ভারতের বিরুদ্ধে লড়াইটা কঠিন হবে, বলছেন ভন 1

লন্ডন, ২৬ অক্টোবর: বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ শেষ করে ভারত সফরে আসবে ইংল্যান্ড। পদ্মাপারের দেশের বিরুদ্ধে প্রথম টেস্ট জয় পেতে যথেষ্ট বেগ পেতে হয়েছে ইংলিশ দলকে। আর টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা ভারতের বিরুদ্ধে অ্যালিস্টার কুকদের পারফরম্যান্স এমন হলে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হবে ইংল্যান্ড। এমনটাই মনে করছেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন। এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সেই ইঙ্গিত দিয়েই তিনি বলেন, “ভারতের বিরুদ্ধে এরকম পারফরম্যান্স করলে ইংল্যান্ডকে ৫-০ তে সিরিজ হাতছাড়া করতে হতে পারে। এর বাইরে আর কিছু দেখতে পাচ্ছি না।” 

সাকিব আল হাসানদের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে ইংল্যান্ডের টপ অর্ডার বড় স্কোর করতে পারেনি। দীর্ঘদিন ধরে উপমহাদেশে এই সমস্যায় ভুগছে ইংল্যান্ড। আর ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপ’কে টক্কর দিতে হলে ইংলিশ টপ অর্ডার ব্যাটম্যানদের রানে ফিরতেই হবে। এই বিষয়ে ভন বলেন, “বেশ কিছুদিন ধরে ইংল্যান্ডের টপ অর্ডার উপমহাদেশে গড়ে ৩০ বা ৪০ রানের বেশি করতে পারছে না। এই সমস্যা থেকে বেরিয়ে আসতে না পারলে ভারতের বিরুদ্ধে মুখ থুবড়ে পড়বে ইংল্যান্ড।”

এই প্রসঙ্গ ছাড়াও, ইংল্যান্ডের টেস্ট খেলার অভিজ্ঞতার তুলনায় বাংলাদেশকে এখনও শিশু মনে করেন ভন। আর এমন একটা দলের বিরুদ্ধে এত কষ্টের জয় মেনে নিতে পারছেন না প্রাক্তন এই ইংল্যান্ড অধিনায়ক। ভারত সফরকে সামনে রেখে ১৬ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে ইংলিশ ক্রিকেট বোর্ড। কাঁধের চোটের কারণে ভারতের বিরুদ্ধে দলে জায়গা হয়নি ইংল্যান্ডের তারকা পেসার জেমস অ্যান্ডারসনের। সব মিলিয়ে বিরাট কোহলির দলের বিরুদ্ধে লড়াইটা বেশ কঠিন হতে চলেছে বলে মত মাইকেল ভনের। তাই দলকে আগে থেকেই সতর্ক করে দিলেন তিনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *