'হাফ সেঞ্চুরি' করার সম্মান পেলেন লিটল মাস্টার, শুভেচ্ছা জানালেন মাস্টার-ব্লাস্টার 1

 

ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান সুনীল গাভাস্কারের জন্য আজকের দিনটি খুব স্পেশাল। লিটল মাস্টার তার প্রথম সিরিজেই বিশ্ব ক্রিকেটকে তাঁর ব্যাটিংয়ের মাধ্যমে যেন হুঙ্কার। এই সিরিজে তিনি স্মরণীয় পারফরম্যান্সে ৭৭৪ রান করেছিলেন। এই বিশেষ দিন উপলক্ষ্যে বিসিসিআই আহমেদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে কিংবদন্তি গাভাস্কারকে সম্মান জানিয়েছে। ভারতও এই সিরিজ জিতে নিল ইংল্যান্ডকে হারিয়ে, ফলে খুশি দ্বিগুণ হয়ে গেল মাঠে থাকা সমর্থকদের।

শনিবার বিসিসিআই ভারত ও ইংল্যান্ডের মধ্যে টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচের তৃতীয় দিনে সুনীল গাভাস্কারকে সম্মান জানায়। এই সময়ে বোর্ড সচিব জয় শাহ গাভাস্কারকে মোমেন্টো দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৫০ বছর পূর্ণ করার জন্য অভিনন্দন জানান। মাঠে ভক্তরাও তাদের পছন্দের ক্রিকেটারদের ভালো লাগাতে কোনও কসরত ছাড়েনি। বিসিসিআই তাদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে এই ভিডিও শেয়ার করেছে।

গাভাস্কারের এই বিশেষ দিন উপলক্ষ্যে শচীন তেন্ডুলকর যিনি তাকে নিজের রোল মডেল হিসাবে বিবেচনা করেন, তিনি টুইট করেছেন যে, “৫০ বছর আগে আজ ক্রিকেট বিশ্বে ঝড় ওঠে। তিনি তার প্রথম সিরিজে ৭৭৫ রান করেছিলেন এবং আমরা সকলেই এক নায়ককে পেয়েছিলাম। ভারত ওয়েস্ট ইন্ডিজে সেই সিরিজ জিতেছিল এবং তারপরে ইংল্যান্ডে জিতেছিল। হঠাৎ ভারতে ক্রিকেট নতুন অর্থ পেয়েছিল। আমি কী হতে চাই তা শৈশব থেকেই জানতাম। আজও কিছুই বদলায়নি। তিনি আজও আমার নায়ক। মি: গাভাস্কার, আন্তর্জাতিক ক্রিকেটে ৫০ বছর পূর্ণ হল। একাত্তরের দলের সকল সদস্যকে শুভ বার্ষিকী। আপনারা সকলেই আমাদের পথ দেখিয়েছেন এবং আমাদের গর্বিত করেছেন।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *