খারাপ ফর্মের সাথে লড়াই করা কে এল রাহুলের সমর্থনে এসেছেন ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর। গম্ভীর বলেছেন যে ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচে রাহুলের প্লেয়িং ইলেভেনের জায়গা হওয়া উচিত যাতে তিনি তার ছন্দে ফিরে আসতে পারেন। ইংল্যান্ডের বিপক্ষে খেলা টি টোয়েন্টি সিরিজে কর্ণাটকের ব্যাটসম্যানের ব্যাট পুরো নীরব ছিল এবং তিনি চার ইনিংসে মাত্র ১৫ রান করতে পেরেছিলেন। এর পরে অধিনায়ক বিরাট কোহলি রোহিত শর্মার সাথে পঞ্চম ও সিদ্ধান্তসূচক টি টোয়েন্টি ম্যাচে রাহুলকে বাদ দিয়ে ইনিংস শুরু করেছিলেন।

India's new order in T20Is: Rohit, Virat, Surya, Shreyas, Hardik, Pant |  Sports News,The Indian Express

গৌতম গম্ভীর সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টসের সাথে কথোপকথনের সময় বলেছেন, “ড্রপ হওয়া তাকে সাহায্য করবে না। কে এল রাহুলের তিনটি ওয়ানডে খেলা উচিত। ফর্মের বাইরে রয়েছেন এবং আরও সুযোগ দিয়ে ফর্মে ফিরিয়ে আনা যেতে পারে তাকে। কারণ আপনি যখন বেঞ্চে বসে আছেন তখন অনুভূতিটি ভাল হয় না। কারণ আপনি জানেন যে আপনাকে ফেলে দেওয়া হয়েছে এবং সেই অনুভূতিটি ভাল নয়।” সীমিত ওভারের ক্রিকেটে গত এক বছরে রাহুলের পারফর্মেন্স খুব ভাল হয়েছে এবং আইপিএল ২০২০ তে তিনি সর্বোচ্চ রান সংগ্রহকারীও ছিলেন। অধিনায়ক বিরাট কোহলি এবং ব্যাটিং কোচ বিক্রম রাঠোরও ডানহাতি ব্যাটসম্যানকে ডিফেন্ড করেছিলেন।

Australia series loss is a learning curve for our bowlers: KL Rahul |  Sports News,The Indian Express

গৌতম গম্ভীর অবশ্য ছয় বোলার খেলানো নিয়ে ভারতের সিদ্ধান্তের সাথে একমত হয়েছেন। তিনি বলেছিলেন, “ভারত ছয় বোলারের সাথে গিয়েছিল, আমি এর সাথে পুরোপুরি একমত। কারণ ভারতে বরাবরই বোলারের সংকট থাকে। আর তা করার উপায় ছিল কে এল রাহুলকে বাদ দেওয়া এবং একজন বোলারকে অন্তর্ভুক্ত করা। এবং তারা একই জিনিস করেছে। তবে তাদের রাহুলকে আরও একটি ম্যাচ দেওয়া উচিত ছিল।” পঞ্চম টি টোয়েন্টি ম্যাচে ভারত ইংল্যান্ডকে ৩৬ রানে হারিয়ে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজটি ৩-২ জিতেছে। ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি আগামী ২৩ মার্চ পুনেতে খেলা হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *