Pakistan Cricket: ভারত-প্রীতি জেগে উঠলো এই তারকা পাক ক্রিকেটারের ! পাকিস্তান বোর্ডকে করলেন নোংরাভাবে ট্রোল 1

Pakistan Cricket: দীনেশ কার্তিককে ভারতীয় দলে অন্তর্ভুক্ত করায় বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) প্রশংসা করেছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার সালমান বাট। অন্যদিকে, নিজের দেশের খেলোয়াড়দের পর্যাপ্ত সুযোগ না দেওয়ার জন্য তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) কড়া তিরস্কার করেছেন।

এটা উল্লেখ্য যে, দীনেশ কার্তিক সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ১৯ বলে ৪১ রানের আক্রমণাত্মক অপরাজিত ইনিংস খেলেছিলেন। এই ইনিংস খেলার পর সালমান বাট বলেছিলেন, কার্তিক যদি পাকিস্তানের হয়ে খেলতেন তাহলে এই বয়সে ঘরোয়া ক্রিকেটেও জায়গা পেতেন না।

নিজের ইউটিউব চ্যানেলে কথা বলার সময় সালমান বাট বলেন, “দীনেশ কার্তিক খুবই ভাগ্যবান যে তিনি ভারতে জন্মগ্রহণ করেছেন। যদি তিনি পাকিস্তানে জন্মগ্রহণ করতেন তবে এই বয়সে তিনি এখানে ঘরোয়া ক্রিকেটও খেলতেন না।” ভারতীয় তরুণ ক্রিকেটারদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, “সব তরুণ খেলোয়াড়ই ভারতীয় দলের হয়ে ভালো করছে। দলটি আগামী কয়েক বছর ধরে তার বেঞ্চ শক্তির বিষয়েও খুব সিরিয়াস। ভারত খুব ভালো দল তৈরি করেছে।”

তিনি যোগ করেন, “শুভমান গিল ওয়ানডেতে খুব ভালো করেছেন। একই সঙ্গে টি-টোয়েন্টিতে ফিনিশারের ভূমিকায় রয়েছেন দিনেশ কার্তিক। সূর্যকুমার যাদবের খেলাও দিন দিন ভালো হচ্ছেন। শ্রেয়াস আইয়ারের ব্যাট থেকেও এবার পাওয়া যাচ্ছে। আরশদীপ সিংয়ের বোলিং নিয়ে কী বলবেন। ভারতীয় দলে প্রতিভার কোন অভাব নেই।”

শাহীন আফ্রিদির ওপর পাকিস্তান অনেকটাই নির্ভরশীল

Pakistan Cricket: ভারত-প্রীতি জেগে উঠলো এই তারকা পাক ক্রিকেটারের ! পাকিস্তান বোর্ডকে করলেন নোংরাভাবে ট্রোল 2

সালমান বাট বিশ্বাস করেন যে শাহীন আফ্রিদি পাকিস্তান দলে খুব ভালো ফাস্ট বোলার হলেও অন্য ফাস্ট বোলাররা তার সঙ্গে তাল মিলিয়ে খেলতে পারছেন না। আফ্রিদি চোটের কারণে দ্বিতীয় টেস্ট খেলতে পারেননি, যার কারণে পাকিস্তান সেই ম্যাচে ২৪৬ রানে হেরে যায়। তিনি আরও বলেন, “পাকিস্তানে সব ফাস্ট বোলার আছে কিন্তু নতুন বলে বোলিং সবার জন্য নয়। দলে ভালো ফাস্ট বোলার না আসা পর্যন্ত পুরো দল শাহীন আফ্রিদির ওপর নির্ভরশীল থাকছে।”

Leave a comment

Your email address will not be published.