চিনে নিন শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের প্রশিক্ষকদের, রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে এনারাই দায়িত্ব নেবেন দলের 1

১০০ দিনেরও বেশি দীর্ঘ বিরতির পরে টিম ইন্ডিয়া সীমিত ওভারের ম্যাচগুলিতে খেলতে প্রস্তুত। দলটি আগামী মাসে শ্রীলঙ্কা সফরে ওয়ানডে এবং টি টোয়েন্টি সিরিজ খেলতে মাঠে নেবে। বিরাট কোহলি, রোহিত শর্মা, মহম্মদ শামি এবং জসপ্রিত বুমরাহের মতো অনেক শক্তিশালী খেলোয়াড় এই সফরের অংশ নন, কারণ ভারতের মূল দল পরের কয়েক মাস ইংল্যান্ড সফরে। এমন পরিস্থিতিতে শ্রীলঙ্কায় ভারতীয় দলের কমান্ড শিখর ধাওয়ানের হাতে থাকবে। তিনি প্রথমবারের মতো টিম ইন্ডিয়ার নেতৃত্ব দেবেন।

India tour of Sri Lanka 2021 probable 'B' team squad for ODI, T20 series

শ্রীলঙ্কা সফরে টিম ইন্ডিয়ার নতুন অধিনায়ক থাকাকালীন ভারতীয় কোচিং কর্মীদের মতামতও পরিবর্তন করা হবে। আসলে, কোচ নেতৃত্বাধীন দলের হয়ে ইংল্যান্ডে প্রধান কোচ রবি শাস্ত্রী এবং তার কোচিং স্টাফ উপস্থিত রয়েছেন এবং শ্রীলঙ্কা সফরের জন্য প্রধান প্রাক্তন ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়কে প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছে। তাঁর সঙ্গে থাকবেন শ্রীলঙ্কায় পৃথক কোচিং স্টাফ। রাহুল দ্রাবিড় তার কেরিয়ারে দ্বিতীয়বারের মতো জাতীয় দলের কোচিং করবেন। তিনি ২০১৪ সালে ইংল্যান্ড সফরে টিম ইন্ডিয়াকেও প্রশিক্ষণ দিয়েছিলেন। এর পরে দ্রাবিড় তৃণমূল পর্যায়ে কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি ২০১৫ থেকে ২০১৯ পর্যন্ত ইন্ডিয়া অনূর্ধ্ব -১৯ দল এবং ভারত এ দলগুলিতে প্রশিক্ষণ দিয়েছিলেন। তিনি বর্তমানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান।

Rahul Dravid to coach Indian limited-overs teams in Ravi Shastri's absence on Sri Lanka tour to coach Indian limited-overs team on Sri Lankan tour - Sports News

রাহুল দ্রাবিড় ছাড়াও কোচিং কর্মীদের মধ্যে রয়েছেন পারস মহামব্রে। তাকে বোলিং কোচ হিসাবে দায়িত্ব পালন করতে দেখা যাবে। মুম্বই ইন্ডিয়ান্সের কোচিং স্টাফের অন্যতম সদস্য মহামব্রে অতীতেও দ্রাবিড়ের সাথে কাজ করেছেন। তিনি ২০২০ বিশ্বকাপে ভারত অনূর্ধ্ব ১৯ দলের প্রধান কোচ ছিলেন। ক্রিকবাজের মতে, দ্রাবিড়ের কোচিং স্টাফের আরও কয়েকজন সদস্যের মধ্যে রয়েছেন টি দিলিপ, আশিষ কৌশিক, নিরঞ্জন পণ্ডিত, আনন্দ তারিখ, এল হর্ষ, অশোক সাধ ও সৌরভ আম্বেদক।

Twitterati wants Rahul Dravid to replace Ravi Shastri as Team India's coach

তাৎপর্যপূর্ণভাবে, ভারতের শ্রীলঙ্কা সফরটি ১৩ জুলাই থেকে ওয়ানডে দিয়ে শুরু হবে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি ১৩ জুলাই, দ্বিতীয়টি ১৬ জুলাই এবং তারপরে ১৮ জুলাই অনুষ্ঠিত হবে। একই সঙ্গে ওয়ানডে ম্যাচের পরে উভয় দলই তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজ খেলবে। প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি 21 জুলাই, দ্বিতীয়টি 23 জুলাই এবং তৃতীয়টি 25 জুলাই অনুষ্ঠিত হবে। সব ম্যাচ খেলবে কলম্বোয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *