কমেন্ট্রি সম্পর্কে প্রশ্নের উপযুক্ত জবাব দিলেন গৌতম গম্ভীর, বললেন ওই টাকায় আমি ... ! 1

শুধু ভারত নয়, বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটারদের তালিকায় রয়েছে গৌতম গম্ভীরের (Gautam Gambhir) নাম। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর এখন রাজনীতির দুনিয়ায় চার-ছক্কার বৃষ্টি বর্ষণ করছেন গম্ভীর। বর্তমানে, তিনি পূর্ব দিল্লির বিজেপি সাংসদ, তবে তিনি রাজনীতির পাশাপাশি ক্রিকেট জগতেও সক্রিয়। অতি সম্প্রতি, গম্ভীরকে IPL 2022-এ লখনউ সুপার জায়ান্টসের পরামর্শদাতার ভূমিকায় দেখা গেছে। এর পাশাপাশি গম্ভীরকে অনেকবার ধারাভাষ্যকার হিসেবেও দেখা গেছে।

গৌতম গম্ভীরের এই জিনিসটা সাধারণ মানুষের মনের মধ্যে প্রশ্ন তুলেছে। তাদের বক্তব্য হল সংসদীয় এলাকায় মনোনিবেশ করার পরিবর্তে তারা আইপিএলে নিজের কাজ চালিয়ে যাচ্ছেন তিনি। গম্ভীর শুধু আইপিএল থেকে আয় করেন না, সাংসদ হয়েও টাকা নেন। এই বিষয়ে গম্ভীরকে প্রশ্ন করা হলে তিনিও উপযুক্ত জবাব দেন। তিনি বলেন, কেন তারা এমন করেছেন তিনি।

প্রশ্নের উপযুক্ত জবাব দিয়েছেন গম্ভীর

কমেন্ট্রি সম্পর্কে প্রশ্নের উপযুক্ত জবাব দিলেন গৌতম গম্ভীর, বললেন ওই টাকায় আমি ... ! 2

প্রাক্তন ভারতীয় ক্রিকেট ও বর্তমান বিজেপি সাংসদ গৌতম গম্ভীর বলেছিলেন যে তিনি আইপিএলের আঙিনায় কাজ করতে লজ্জা পান না। এই কাজের মাধ্যমে তিনি প্রতি মাসে (জন রাসুই) ৫ হাজার মানুষকে খাওয়ান। গম্ভীর বলেন, “আমি আইপিএলে ধারাভাষ্য করি। আমি কাজ করি কারণ আমি এক বছরে ত্রৈমাসিক থেকে ২ কোটি ৭৫ লাখ টাকা খরচ করি। আমার টাকায় প্রতি মাসে পাঁচ হাজার মানুষের খাবার খায়। এই সব টাকা আমি নিজের থেকে খরচ করি, এই টাকা এমপি ফান্ড থেকে নয়, নিজের থেকে খরচ করি। আমি যে আইপিএলে কাজ করি তা বলতে লজ্জাবোধ করি না। আমি যা করি তার একটা লক্ষ্য থাকে। আমি একটি লাইব্রেরিও তৈরি করেছি যার জন্য ২৫ লক্ষ টাকা খরচ হয়েছে।”

২০২০ সালে, গৌতম গম্ভীর প্রথমবার গরীব মানুষদের জন্য খাবারের ব্যবস্থা করেন। এরপর তিনি অনেক ধরনের পাবলিক রান্নাঘর চালু করেন। এখানে মাত্র ১ টাকায় একটি প্লেট দেওয়া হয়, যেখানে মানুষ পেট ভরে খেতে পারে। এটি দরিদ্র এবং অভাবী মানুষকে সাহায্য করেছে। এর পাশাপাশি তিনি তার পূর্ব দিল্লি নির্বাচনী এলাকায় একটি গ্রন্থাগারও প্রতিষ্ঠা করেছেন। একই সময়ে, গম্ভীর আইপিএল-এর সফল অধিনায়কদের একজন এবং ভারতকে বিশ্বকাপ ২০১১ ট্রফি জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

Read More: যুবরাজের পর এবার এই ভারতীয় ব্যাটসম্যান এক ওভারে মারলেন ৬ ছক্কা, করলেন ১৯ বলে ৮৩ রান করলেন !!

Leave a comment

Your email address will not be published.