এই বিশেষ কারণের জেরে ফাইনালের আগে সুবিধাজনক জায়গায় থাকবে ভারত, দাবি রস টেলরের 1
WELLINGTON, NEW ZEALAND - MARCH 11: Ross Taylor of New Zealand celebrates his double century during day four of the second test match in the series between New Zealand and Bangladesh at Basin Reserve on March 11, 2019 in Wellington, New Zealand. (Photo by Hagen Hopkins/Getty Images)

নিউজিল্যান্ডের প্রবীণ ব্যাটসম্যান রস টেলর মনে করেন যে আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) স্থগিতকরণের ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (ডব্লুটিসি) ফাইনালে ভারতকে উপকার হবে, কারণ বিরাট কোহলির নেতৃত্বাধীন দলকে ইংল্যান্ডের অবস্থার সাথে খাপ খাইয়ে নিতে আরও বেশি সময় পেল। বায়ো বুদবুদে কোভিড ১৯ এর বেশ কয়েকটি মামলার কারণে ৩০ মে শেষ হওয়া আইপিএল মে মাসের প্রথম সপ্তাহে স্থগিত করা হয়েছিল। ডাব্লুটিসি ফাইনাল ১৮ জুন থেকে সাউদাম্পটনে খেলা হবে।

29 Tests, 0 wins: India aim to rewrite history after being blown away for 165 in 1st Test vs New Zealand - Sports News

রবিবার টেলর সাংবাদিকদের বলেছিলেন, “আমি মনে করি দুর্ভাগ্যজনক পরিস্থিতিতে আইপিএলের প্রথম সমাপ্তি সম্ভবত ভারতের পক্ষে কিছুটা উপকারে আসবে। আইপিএলের সময়সূচি অনুসারে যদি তাদের প্রস্তুতির জন্য কম সময় হত তবে তারা এখন সেখানে আছে। তাদের বোলারদের মানিয়ে নেওয়ার সময় আরও বাড়বে।” তবে টেলর মনে করেন যে ডাব্লুটিসি ফাইনালের আগে ইংল্যান্ডের বিপক্ষে দুটি টেস্ট খেলতে হবে বলে নিউজিল্যান্ড এখনও ভারতের চেয়ে আরও ভাল অবস্থানে থাকবে।

India vs New Zealand 1st Test Day 3, Highlights: India trail by 39 runs at stumps after Boult 3/27 | Cricket News – India TV

তিনি বলেছিলেন, “আমি যদি বলি যে ডব্লিউটিসি ফাইনাল নিয়ে ভাবছে না, তবে আমি সম্ভবত মিথ্যা বলব, ইংল্যান্ডের বিপক্ষে দুটি টেস্ট খেলার প্রস্তুতির চেয়ে আমি এর চেয়ে ভাল আর ভাবতে পারতাম না। সর্বোপরি এই ম্যাচটি ছিল একটি নিরপেক্ষ ভেন্যুতে। দুটি টেস্ট খেলে আমরা কিছুটা উপকার পাব তবে এই ভারতীয় দল দীর্ঘকাল ধরে এক নম্বরে রয়েছে এবং এখানে বেশ সাফল্য পেয়েছে।” এমন একটি গুঞ্জন ছিল যে বিসিসিআই ইংল্যান্ডের বিপক্ষে ভারতের পাঁচ টেস্ট সিরিজের তফসিলটি আইপিএল শেষ করতে অনুরোধ করেছে, যা ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) প্রত্যাখ্যান করেছে।

India vs New Zealand | Test Championship Not Perfect, but a Step in Right Direction: Williamson

টি-টোয়েন্টি লিগের প্রভাব আন্তর্জাতিক ক্রিকেটের ভবিষ্যতের জন্য কোনও হুমকিস্বরূপ কিনা এমন প্রশ্নের জবাবে টেলর বলেছিলেন, “আইপিএল সম্ভবত সবচেয়ে বড় লিগ এবং অন্য দেশের মতো শক্তি না থাকলে তারা এই বিষয়টি মাথায় রেখেই এটিকে একটি কর্মসূচি তৈরি করবে। খেলোয়াড়রা এটি খেলতে চান।” নিউজিল্যান্ডের হয়ে ১০৫ টেস্ট, ২৩৩ ওয়ানডে এবং ১০২টি টি টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলা টেলর বলেছেন, “আমি আশা করি আন্তর্জাতিক ক্রিকেটে এখনও প্রাসঙ্গিকতা এবং অগ্রাধিকার রয়েছে। যতক্ষণ জিনিস পরিচালনা করা হচ্ছে ততক্ষণ সবকিছু ঠিক আছে।”

World Test Championship - New Zealand put pressure on India as race to Lord's final heats up

আন্তর্জাতিক ক্রিকেটকে সর্বাধিক গুরুত্বপূর্ণ উল্লেখ করে তিনি বলেছিলেন যে, “আমরা শুরু করার পর থেকে অনেক পরিবর্তন হয়েছে। আমরা দল হিসাবে পুরো আইপিএল পেতে পারিনি, আমরা কেবল কয়েক সপ্তাহ খেলতাম। এই পদক্ষেপটি ভাল জন্য তবে আমি আশা করি যে আন্তর্জাতিক ক্রিকেট এখনও শীর্ষস্থানীয়। এই বিষয়ে আমার সম্পূর্ণ বিশ্বাস আছে। যদি আপনি আন্তর্জাতিক ক্রিকেটারদের বেশিরভাগ জিজ্ঞাসা করেন, তারা একই কথা বলবেন।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *