স্থান ওপরের দিকে।” চাহাল বনাম অশ্বিন বিতর্কে এখানেই থামেন নি তিনি। আরো জানিয়েছেন, “ বিপক্ষ দলে অনেক বাঁ-হাতি ছিলো বলে হয়ত অশ্বিন’কে খেলিয়েছে ভারত, তবে আমি বিশ্বাস করি যদি কেউ ভালো বোলার হয়, সে সব পরিবেশ মানিয়ে নিয়ে বল করতে পারবে। ডান-হাতি, বাঁ-হাতি সেই ব্যাট করুক। চাহাল উইকেট তুলতে পারে, বড় ম্যাচে নিজের জাত ও আগেও চিনিয়েছে।”

 

Read More: T20 World Cup 2022: দক্ষিণ আফ্রিকার কাছে হেরে ফুঁসছে টিম ইন্ডিয়া, শেষ চারে যেতে তৈরি এই ভয়ঙ্কর স্ট্র্যাটেজি !!

Leave a comment

Your email address will not be published.