কলকাতা সমর্থক দের জন্য এলো এক সুখবর 1

বুধবার ৭ ই অক্টোবর, আইপিএলের তরফে প্রকাশিত বিবৃতির মধ্যে দিয়ে জানিয়ে দেওয়া হয় এবারের মতো আইপিএলে আর খেলতে পারবেন না কলকাতা নাইট রাইডার্স দলের আমেরিকান পেসার আলী খান।বছর ২৯’এর এই পেসার চোটের জন্য মিস করতে চলেছে গোটা মরসুম।এমনটাই জানানো হয়েছিল।যদিও এইমুহুর্তে একটি প্রথম সারির ক্রিকেট ভিত্তিক খবরের সংস্থার দাবী চোট পেলেও এখনও অবধি টুর্নামেন্টের বাইরে নন আলী।যদিও এখনও অবধি এই বিষয়ে কিছু বলতে শোনা যায়নি কলকাতা নাইট রাইডার্স ম‍্যানেজমেন্ট’কে।

এবারের কলকাতা দলে তার সুযোগ হয়েছিল ইংল্যান্ড পেসার হ‍্যারি গার্নি চোট পেলে।
২০২০ সালের আইপিএল শুরুর আগে গার্নির কাঁধে অস্ত্রোপচার করতে হয়েছিল এরপর এবারের আইপিএল থেকে সরে দাড়াতে একপ্রকার বাধ্য হয়েছিলেন তিনি। এরপর তার বদলি হিসেবে এই আইপিএল ফ্র্যাঞ্চাইজি মার্কিন যুক্তরাষ্ট্রে প্রথম খেলোয়াড় হয়ে তার বদলি হিসাবে খানকে নেন দলে।২০১৮ সালে ক‍্যারিবিয়ান প্রিমিয়ার লিগ চলাকালীন তাকে আবিষ্কার করেছিলেন ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার ডোয়েন ব্রাভো।

কলকাতা সমর্থক দের জন্য এলো এক সুখবর 2
“কলকাতা নাইট রাইডার্স আহত হ্যারি গার্নির বদলি হিসেবে দলে নিয়েছিলো আলী খানকে । প্রথম মার্কিন ক্রিকেটার হিসেবে আইপিএল ফ্র্যাঞ্চাইজি স্বাক্ষরিত ক্রিকেটার হলেন খান । দুর্ভাগ্যক্রমে, চোট পাওয়ার দরুণ এবারের আইপিএলের বাকি অংশ মিস করবেন তিনি” এমনটাই জানানো হয়েছিলো আইপিএলের সরকারি বিবৃতিতে।

আইপিএলের ইতিহাসে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম খেলোয়াড় খান’কে অবশ্য টুর্নামেন্টে কেকেআর যে চারটি ম্যাচ খেলেছে তার মধ্যে একটিতেও প্রথম একাদশে দেখা যায়নি।
কলকাতা সমর্থক দের জন্য এলো এক সুখবর 2
ডানহাতি এই ফাস্ট বোলার আইপিএলে এসেছিলেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে দুরন্ত খেলার মধ্যে দিয়ে।২০২০ সালে সিপিএল চ‍্যাম্পিয়ান হয়েছে ত্রিনবাগো নাইট রাইডার্স । টানা ১২ ম্যাচ জিতে টুর্নামেন্ট জেতে এই দল। এই দলের হয়ে আট উইকেট নিয়েছিল খান।

কাল শেখ জায়েদ স্টেডিয়ামে দীনেশ কার্তিক নেতৃত্বাধীন কলকাতা নাইট রাইডার্স মুখোমুখি হয়েছিল ধোনির চেন্নাই সুপার কিংসের ।ম‍্যাচে সুপার কিংসদের দশ রানে হারিয়ে দেয় নাইট‍রা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *