বিরাট কোহলির এমন খেলা নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন গৌতম গম্ভীর, কোহলির এই দোষকে করলেন দায়ী 1

চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে প্রথম টেস্ট হেরে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে জোরালো ভাবে খেলল টিম ইন্ডিয়া। ম্যাচের প্রথম দিনেই ওপেনার রোহিত শর্মার ১৬১ রানের বিস্ফোরক সেঞ্চুরি এবং দলের সহ অধিনায়ক অজিঙ্ক রাহানে (৬৭) এর সাথে চতুর্থ উইকেটের জন্য ১৬২ রানের জুটি ভারতকে ম্যাচের প্রথম দিনেই ফ্রন্টফুটে থেকে খেলা শেষ করতে সহায়তা করেছিল। ছয় উইকেট হারিয়ে ভারত দিনের শেষে ৩০০ রান করেছিল।

বিরাট কোহলির এমন খেলা নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন গৌতম গম্ভীর, কোহলির এই দোষকে করলেন দায়ী 2

প্রায় এক বছর পরে মাঠে ফেরা দর্শকরা অধিনায়ক বিরাট কোহলির কাছ থেকে বড় ইনিংসের প্রত্যাশা করছিলেন, তবে পাঁচ বলে মুখোমুখি হওয়ার পরে মইন আলির বলে খাতা না খুলেই বিরাট কোহলি ক্লিন বোল্ড হয়েছিলেন। বিরাটের এমন ব্যর্থতার পরে স্বভাবতই গোটা ক্রিকেট বিশ্ব দুঃখ পেয়েছেন, কষ্ট পেয়েছেন চিপকে উপস্থিত দর্শকরা। এবার তাঁর শট নির্বাচন নিয়ে প্রশ্ন তোলেন সাবেক প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর।

Image result for virat kohli bowled

দিল্লির বর্তমান বিজেপি সাংসদ গম্ভীর জানিয়েছেন, বিরাটের এমন শট খেলার আগে অপেক্ষা করা উচিত ছিল। সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টস নেটওয়ার্ক এর সাথে কথা বলতে গিয়ে গম্ভীর বলেছেন, “স্পিন বান্ধব পিচে আপনার স্পিনের বিপক্ষে খেলার আগে পিচে কিছুটা থাকা উচিত ছিল। এখানে বিভিন্ন খেলোয়াড় রয়েছে, যাদের দক্ষতা রয়েছে এবং তারা ঈশ্বরের কাছ থেকেও বিভিন্ন শক্তি অর্জন করেছে। যদি আপনি খুব শীঘ্রই বিরাটকে আউট করার কথা ভাবছেন তবে তার সেরা সময়টি তাঁর ইনিংসের শুরুর সময়ে, কারণ সেই সময় কোনও ব্যাটসম্যান এরকম পিচে থেকে অফ স্পিনারের বিরুদ্ধে আগ্রাসী হবেন না, তবে আপনারও জানা উচিত যে এটাই বিরাটের শক্তি এবং তিনি প্রচুর কভার ড্রাইভ খেলেন।”

Image

বিরাট কোহলিকে বোল্ড হতে অনেক কম দেখা যায়। ইংল্যান্ডের বিপক্ষে এই টেস্ট সিরিজের আগে ২০১৩ সালে কোহলি শেষ বারের মতো ক্লিন বোল্ড হয়েছিল, আর এই সিরিজে কোহলি দ্বিতীয়বার বোল্ড হয়েছেন। এর আগে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে বেন স্টোকস টিম ইন্ডিয়ার অধিনায়ককে বোল্ড করে প্যাভিলিয়নের পথ দেখিয়েছিলেন। সব মিলিয়ে টেস্ট ক্রিকেটে একাদশবার এবং অধিনায়ক হিসাবে সপ্তমবারের মতো বিরাটকে বোল্ড করা হয়েছে। টেস্টে ভারতীয় অধিনায়ক হিসাবে সর্বোচ্চ শূন্য রানে আউট হওয়া ব্যাটসম্যান হওয়ার রেকর্ডের সমান হওয়া থেকে তিনি এক ধাপ দূরে রয়েছেন। ভারত থেকে, এই তালিকায় ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এগিয়ে রয়েছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *