আবারও লজ্জাজনক ঘটনা ঘটলো পাকিস্তান ক্রিকেটে, মহিলা ক্রিকেটারের সঙ্গে নোংরা কাজ করলেন এই খেলোয়াড়! 1

PCB: পাকিস্তানে (Pakistan) এক মহিলা ক্রিকেটারের সঙ্গে শ্লীলতাহানির ঘটনা এবার আলোড়ন ফেলে দিয়েছে। এই ঘটনায় সেই দেশের জাতীয় পর্যায়ের একজন কোচকে বরখাস্তও করা হল। পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB) সেই মহিলা খেলোয়াড়ের অভিযোগের ভিত্তিতে এই ব্যবস্থা নিয়েছে। শোনা যাচ্ছে, এই নক্কারজনক কাজটি করেছেন মুলতান এলাকার কোচ নাদিম ইকবাল। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ও বিখ্যাত ফাস্ট বোলার ওয়াকার ইউনিসের সঙ্গে খেলেছেন এই ইকবাল।

নাদিমের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন সেই মহিলা ক্রিকেটার। এই নিয়ে ব্যবস্থা নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড প্রথমে কোচকে সাময়িক বরখাস্ত করে তারপর তদন্ত শুরু করে। ওয়াকার ইউনিস যে দলের হয়ে খেলেছিলেন সেই দলের হয়ে নাদিমের প্রথম-শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয়। নাদিম ৮০টি প্রথম-শ্রেণীর ম্যাচে ২৫৮টি উইকেট নিয়েছেন। একই সময়ে, তিনি ৪৯টি লিস্ট ‘এ’ ম্যাচে ৬৫ উইকেট নিয়েছেন তিনি। একটা সময় এই নাদিম ইকবালকে ওয়াকার ইউনিসের থেকেও ভালো বোলার হিসেবে বিবেচনা করা হতো।

পিসিবি কী বলেছে?

আবারও লজ্জাজনক ঘটনা ঘটলো পাকিস্তান ক্রিকেটে, মহিলা ক্রিকেটারের সঙ্গে নোংরা কাজ করলেন এই খেলোয়াড়! 2

বিষয়টি নিশ্চিত করে পিসিবির একজন কর্মকর্তা বলেছেন, “আমরা এই বিষয়ে তদন্ত শুরু করেছি। নাদিম চাকরির কোন শর্ত লঙ্ঘন করেছেন কিনা তা আমাদের তদন্ত দল খুঁজে বের করবে। আমরা ফৌজদারি তদন্ত করতে পারি না। পুলিশ এটা করবে। তবে ও যদি এমন কাজ করে থাকে তাহলে কঠিন সাজা পাবে।”

কী বললেন সেই মহিলা ক্রিকেটার?

আবারও লজ্জাজনক ঘটনা ঘটলো পাকিস্তান ক্রিকেটে, মহিলা ক্রিকেটারের সঙ্গে নোংরা কাজ করলেন এই খেলোয়াড়! 3

নির্যাতিতা সেই ক্রিকেটার ইতিমধ্যেই থানায় অভিযোগ দায়ের করেছেন। নির্যাতিতা জানিয়েছেন, কয়েক বছর আগে তিনি পিসিবি মহিলা ট্রায়ালে অংশ নিতে মুলতানে গিয়েছিলেন। সেখানে উপস্থিত অনেক কোচের মধ্যে নাদিম ছিলেন একজন। ভিডিওটি প্রকাশ করার সময়, ভুক্তভোগী বলেন, “সে আমাকে দলে নির্বাচন করে বোর্ডে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল। এর পর সে আমার আরও কাছে চলে আসে। সে আমাকে যৌন নির্যাতন করতো। এতে ও কয়েকজন বন্ধুকেও এই কাজে টেনে নেয়। আমার ভিডিও বানিয়ে সে আমাকে ব্ল্যাকমেল করে।”

ইয়াসির শাহ’র বিরুদ্ধেও এমন অভিযোগ আসে

আবারও লজ্জাজনক ঘটনা ঘটলো পাকিস্তান ক্রিকেটে, মহিলা ক্রিকেটারের সঙ্গে নোংরা কাজ করলেন এই খেলোয়াড়! 4

পাকিস্তান ক্রিকেটে এমন ঘটনা এই প্রথম নয়। ২০১৪ সালে মুলতানের একটি প্রাইভেট ক্রিকেট ক্লাবের কর্মকর্তাদের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগে পাঁচজন তরুণী মহিলা খেলোয়াড়। গত বছর পাকিস্তানি টেস্ট দলের স্পিনার ইয়াসির শাহের বিরুদ্ধেও যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন এক তরুণী। ইয়াসিরের বিরুদ্ধে অভিযোগ পরে তুলে নেওয়া হলেও, তার বন্ধুর বিরুদ্ধে মামলাটি এখনও আদালতে বিচারাধীন।

Leave a comment

Your email address will not be published.