Harbhajan Singh

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার হরভজন সিং (Harbhajan Singh) এই বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলা টি-২০ বিশ্বকাপে ভারত ও পাকিস্তানের মধ্যে হাইপ্রোফাইল ম্যাচের আগে কোনও ভবিষ্যদ্বাণী না করার সিদ্ধান্ত নিয়েছেন। এর আগ পাকিস্তান দল ২৪ অক্টোবর ২০২১-এ দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ভারতকে দশ উইকেটে পরাজিত করে। এখন এক বছর পর 23 অক্টোবর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (MCG) দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের মধ্যে লড়াই হবে।

প্রকৃতপক্ষে, ৪১ বছর বয়সী হরভজন সিং দুবাইতে ম্যাচের আগে একটি বিবৃতি দিয়েছিলেন যে ওয়ানডে এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দল কখনও হারতে পারেনি। এমন পরিস্থিতিতে পাক দলকে এই ম্যাচে ওয়াকওভার দিতে হবে। স্টার স্পোর্টসে ভাজ্জি বলেছিলেন, “আমি শোয়েব আখতারকে বলেছিলাম যে পাকিস্তানে অংশগ্রহণের কোনও মানে নেই। আপনার উচিত আমাদের ওয়াকওভার দেওয়া। আপনারা খেলবেন, আপারা আবার হারবেন, এবং আপনি বিরক্ত হবেন। আমাদের দল খুব খুব শক্তিশালী। এবং তারা সহজেই তোমাদের পরাজিত করবে।”

এবার কী বললেন হরভজন?

ভারত-পাক ম্যাচ নিয়ে আর কোন ভবিষ্যদ্বাণী করবেন না Harbhajan Singh ! কারণটা জানলে অবাক হবেন 1

ম্যাচের পরে, প্রাক্তন এই অফ-স্পিনার, শোয়েব আখতার এবং মোহাম্মদ আমির সহ পাকিস্তানি ফ্যানদের দ্বারা ব্যাপকভাবে ট্রোলড হন। পাকিস্তানের কাছে হারের ভয় হরভজনকে তাই এবার ভাবিয়ে তুলেছে। সেই কারণে ম্যাচের আগে মন্তব্য করা থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। একটি ভারতীয় স্পোর্টস চ্যানেলে শোয়েব আখতারের সাথে আলাপকালে তিনি বলেছিলেন, “আমাদের আরও একটি টি-২০ বিশ্বকাপ আছে এবং এই বছর আমি কোনও বিবৃতি দেব না এবং কে জিতবে তাও বলবো না। সুযোগ হোক বা কিছু, তবে এবার আমি কিছু বলতে চাই না কারণ শেষ ম্যাচের পরে খুব খারাপ পরিস্থিতি তৈরি হয়েছিল।” শোয়েব আখতারও হরভজন সিংকে এই ম্যাচ নিয়ে কোন ভবিষ্যদ্বাণী না করার পরামর্শ দিয়েছেন।

দুই দলই ভালো ফর্মে রয়েছে

ভারত-পাক ম্যাচ নিয়ে আর কোন ভবিষ্যদ্বাণী করবেন না Harbhajan Singh ! কারণটা জানলে অবাক হবেন 2

ভারত ও পাকিস্তান সাম্প্রতিক অতীতে সীমিত ওভারের ম্যাচে বেশ ভালো করেছে। একদিকে ভারত তাদের ঘরের মাঠে পিছিয়ে পড়েও টি-২০ সিরিজে দক্ষিণ আফ্রিকার সঙ্গে টাই শেষ করেছে। অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অসাধারণ পারফর্ম করেছে পাকিস্তান। বিশ্বকাপ যত ঘনিয়ে আসছে, দুই দলই তাদের সেরা খেলোয়াড়দের খুঁজছে যারা এই টুর্নামেন্টে ভালো পারফর্ম করে তাদের দলকে জয় এনে দিতে পারে। সব মিলিয়ে ভারত-পাক লড়াই নিয়ে এখন থেকেই উত্তেজনার পারদ চড়তে শুরু করে দিয়েছে।

Leave a comment

Your email address will not be published.