IPL 2024: হার্দিক পান্ডিয়া মুম্বইতে যেতেই নতুন ক্যাপ্টেনের খোঁজ শুরু করে দিয়েছে GT দল, এই অভিজ্ঞের হাতে তুলে দেওয়া হবে দায়িত্ব !! 1

IPL 2024: অধিনায়ককে হারালো গুজরাত টাইটান্স (GT), আসন্ন আইপিয়েলে মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে খেলতে চলেছেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। মাত্র ২ ঘন্টায় জল্পনা হলো সত্যি, মুম্বই ইন্ডিয়ান্সে ফিরে আসলেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। যখন রিটেন লিস্টের তালিকা প্রকাশিত হয়েছিল তখন গুজরাট দলেই ঠাঁই হয়েছিল হার্দিক পান্ডিয়ার। এমনকি মুম্বাই দল থেকে হার্দিক পান্ডিয়ার বিষয়ে কোনো তথ্য প্রকাশ্যে আসেনি , তবে রিটেনশন তালিকা জমা দেওয়ার ২ ঘন্টার মধ্যেই হার্দিক পান্ডিয়াকে মুম্বই দলে ট্রেড করে নিল মুম্বাই ইন্ডিয়ান্স (MI)। যদিও রিটেনশনের আগে হার্দিকের দলে ফিরে আসা নিয়ে চলছিল জল্পনা। এরপর গুজরাট টাইটান্সকে তাদের দলের জন্য একজন অধিনায়ক খুঁজতে হবে। এর পরিপ্রেক্ষিতে গুজরাট টাইটান্সের প্রধান কোচ আশিস নেহরা (Asish Nehra) এই অভিজ্ঞ খেলোয়াড়কে দলের অধিনায়ক হিসেবে বেছে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

আরও পড়ুন- IPL 2024: গদিচ্যুত রোহিত শর্মা, মুম্বই ইন্ডিয়ান্সের নতুন অধিনায়ক হতে চলেছেন নীতা আম্বানির পছন্দের এই ক্রিকেটার !!

নতুন অধিনায়ক খুঁজছেন নেহরা

Hardik pandya, ipl 2024
Hardik Pandya | Image: Getty Images

গুজরাট টাইটান্সের প্রধান কোচ আশিস নেহরা আইপিএল ২০২২ মরসুমের আগে হার্দিক পান্ডিয়াকে দলে শামিল করেন এবং অধিনায়ক হিসাবে করার কথা বলেছিলেন। ২ বছর গুজরাত শিবিরে থাকার পর মুম্বই দলে ফিরে আসা নিয়ে তৈরি হয়েছিল জল্পনা। তবে সব জল্পনার উর্ধে হার্দিককে রিটেন করলো গুজরাত টাইটান্স (GT)। গত দুই সিজিনে তার নেতৃত্বে দল ফাইনালে পৌঁছেছিল এবং প্রথম সিজিনে রাজস্থানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল GT এবং দ্বিতীয় সিজিনে চেন্নাইয়ের কাছে শেষ বলে পরাজিত হতে হয়েছিল হার্দিক পান্ডিয়ার দলকে। হার্দিক দল ছাড়ার কারণেই গুজরাট টাইটান্স ফ্র্যাঞ্চাইজি (GT) দলের কোচ আশিস নেহরাকে দলের অধিনায়ক হিসেবে একজন খেলোয়াড়কে বেছে নিতে চায়।

দায়িত্ব দেওয়া হবে এই প্লেয়ারকে

Asish Nehra, ipl 2024
Asish Nehra and Shubman Gill | Image: Getty Images

এমন পরিস্থিতিতে সম্প্রতি মিডিয়ায় খবর আসছে যে আশিস নেহরা আইপিএল ২০২৪ মৌসুমে গুজরাট টাইটান্সের অভিজ্ঞ লেগ স্পিনার রশিদ খানকে (Rashid Khan) দলের অধিনায়কত্ব দিতে পারেন। কারণ রশিদ খান গত ৬ থেকে ৭ বছর ধরে সারা বিশ্বে একটানা টি টোয়েন্টি লিগ ক্রিকেট খেলছেন। এমনকি গুজরাট টাইটান্সের টিম স্কোয়াডে তার সবচেয়ে বেশি টি-টোয়েন্টি ক্রিকেট খেলার অভিজ্ঞতা রয়েছে। তার হাতে দায়িত্ব দিতে পারেন তুলে।

অন্যদিকে, টিম ইন্ডিয়ার তরুণ তারকা ব্যাটসম্যান শুভমান গিলকেও (Shubman Gill) গত ২ বছর ধরে গুজরাট টাইটান্স ও টিম ইন্ডিয়ার হয়ে দুর্দান্ত পারফর্ম করতে দেখা গেছে। এমন পরিস্থিতিতে, গুজরাট টাইটান্স ফ্র্যাঞ্চাইজি (GT) ও প্রধান কোচের পরামর্শ অনুযায়ী একজন ভারতীয় খেলোয়াড়কে অধিনায়ক হিসাবে দেখা যেতে পারে। যে কারণে, শুভমান গিলকে আইপিএল ২০২৪ মরসুমে গুজরাট টাইটান্সের অধিনায়কত্ব করতে দেখতে পারি। গতবছর আইপিএল শুরুর আগেই দলের মালিক গিলকে পরবর্তী অধিনায়ক হিসেবে দেখতে চান বলেও মন্তব্য করেছিলেন। গতবার আইপিয়েলের আগেই গিলকে নিয়ে মন্তব্য করে তিনি বলেছিলেন, “শুভমান গিল একজন তরুণ খেলোয়াড়, তিনি দুর্দান্ত ব্যাটিং করছেন। আগামী দিনের ক্যাপ্টেন হিসেবে তিনি দলের অন্যতম যোগ্য দাবিদার, তাকে লিডারশিপ প্যানেলের মধ্যেই রাখা হয়েছে। আমরা চেষ্টা করব তাকে কোনো না কোনো দায়িত্ব দিতে।” তার এই বয়ানের পরে কিছুটা টনক নরেছিলো হার্দিক পান্ডিয়ার। আর এই আইপিএলে (IPL 2024) আবার নিজের ঘরে ফিরলেন পান্ডিয়া।

আরও পড়ুন- IPL 2024: রোহিত শর্মার উপরেই গুরু দায়িত্ব দিয়ে আসন্ন আইপিএলে নামতে চলেছে মুম্বই ইন্ডিয়ান্স, ঘরে ফিরলেন পান্ডিয়া !!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *