বাইরের কথায় কান না দিয়ে নিজের খেলায় মনোনিবেশ করুক - তারকা ভারতীয়ের অফ ফর্ম নিয়ে বার্তা জাহির খানের 1

ভারতীয় টেস্ট বিশেষজ্ঞ, হনুমা বিহারী নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলমান দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ভারতের স্কোয়াডে সবচেয়ে বড় কমতি ছিলেন। ২০১৮ সালে তার টেস্ট অভিষেক হওয়ার পর থেকে, ডান হাতি ব্যাটার ভারতের টেস্ট স্কোয়াডের নিয়মিত অংশ। তবে দলের প্রচুর সমস্যার কারণে একাদশে নিয়মিত হননি তিনি। কিউইদের বিরুদ্ধে হোম টেস্ট সিরিজের জন্য আফ্রিকা সফরের আগে রোহিত শর্মা এবং ঋষভ পন্থের বিশ্রাম নেওয়ার কারণে, বিহারি তার প্রথম হোম টেস্ট খেলতে প্রস্তুত বলে মনে হচ্ছিল। তবে নির্বাচকরা আশ্চর্যজনকভাবে তাকে দক্ষিণ আফ্রিকায় তিন ম্যাচের অনানুষ্ঠানিক টেস্ট সিরিজের জন্য ভারত এ স্কোয়াডে যোগ দিতে বলেছিলেন।

Hanuma Vihari

এটি অবশ্যই উল্লেখ্য যে ভারত এই মাসের শেষের দিকে একটি পূর্ণাঙ্গ সফরের জন্য দক্ষিণ আফ্রিকা সফর করতে চলেছে। তাই, ধারণা এসেছে যে নির্বাচকরা বিহারীকে আফ্রিকান অবস্থার সাথে মানিয়ে নিতে চান। যাইহোক, অনেকে বিশ্বাস করেন যে ২৮ বছর বয়সী টেস্ট ক্রিকেট খেলা আরও ভাল হত। এই বিষয়ে কথা বলতে গিয়ে, প্রাক্তন ভারতীয় ফাস্ট বোলার, জাহির খান মনে করেন যে বিহারীর বাইরের শব্দে প্রভাবিত না হয়ে তার খেলায় মনোযোগ দেওয়া উচিত।

Zaheer Khan

জাহির খান বলেছিলেন, “প্রথমে আপনাকে দেখতে হবে এখানে (নিউজিল্যান্ডের বিপক্ষে) কতজন খেলোয়াড় ইতিমধ্যেই খেলছে। এখন, ভারত বছরে ১০-১২টি টেস্ট ম্যাচ খেলে। সুতরাং, খেলোয়াড়রা, যারা সবথেকে বেশি সময় খেলছে, তারা প্রতি ম্যাচেই ফিচার করতে চাইবে। তবে দলের মধ্যে প্রতিযোগিতার কারণে তা সম্ভব হচ্ছে না। যদিও যোগাযোগ একটি চাবিকাঠি, নির্বাচনের ক্ষেত্রে কেউ একেবারে পরিষ্কার হতে পারে না। এটা হতে পারে যে বিহারী ভারতের আসন্ন পরিকল্পনার একটি গুরুত্বপূর্ণ অংশ নয়। তাই বিহারী যা করতে পারে তা হল এই সমস্ত কারণের দ্বারা হতাশ না হয়ে তার খেলায় মনোনিবেশ করা। তাকে বেসিকগুলিতে উন্নতি করতে দেখা উচিত এবং সে যে সুযোগগুলি পাচ্ছে তাতে পারফর্ম করা উচিত। আপনাকে নিজের জন্য জিনিসগুলিকে সহজ করতে হবে, জটিল করতে নয়।”

Leave a comment

Your email address will not be published.