আইপিএলে পাননি কোনো ক্রেতা, এখন এই ব্যাটসম্যান টি-২০-তে ভাঙলেন রোহিত শর্মার সবচেয়ে বড়ো রেকর্ড 1

নিউজিল্যান্ড আর অস্ট্রেলিয়ার মধ্যে চলা ৫টি টি-২০ ম্যাচের সিরিজের দ্বিতীয় ম্যাচ ইউনিভার্সিটি ওভাল(নিউজিল্যান্ড) এ খেলা হয়েছে। এই ম্যাচ নিউজিল্যান্ডের দল ৪ রানে জিতে নিয়েছে। কিন্তু নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গুপ্তিলের জন্য এই ম্যাচ ভীষণই স্পেশাল থেকেছে। গুপ্তিল এই ম্যাচে টি-২০ ক্রিকেটে ভারতের বিস্ফোরক ব্যাটসম্যান রোহিত শর্মাকে পেছনে ফেলে দিয়েছেন। সেই সঙ্গে তার কাছে রোহিতের চেয়ে এগিয়ে যাওয়ার জন্য এখনও আরও তিনটি ম্যাচ রয়েছে। নিউজিল্যান্ড এই ম্যাচে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ২১৯ রান করেছে, অন্যদিকে অস্ট্রেলিয়ার দল ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২১৫ রানই করতে পেরেছে।

১৯৪ এর স্ট্রাইকরেটে করলেন রান
আইপিএলে পাননি কোনো ক্রেতা, এখন এই ব্যাটসম্যান টি-২০-তে ভাঙলেন রোহিত শর্মার সবচেয়ে বড়ো রেকর্ড 2

টস জিতে প্রথমে ফিল্ডিং করে নিউজিল্যাণ্ডের উপর চাপ তৈরি করার অস্ট্রেলিয়ার ভাবনার উপর নিউজিল্যাণ্ডের ওপেনার মার্টিন গুপ্তিল জল ঢেলে দেন। গুপ্তিল মাত্র ৫০ বলে ৮টি ছক্কা আর ৬টি বাউন্ডারির সাহায্যে ৯৭ রানের ইনিংস খেলেন। গুপ্তিলের সঙ্গেই নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনও হাফসেঞ্চুরি করেন। নিউজিল্যান্ড ২০ ওভারে অস্ট্রেলিয়াকে ২২০ রানে রলক্ষ্য দেয়, জবাবে অস্ট্রেলিয়া মাত্র ২১৫ রানই করতে পারে। এই ম্যাচ মার্টিন গুপ্তিলের জন্য স্পেশাল থেকেছে।

ছক্কার ব্যাপারে রোহিতকে পেছনে ফেলে দিলেন গুপ্তিল

আইপিএলে পাননি কোনো ক্রেতা, এখন এই ব্যাটসম্যান টি-২০-তে ভাঙলেন রোহিত শর্মার সবচেয়ে বড়ো রেকর্ড 3

গুপ্তিল ভারতীয় ওপেনার রোহিত শর্মাকে টি-২০ আন্তর্জাতিক ম্যাচে ছক্কার ব্যাপারে পেছনে ফেলে দিয়েছেন। গুপ্তিলের এখন ৯৬টি ম্যাচে ১৩২টি ছক্কা হয়ে গিয়েছে। অন্যদিকে রোহিত শর্মা ১০৮টি ম্যাচে ১২৬টি ছক্কা মেরেছেন। টি-২০ আন্তর্জাতিকে রানের ব্যাপারে মার্টিন গুপ্তিল (২৭১৮), ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি (২৯২৮) আর রোহিত শর্মার (২৭৭৩) পর তৃতীয় নম্বরে রয়েছেন।

সেঞ্চুরির দিক দিয়ে রোহিতের চেয়ে পেছিয়ে আছেন গুপ্তিল

আইপিএলে পাননি কোনো ক্রেতা, এখন এই ব্যাটসম্যান টি-২০-তে ভাঙলেন রোহিত শর্মার সবচেয়ে বড়ো রেকর্ড 4

যদি সেঞ্চুরির কথা বলা হয় তো রোহিত শর্মা টি-২০ আন্তর্জাতিকে সবচেয়ে বেশি ৪টি সেঞ্চুরি করেছেন। মার্টিন গুপ্তিল নিজের তৃতীয় সেঞ্চুরি মাত্র ৩ রানের জন্য হাতছাড়া করেছেন। নিউজিল্যাণ্ড আর অস্ট্রেলিয়ার মধ্যে এটি পঞ্চম টি-২০ দ্বিপাক্ষিক সিরিজ।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *