দিল্লির দুই ক্রিকেটারকে প্রশংসায় ভরিয়ে কেকেআর অধিনায়ক গৌতম গম্ভীর! 1

কলকাতা: বৃস্পতিবার একটি অসাধারণ ম্যাচ দেখল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। দিল্লি ডেয়ারডেভিলস বনাম গুজরাত লায়ন্সের ম্যাচটি অনেকদিন দর্শকদের মনে গেঁথে থাকবে। এ দিন দিল্লির হয়ে দুর্দন্ত ব্যাটিং করেন ঋষভ পন্থ (৯৭) ও সঞ্জু স্যামসন (৬১)। এই দুজনের দৌলতেই গুজরাতের দেওয়া ২০৯ রানের টার্গেট ছুঁয়ে সাত উইকেটে ম্যাচ জিতে নেয় দিল্লি শিবির। এ দিনের এই জয়ের পর ১০টি ম্যাচ থেকে ৪টি জয় তুলে নিল রাজধানির দলটি। প্লে অফে জায়গা করে নেওয়ার এনও সুযোগ রয়েছে তাদের সামনে। উল্টোদিকে, শেষ চারে যাওয়ার সব সুযোগ শেষ হয়ে গিয়েছে সুরেশ রায়নার গুজরাত লায়ন্সের।

বৃহস্পতিবার প্রথমে ব্যাট করে সাত উইকেট হারিয়ে ২০৮ রান করে গুজরাত। ৭৭ করেন দলের অধিনায়ক রায়না। তাকে যোগ্য সঙ্গত দেন দীনেশ কার্তিক (৬৫)। ১৩৩ রানের জুটি গড়েন এই দুজন। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা একেবারেই ভাল হয়নি দিল্লির। দলীয় ১২ রানের মাথায় প্যাভিলিয়নে ফিরে যান দলের ওপেনার করুণ নায়ার। তবে এরপর আগুন ঝরাতে থাকে সঞ্জু স্যামসন ও ঋষভ পন্থ জুটি। এই দুজনই মারকাটারি ব্যাটিং করে দিল্লিকে এই ম্যাচে মহামূল্যবান জয় এনে দেয়। ফিরোজ শাহ কোটলায় এ দিন ছয়-চারের বন্যা বয়ে যায়।

এ দিন, এই দুই তরুণ ক্রিকেটার যেভাবে ব্যাট করলেন তা সত্যিই প্রশংসার যোগ্য। কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক গৌতম গম্ভীরের মুখেও সেই সুর শোনা যায়। তিনি বলেন, ‘দুজনের মধ্যে তারুণ্যের ছটপটানি ও অভিজ্ঞতার গাম্ভীর্য রয়েছে। কী জুটি! ঋষভ পন্থ ও সঞ্জু স্যামসনকে অভিনন্দন।’

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *