ফাফ ডু প্লেসিসের আশঙ্কা, টি২০ লিগ আন্তর্জাতিক ক্রিকেটকে ধ্বংস করে দেবে 1

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক ফাফ ডু প্লেসিস বিশ্বাস করেন যে বিশ্বজুড়ে টি- টোয়েন্টি লিগের বড় আকারের খেলা আন্তর্জাতিক ক্রিকেটের জন্য একটি বড় হুমকি। ডু প্লেসিস বলেছেন, লিগ ও আন্তর্জাতিক ক্রিকেটের মধ্যে প্রশাসকদের ভারসাম্য বজায় রাখতে হবে। ডু প্লেসিস পাকিস্তান সুপার লিগ শুরুর আগে বলেছিলেন, “টি টোয়েন্টি লিগগুলি আন্তর্জাতিক ক্রিকেটের জন্য হুমকি। লিগের শক্তি বছরের পর বছর বাড়ছে এবং অবশ্যই প্রথমদিকে বিশ্বজুড়ে দুটি লিগ ছিল এবং এখন এক বছরে চার, পাঁচ, ছয়, সাতটি লিগ রয়েছে। লিগ শক্তিশালী চলছে।”

Top 10 Most Famous Twenty 20 Cricket Leagues In The World – iSportsLeague

“আমি মনে করি এটি গুরুত্বপূর্ণ যে ভবিষ্যতে আপনি উভয়ের পক্ষে কীভাবে একসাথে থাকার সম্ভাবনা রয়েছে তা দেখার চেষ্টা করুন কারণ ভবিষ্যতে এটি একটি বিকল্প হতে পারে এবং তারপরে আন্তর্জাতিক ক্রিকেট সত্যই বিপদে পড়বে।” তিনি বলেছিলেন। এক ক্ষেত্রে পিএসএলকে আইপিএলের চেয়ে ভাল বললে ডু প্লেসিস সম্প্রতি আলোচনায় এসেছিলেন। তিনি বলেছিলেন, “পিএসএল দ্রুত বোলারদের মানের দিক থেকে আলাদা। যেখানে আইপিএল সবসময় স্পিনারদের একটি ভাল স্টক প্রস্তুত করেছে। পিএসএলে গতির মানটি খুব ভাল, আমায় অবশ্যই বলতে হবে টুর্নামেন্টে আমাকে সবচেয়ে বেশি প্রভাবিত করেছিল তা হল দ্রুত বোলিং।”

Biggest T20 Cricket Leagues in the World 2021 - SportingFree

তিনি বলেছিলেন, “আমি নিজেই দক্ষিণ আফ্রিকার মতো দেশ থেকে এসেছি, যেখানে আপনি অনেক গতির মুখোমুখি হয়ে বড় হন। আমি অবাক হয়ে দেখেছি প্রতিযোগিতায় অনেক বোলার রয়েছেন ১৪০ কিমি প্রতি ঘণ্টার বেশি বোলিং করে। আমি বলব ভারতে আপনার সামনে বিভিন্ন ধরণের স্পিন বোলার রয়েছে। আমার মনে হয় পিএসএলের আসল রত্ন পেস।” আগামী ৯ জুন থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে আবার শুরু হচ্ছে পিএসএলের ষষ্ঠ মরসুম।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *