টি২০ বিশ্বকাপের কালো ঘোড়া হিসেবে এই দেশের নাম বললেন গৌতম গম্ভীর 1

টি ২০ বিশ্বকাপের তারিখ যতই ঘনিয়ে আসছে, বিশেষজ্ঞরা এই টুর্নামেন্ট সম্পর্কে তাদের মতামত প্রকাশ করতে শুরু করেছেন। ওমান এবং সংযুক্ত আরব আমিরশাহিতে খেলা এই টুর্নামেন্টে ভারত ও পাকিস্তানের দলগুলিকে শিরোপার শক্তিশালী দাবিদার হিসেবে বিবেচনা করা হচ্ছে। কিন্তু ভারতের সাবেক ওপেনিং ব্যাটসম্যান গৌতম গম্ভীর পাকিস্তানের দাবিকে দুর্বল মনে করে বলেছেন যে ভারতীয় দল পাকিস্তানের চেয়ে অনেক শক্তিশালী কিন্তু আফগানিস্তান এই টুর্নামেন্টে বিপর্যস্ত করতে পারে। ২৪ অক্টোবর দুবাই স্টেডিয়ামে ভারত ও পাকিস্তান তাদের লিগ অভিযান শুরু করবে। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানের বিপক্ষে ৭৫ রানের স্মরণীয় ইনিংস খেলা গম্ভীর বলেছিলেন, ভারতের প্রতিবেশী এবং তার প্রতিদ্বন্দ্বীদের ওপর অনেক চাপ থাকবে। গম্ভীর স্টার স্পোর্টসকে বলেন, “পাকিস্তানি দলের কাছ থেকেও অনেক প্রত্যাশা থাকবে এবং যদি আপনি এখন পরিস্থিতি দেখেন, ভারত পাকিস্তানের চেয়ে অনেক শক্তিশালী।”

টি২০ বিশ্বকাপের কালো ঘোড়া হিসেবে এই দেশের নাম বললেন গৌতম গম্ভীর 2

তিনি বলেছিলেন, “টি -টোয়েন্টি ফরম্যাট এমন, যেখানে যে কোনো দল যে কোনো দলকে পরাজিত করতে পারে কারণ এটি অনেকটা ব্যক্তিগত পারফরম্যান্সের ফর্ম্যাট এবং আমরা কোনো দলকে ছোট করে দেখতে পারি না। উদাহরণস্বরূপ, আপনি আফগানিস্তানকে অবমূল্যায়ন করতে পারবেন না। রশিদ খানের মতো খেলোয়াড়রা বিরক্ত হতে পারে। এটি পাকিস্তানের ক্ষেত্রেও প্রযোজ্য কিন্তু হ্যাঁ পাকিস্তানের ওপর চাপ থাকবে।”

টি২০ বিশ্বকাপের কালো ঘোড়া হিসেবে এই দেশের নাম বললেন গৌতম গম্ভীর 3

গম্ভীর বলেছিলেন, “আমি বুঝতে পারি যে, যদি কোনো একটি দল লুকানো রুস্তম হিসেবে এই টুর্নামেন্টে অংশগ্রহণ করে, তা হল আফগানিস্তান। এ ছাড়া তার রশিদ খান, মুজিব (উর রহমান) এবং মহম্মদ নবীর মতো খেলোয়াড় রয়েছে। আপনি এই খেলোয়াড়দের হালকাভাবে নিতে পারেন না।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *