ভারতের এই তরুণ ক্রিকেটারে মুগ্ধ হরভজন সিং, টি২০ বিশ্বকাপে তিনিই হবেন ভারতের মূল অস্ত্র 1

রহস্য স্পিনার বরুণ চক্রবর্তী ভারত এবং শ্রীলঙ্কার মধ্যে সীমিত ওভারের সিরিজে এখনও অবধি তার পারফর্মেন্সে মুগ্ধ করেছেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২০-তে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করা বরুণ অস্ট্রেলিয়া সফরের জন্য দলে নির্বাচিত হলেও ফিটনেসের কারণে বাইরে ছিলেন। এর পরে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য তাকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল, কিন্তু ফিটনেস টেস্টে ব্যর্থ হওয়ার পরে তিনিও সেই সিরিজে খেলতে পারেননি। তিনি শ্রীলঙ্কা সফরে টিম ইন্ডিয়ার সাথে এসেছেন এবং নিজের বোলিংয়ে অনেকটা মুগ্ধ করেছেন। টিম ইন্ডিয়ার সিনিয়র স্পিনার হরভজন সিং বরুণের প্রশংসা করে বলেছেন যে টিম ইন্ডিয়া যদি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভাল পারফর্ম করতে হয় তবে এই স্পিনারকে অবশ্যই দলে অন্তর্ভুক্ত করতে হবে। ভাজ্জি নেট অধিবেশন চলাকালীন কীভাবে বরুণ চক্রবর্তী মহেন্দ্র সিং ধোনিকে হয়রান করেছেন তা সম্পর্কে একটি উপাখ্যান বর্ণনা করেছেন।

Varun Chakravarthy profile and biography, stats, records, averages, photos  and videos

ভাজ্জি স্পোর্টস তকে বলেছিলেন, “আমি মনে করি তিনি (বরুণ চক্রবর্তী) টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার যোগ্য খেলোয়াড়, কারণ তাঁর সমস্ত গুণ রয়েছে। তিনি উইকেট নিতে পারেন, রান কম দেন, পাওয়ারপ্লে এমনকি ডেথ ওভারেও বল করতে পারেন। তার একমাত্র দুর্বলতা হল যে সে বেশ নার্ভাস। আমি তার সাথে কিছুটা সময় কেকেআরে কাটিয়েছি, তিনি নিজেও জানেন না তিনি কী আশ্চর্য করতে পারেন। আমি যখন বরুণকে প্রথমবার বোলিং করতে দেখলাম, তখন তিনি চেন্নাই সুপার কিংসের (সিএসকে) নেট সেশনে বোলিং করছিলেন। ধোনি সমস্ত ফাস্ট বোলার এবং স্পিনারদের ছক্কা মারতে মারছিলেন, কিন্তু বরুণ যখন বোলিং করতে এসেছিলেন, তখন তিনি ধোনিকে সমস্তভাবেই ঝামেলা করেছিলেন এবং বহুবার আউট হন। নেট সেশনে, কেউ তার বলের উপর বড় শট মারতে সক্ষম হয়নি। আমি তখন ভবিষ্যদ্বাণী করেছিলাম যে এই বোলার টিম ইন্ডিয়ার হয়ে খেলবেন। সে খুব নার্ভাস হয়ে যায়, তবে আমি মনে করি তিনি যত বেশি খেলবেন তিনি আরও ভাল হয়ে উঠবেন।”

Varun Chakravarthy profile and biography, stats, records, averages, photos  and videos

ভাজ্জি বলেছিলেন, “আপনি তাদের কিছুটা সময় দিন, আমার মনে হয় টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে যদি ভাল করতে হয় তবে স্পিনারদের এতে বড় ভূমিকা থাকবে। দলে বরুণ চক্রবর্তীকে অবশ্যই বাছাই করতে হবে। স্পিনারে আপনি যা চান তার সমস্ত গুণ আছে। সময়ের সাথে সাথে তিনি আরও ভাল হতে থাকবেন এবং টিম ইন্ডিয়ার হয়ে অনেক উইকেট নেবেন।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *