অনুষ্কাকে নিয়ে বিতর্কে নিয়ে প্রাক্তন নির্বাচক এমএসকে প্রসাদের দাবি, আমাদের কাজকে কেউ গুরুত্ব দেয় না 1

ভারতীয় দলের প্রাক্তন প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ দুই বছর আগে ইংল্যান্ডে বিশ্বকাপ চলাকালীন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির স্ত্রী অনুষ্কা শর্মাকে ঘিরে থাকা বিতর্ককে উল্লেখ করেছেন, যখন নির্বাচকদের অনেক খেলোয়াড় এবং ভক্তদের সমালোচনার মুখোমুখি হতে হয়েছিল। সেই সময়, প্রসাদ ভারতের ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রধান নির্বাচক ছিলেন। তাঁর সময়কাল ২০১৬ থেকে ২০২০ সাল পর্যন্ত ছিল। তিনি বলেছেন যে, “ভারতীয় ক্রিকেটে নির্বাচকদের কাজ খুব কঠিন, কারণ এখানে আপনি খুব কমই সাফল্যের কৃতিত্ব পাবেন। দলে খেলোয়াড় বাছাই এবং খারাপ পারফরম্যান্সের জন্য তাদের বাদ দেওয়ার জন্য তাদের অনেক সমালোচনার মুখোমুখি হতে হয়।”

Selectors criticised for serving coffee to Anushka Sharma but not given enough credit for team's good performances: MSK Prasad

২০১৯ বিশ্বকাপ চলাকালীন ভারতীয় দলের সাবেক অধিনায়ক ফারুক ইঞ্জিনিয়ার এমএসকে প্রসাদের নেতৃত্বাধীন সিলেকশন কমিটিকে ‘মিকি মাউস সিলেকশন কমিটি’ বলেছিলেন। এই ঘটনাটিকে ‘ক্রিকেট মান্থলি’ দিয়ে স্মরণ করে প্রসাদ বলেছিলেন, “অনুষ্কার সাথে জড়িত বিতর্কের কোনও কারণ ছাড়াই বাছাই কমিটিকে টেনে নিয়ে যাওয়া হয়েছিল। তবে কিছু বড় খেলোয়াড় দলে না থাকা সত্ত্বেও যখন ভারতীয় দল অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজে ক্যাঙ্গারু দলকে পরাজিত করেছিল, তখন কোনও কমিটি বাছাই কমিটির কাছে দেওয়া হয়নি।” তিনি বলেছিলেন, “এটি আমাদের পক্ষে কিছু যায় আসে না, কারণ টিম ম্যানেজমেন্ট আমাদের কাজ বোঝে এবং প্রশংসা করেছিল। এটি আমাদের জন্য সন্তোষজনক। বহিরাগতরা যাই বলুক না কেন, তবে দলের সাথে যুক্ত লোকেরা জানে যে আমরা কী কাজ করেছি।”

MSK Prasad slams Farokh Engineer for comments on Anushka Sharma

২০১৯ বিশ্বকাপ চলাকালীন ভারতীয় নির্বাচক অনুষ্কা শর্মাকে কফি দেওয়ার অভিযোগে উঠেছিল। এই ঘটনাটি ঘটলে প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান ফারুখ ইঞ্জিনিয়ার নির্বাচকদের তীব্র সমালোচনা করেছিলেন। তিনি বলেছিলেন যে নির্বাচকরা টুর্নামেন্টের সময় অনুষ্কার চা পরিবেশনায় ব্যস্ত ছিলেন।এর বিবৃতিতে অনুষ্কা অসন্তুষ্টি প্রকাশ করেছিলেন এবং অভিযোগকে ভিত্তিহীন বলে অভিহিত করেছিলেন। এর পরে বিতর্ক শেষ হয়েছিল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *