অধিনায়কত্বের বোঝা চেপেছে Rishabh Pant এর ঘাড়ে, সমস্যা সমাধানে সুনীল গাভাস্কার দিলেন গুরুমন্ত্র

এই মুহূর্তে ঋষভ (Rishabh Pant) এর ব্যাটিং আর অধিনায়কত্বের উপর ক্রিকেট জগতের সকলের নজর রয়েছে। ২৪ বছর বয়সী এই ভারতীয় উইকেটকিপার ব্যাটসম্যান টি-২০ আন্তর্জাতিকে ভারতের (Team India) অধিনায়কত্ব করা সবচেয়ে তরুণ খেলোয়াড়। তবে সিরিজের শুরু হওয়ার আগে ঋষভের অধিনায়ক হওয়ার সম্ভাবনা ছিল না। কারণ কেএল রাহুলকে (KL Rahul) এই দায়িত্ব দেওয়া হয়েছিল। ঋষভ পন্থের নেতৃত্বে ভারতীয় দল দক্ষিণ আফ্রিকার সঙ্গে সিরিজে ২-১ ফলাফলে পেছিয়ে রয়েছে, সেই সঙ্গেই ঋষভ নিজের ব্যাটিংয়ে দলের হয়ে বিশেষ কিছুই করতে পারছেন না। যা নিয়ে টিম ইন্ডিয়ার প্রাক্তন কিংবদন্তী সুনীল গাভাস্কার পন্থকে পরামর্শ দিয়েছেন।

৩টি ম্যাচে ঋষভ করেছেন মাত্র ৪০ রান

অধিনায়কত্বের বোঝা চেপেছে Rishabh Pant এর ঘাড়ে, সমস্যা সমাধানে সুনীল গাভাস্কার দিলেন গুরুমন্ত্র 1

ভারত বনাম দক্ষিণ আফ্রিকার (IND vs SA) মধ্যে চলা  সিরিজের এখনও পর্যন্ত তিনটি ম্যাচে ঋষভ পন্থ মাত্র ৪০ রান করেছেন। যার মধ্যে তিনি ২৯ রান একটি ইনিংসেই করেছেন। বাই দুটি ম্যাচে তিনি যথাক্রমে ৬ আর ৫ রানই করেছেন। ঋষভের লাগাতার খারাপ প্রদর্শন নিয়ে সুনীল গাভাস্কার স্টার স্পোর্টসের মাধ্যমে ঋষভকে জানিয়েছেন যে ঋষভ নেতৃত্বের চাপে নিজের ব্যাটিংয়ের দিকে মনোযোগ দিতে পারছেন না। তিনি বলেন,

“যখন আপনার উপর নেতৃত্বের ভার আসে, তখন আপনি নিজের খেলার ব্যাপারে ভাবতে পারেন না। আপনি দলের বাকিদের খেলার ব্যাপারে ভাবতে থাকেন। তাই আপনি ভুলে যান যে আপনার ব্যাটিংয়েও কিছু টেকনিক্যাল ত্রুটি রয়েছে। আমি এটাই বলতে চাইছি যে ওকে বসে এই ব্যাপারে ভাবতে হবে। আপনাকে কাছে এখন দুদিন রয়েছে। একটা বিষয় যা সবচেয়ে গুরুত্বপূর্ণ তা হল ভারতের জয়ে ও যথেষ্ট ভাল অনুভব করছে, এখনও ভারতকে দুটি ম্যাচ জিততে হবে, কিন্তু এই জয়ের পর ও নিজের ব্যাটিংয়ের ব্যাপারে ভাবতে পারবে”।

IND vs SA সিরিজে ২-১ পেছিয়ে রয়েছে ভারত

অধিনায়কত্বের বোঝা চেপেছে Rishabh Pant এর ঘাড়ে, সমস্যা সমাধানে সুনীল গাভাস্কার দিলেন গুরুমন্ত্র 2

প্রসঙ্গত, গত ১৪ জুন ভারতীয় দল দক্ষিণ আফ্রিকাকে তৃতীয় টি-২০ ম্যাচে হারিয়ে এই সিরিজে প্রত্যাবর্তন করেছে। দিল্লি আর কটকে খেলা হওয়া প্রথম দুটি ম্যাচে টিম ইন্ডিয়া লক্ষ্য বাঁচাতে গিয়ে হেরে গিয়েছিল। কিন্তু বিশাখাপট্টনমে খেলা হওয়া তৃতীয় টি-২০ ম্যাচে ভারত ১৮০ রান বাঁচাতে সক্ষম হয়। এই জয়ের পর ঋষভ পন্থের নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া ২-১ ফলাফলে পেছিয়ে সিরিজের চতুর্থ ম্যাচ খেলতে নামবে।

Leave a comment

Your email address will not be published.