পার্থিব 'টর্নেডো'-তে রঞ্জি জয় গুজরাতের 1

ইন্দোর, ১৪ জানুয়ারি: ইতিহাসের পাতায় নাম তুলে নিল পার্থিব পাটেলের দল। এই প্রথমবার রঞ্জি ট্রফি জিতে নিল গুজরাত। ৪১বারের রঞ্জি চ্যাম্পিয়ন মুম্বইকে হারিয়ে ঘরোয়া ক্রিকেটের এই ঐতিহ্যপূর্ণ ট্রফি জয়ের নজির গড়ল ‘পার্থিব এন্ড কোং।’ অধিনায়ক পার্থিব প্যাটেল (১৪৩) এবং মনপ্রীত জুনেজার (৫৪) যুগলবন্দিতে এই জয় তুলে নেয় তাঁরা। সব মিলিয়ে মুম্বইকে পাঁচ উইকেটে হারিয়ে ইতিহাস সৃষ্টি করল গুজরাত। শনিবার ফাইনাল জেতায় ১৭তম রঞ্জি চ্যাম্পিয়ন দল হিসেবে সেরার তালিকায় জায়গা পেলেন পার্থিবরা৷ তবে এই জয়ের নায়ক একজনই, তিনি গুজরাত অধিনায়ক পার্থিব প্যাটেল।

রঞ্জির ফাইনাল ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় গুজরাত৷ মুম্বইয়ের প্রথম ইনিংস ২২৮ রানেই শেষ হয়ে যায়৷ জবাবে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৩২৮ রান তোলে গুজরাত৷ প্রথম ইনিংসে ১০০ রানের লিড পায় তাঁরা৷ দ্বিতীয় ইনিংসে ৪১১ রান তোলে মুম্বই। ফলে জেতার জন্য গুজরাতের সামনে ৩১২ রানের বিরাট লক্ষ্য স্থির হয়। অনেকেই ভেবেছিলেন তাঁদের পক্ষে এই রান করাটা সম্ভব হবে না। তবে ১৪৩ রানের দুরন্ত ইনিংস খেলেন গুজরাত অধিনায়ক পার্থিব। আর সেই ইনিংসের ওপর ভর করেই ইতিহাস রচনা করেন তাঁরা।

এ দিনের এই জয়ের পর গুজরাত অধিনায়ক পার্থিব বলেন, “এটা অদ্ভুত একটা আনন্দ। গুজরাতের হয়ে প্রথম রঞ্জি ট্রফি জয় আমাদের সকলের কাছে একটা স্বপ্ন ছিল। এই ম্যাচে সেঞ্চুরি করতে পেরে আমি খুব খুশি। তবে চ্যাম্পিয়ন হতে পেরে সবথেকে বেশি ভাল লাগছে।” তবে শুধু ব্যাট হাতে নয়, উইকেটের পিছনেও গ্লাভস হাতে সেরা ছন্দে ছিলেন পার্থিব। তাই ম্যাচের সেরাও পার্থিব প্যাটেলকে নির্বাচন করা হয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *