বিশ্বকাপে পাঁচটি শতরান কোনও গুরুত্ব রাখে না রোহিত শর্মার জন্য! কেন এমন বললেন হিটম্যান? 1

আইসিসি বিশ্বকাপে সবচেয়ে বেশি সেঞ্চুরির বিশ্ব রেকর্ড রোহিত শর্মার। এই ভারতীয় ওপেনার ইংল্যান্ডে ২০১৯ বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরি করেছিলেন, কিন্তু রোহিতের মতে, এই কৃতিত্ব তার কাছে খুব বেশি অর্থ বহন করে না। রোহিতের মতে, টিম ইন্ডিয়া যদি বিশ্বকাপ না জিতত তাহলে পাঁচটি সেঞ্চুরির কোনো মানে হবে না। সেমিফাইনালে ভারতকে নিউজিল্যান্ডের কাছে পরাজয়ের মুখোমুখি হতে হয়েছিল। সেই ম্যাচটি ছিল মহেন্দ্র সিং ধোনির কেরিয়ারের শেষ আন্তর্জাতিক ম্যাচ। এরপর তিনি বিরতিতে যান এবং গত বছরের ১৫ আগস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন।

Recap: Rohit Sharma packs a punch with record five centuries in World Cup  2019 | Sports News,The Indian Express

বোরিয়া মজুমদার এবং কুশন সরকারের ‘মিশন ডমিনেশন’ বই অনুসারে, সেই পরাজয়ের পর রোহিত শর্মা ম্যানচেস্টারে বের হননি। এই বইয়ে উল্লেখ করা হয়েছে যে রোহিত শর্মা যখন নিউজিল্যান্ডে ইনজুরিতে পড়েছিলেন, তখনও তিনি এই পরাজয় থেকে সেরে উঠতে পারেননি। বইটিতে লেখা আছে, “যখন আমরা ২৫ ফেব্রুয়ারি ২০২০ সালে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) রোহিতের সঙ্গে দেখা করি, তখন তিনি অস্বস্তিতে পড়ে যান।” নিউজিল্যান্ড সফর শুরুর আগেই হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে রোহিত সফর থেকে বাদ পড়েছিলেন। বই অনুসারে, “রোহিত দুর্দান্ত ফর্মে ছিলেন এবং এই সফরের কিছুক্ষণ আগে বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরি করেছিলেন।রোহিত বলেছিলেন, ‘সত্যি বলতে গেলে এই পাঁচটি সেঞ্চুরি, এটা আমার কাছে খুব একটা গুরুত্বপূর্ণ নয়, ব্যক্তিগতভাবে এটি একটি বড় অর্জন ছিল, কিন্তু যখন আপনি দলগত খেলা খেলেন, এটি কখনই আপনার ব্যক্তিগত মাইলফলক নয়।”

Rohit Sharma's five-century haul at the 2019 Cricket World Cup

রোহিত বলেন, “বিশ্বকাপের পর যখন আমি দেশে ফিরলাম, সবাই আমাকে পাঁচটি সেঞ্চুরির জন্য অভিনন্দন জানাচ্ছিল। সত্যি বলতে কি, আমি কিছুই অনুভব করিনি। আসল পুরস্কার ছিল ইংল্যান্ডের ড্রেসিংরুমে এবং আমাদের পক্ষে হজম করা কঠিন ছিল যে আমরা ফাইনালে উঠিনি।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *