নিলামে দুর্ধর্ষ দাম পেয়ে এই বিশেষ রেকর্ড গড়লেন গ্লেন ম্যাক্সওয়েল, পিছনে ফেললেন কিংবদন্তী এই ক্রিকেটারদের 1

সদ্য সমাপ্ত আইপিএল এর নিলামে বেশ কিছু হতবাক করা বিড করেছে ফ্র্যাঞ্চাইজিগুলি, আর তাঁর মধ্যে অন্যতম হল অস্ট্রেলিয়ার দুরন্ত অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলের বিড। গ্লেন ম্যাক্সওয়েলকে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের জন্য ১৪.২৫ কোটি টাকায় কিনেছে। আর এর জেরে, আইপিএল এর দীর্ঘ ১৪ বছরের ইতিহাসে, নয়া একটি রেকর্ড গড়লেন ম্যাক্সওয়েল।

নিলামে দুর্ধর্ষ দাম পেয়ে এই বিশেষ রেকর্ড গড়লেন গ্লেন ম্যাক্সওয়েল, পিছনে ফেললেন কিংবদন্তী এই ক্রিকেটারদের 2

আইপিএলের ইতিহাসে, নিলামে সর্বাধিক উপার্জন পাওয়া ক্রিকেটারদের মধ্যে যুবরাজ সিংয়ের পরে গ্লেন ম্যাক্সওয়েল দ্বিতীয় ক্রিকেটার হয়েছেন। ম্যাক্সওয়েল এখন পর্যন্ত মোট পাঁচটি আইপিএল নিলামের অংশ হয়েছেন। আইপিএলের ১৪তম আসরের নিলামে ম্যাক্সওয়েলের জন্য রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং চেন্নাই সুপার কিংসের (সিএসকে) মধ্যে বিডিং ওয়ার শুরু হয়, আর সেই লড়াইয়ে আরসিবি শেষ পর্যন্ত জিতেছিল।

নিলামে দুর্ধর্ষ দাম পেয়ে এই বিশেষ রেকর্ড গড়লেন গ্লেন ম্যাক্সওয়েল, পিছনে ফেললেন কিংবদন্তী এই ক্রিকেটারদের 3

পাঁচটি নিলামের বিষয়ে কথা বলতে গেলে,  ম্যাক্সওয়েল এখন পর্যন্ত মোট ৪৫.৩০ কোটি টাকা জোগাড় করেছেন। তিনি ২০১৩ সালে ৫.৩২ কোটি টাকা, ২০১৪ সালে ছয় কোটি টাকা, ২০১৮ সালে নয় কোটি এবং ২০২০ সালে ১০.৭৫ কোটি টাকা পেয়েছেন।

নিলামে দুর্ধর্ষ দাম পেয়ে এই বিশেষ রেকর্ড গড়লেন গ্লেন ম্যাক্সওয়েল, পিছনে ফেললেন কিংবদন্তী এই ক্রিকেটারদের 4

এদিকে ভারতের তারকা প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিং মোট ছয়টি নিলামে অংশ নিয়েছিলেন, এবং সেখানে মোট ৪৮.১০ কোটি টাকা আয় করেছেন। ভারতের তারকা উইকেটকিপার ব্যাটসম্যান দীনেশ কার্তিক মোট ছয় নিলামে ৩৮.৮৫ কোটি টাকা আয় করেছেন। এদিকে এই নিলামের সবচেয়ে ব্যয়বহুল খেলোয়াড় হয়ে ওঠা দক্ষিণ আফ্রিকার ক্রিস মরিস নিলামে মোট ৩৭.৯৬ কোটি টাকা উপার্জন করেছেন।

নিলামে দুর্ধর্ষ দাম পেয়ে এই বিশেষ রেকর্ড গড়লেন গ্লেন ম্যাক্সওয়েল, পিছনে ফেললেন কিংবদন্তী এই ক্রিকেটারদের 5

চলতি বছরের এপ্রিল থেকে জুনের মধ্যে আইপিএলের ১৪ তম আসর বসার কথা রয়েছে। গত বছর কোভিড ১৯ মহামারীর কারণে সেপ্টেম্বর থেকে নভেম্বরের মধ্যে সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল খেলা হয়েছিল। এই বছর আইপিএল সম্ভবত ভারতে অনুষ্ঠিত হতে পারে। আন্তর্জাতিক ক্রিকেট ভারতে ফিরেছে পাশাপাশি স্টেডিয়ামে ভক্তদেরও আগমণ ঘটেছে। এমন পরিস্থিতিতে আইপিএল চলাকালীন ভক্তদের স্টেডিয়ামে আসতে দেওয়া যেতেই পারে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *