দুর্দান্ত জয়ের পরেও লজ্জার নজির বিরাট কোহলির, ব্যাটিংয়ে জসপ্রীত বুমরাহের সমকক্ষ হলেন বিরাট 1

ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজের শেষ ম্যাচের প্রথম ইনিংসে অ্যাকাউন্ট না খুলেই আউট হয়েছিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। বিরাট আটটি বল খেলেন, তবে একটিও রান না করে তিনি প্যাভিলিয়নের দিকে হাঁটতে থাকলেন, বেন স্টোকসের বলে উইকেটরক্ষক বেন ফোকসের হাতে ক্যাচ দিয়ে। এই ইনিংসে সাথে বিরাট একটি বিশেষ রেকর্ড গড়েছেন।

For the first time since 2014, Virat Kohli registers two ducks in a series  | Hindustan Times

জসপ্রীত বুমরাহের আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে বড় রেকর্ডের সমান করে দিয়েছেন বিরাট কোহলি। আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের হয়ে সব থেকে বেশি শূন্য করার রেকর্ডে বুমরাহের সাথে বিরাট কোহলি এক নম্বর হয়েছেন।

Virat Kohli on Jasprit Bumrah: 'Batsmen will be running scared after  Melbourne masterclass'

এই আইসিসি টুর্নামেন্টে বুমরাহ এবং বিরাট দুজনেই চারবার শূন্য রানে বোল্ড হয়ে গিয়েছেন। এই তালিকার দ্বিতীয় নম্বরে রয়েছেন মহম্মদ সিরাজ এবং চেতেশ্বর পূজারা, যারা তিনবার শূন্যে আউট হয়েছেন। সব মিলিয়ে শ্রীলঙ্কার কুশল মেন্ডিস, পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, দক্ষিণ আফ্রিকার আনরিখ নর্টজে এবং অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স সবাই পাঁচবার শূন্য রানে আউট হয়েছেন। এই সিরিজে এটি দ্বিতীয়বার, যখন কোনও অ্যাকাউন্ট না খুলেই বিরাট প্যাভিলিয়নে ফিরেছেন।

IND vs ENG, 4th Test: As Virat Kohli Registers A Duck, Michael Vaughan  Continues His Banter Over Ahmedabad Pitch | Cricket News

বিরাটের টেস্ট কেরিয়ারে এটি কেবল দুবারই হয়েছে, যখন তিনি টেস্ট সিরিজে দুবার শূন্য রানে আউট হন। ঘটনাক্রমে দুবারই ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে দুবার শূন্য রানে আউট হয়েছেন তিনি। এর আগে ২০১৪ সালে ইংল্যান্ড সফরে বিরাটের সাথে এটি ঘটেছিল। লিয়াম প্লাঙ্কেটের কাছে একবার শূন্যে আউট হয়েছিলেন, দ্বিতীয় বারের মতো জেমস অ্যান্ডারসনের বলে আউট হয়েছেন। এই সময়ের কথা বলতে গেলে একবার তিনি মইন আলির শিকার হয়েছিলেন এবং আজ বেন স্টোকসের বলে তিনি শূন্য রানে আউট হয়েছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *