উইকেটের পিছনে অসাধারণ পারফর্মেন্স করছেন ইংরেজ উইকেটকিপার বেন ফোকস, প্রশংসায় পঞ্চমুখ ভারতীয় ক্রিকেট মহল 1

চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে ভারত ও ইংল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে বার্থডে বয় বেন ফোকস ধারাবাহিকভাবে উইকেটের পিছনে দুর্দান্ত কাজ করে যাচ্ছেন। প্যাভিলিয়নে যাওয়ার পথ দেখানোর জন্য ফোকস প্রথমে রোহিত শর্মা এবং তারপরে ঋষভ পন্থকে স্টাম্প করেছিলেন। দ্বিতীয় ইনিংসের সময় ভারতীয় দল সমস্যায় পড়েছে এবং তারা ১০০ রান অতিক্রম করতে গিয়ে পাঁচটি উইকেট হারিয়েছে।

তৃতীয় দিনের চতুর্থ ওভারে, রোহিত শর্মা জ্যাক লিচের বলে পরাজিত হন এবং ডিফেন্স করতে গিয়ে রোহিতের পা হালকাভাবে ক্রিজে বাইরে চলে যায়, আর তার পরে বেন ফোকস খুব দ্রুত বলটি ধরেন এবং বেলগুলি উড়িয়ে দেন। এরপর তৃতীয় আম্পায়ার রোহিতকে আউট বলে ডাকেন। ফোকস খুবই অল্প সময়ের মধ্যে এই স্টাম্পিং করেছে। এরপরে পন্থও জ্যাক লিচের বল বুঝতে ব্যর্থ হন এবং ফোকস আবার উইকেটের পিছনে দুর্দান্ত কাজ করে পন্থকে স্টাম্প করে দেন। ফোকসকে চলতি টেস্টের প্রথম দিনেও দুর্দান্ত ফর্মে দেখা গিয়েছিল।

আর এমন পারফর্মেন্স দেখে খুশি ক্রিকেট মহল। বেন ফোকসের উইকেটকিপিংয়ের প্রশংসা করেছেন ভারতের অনেক ক্রিকেটার। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ওয়াসিম জাফর, কিরণ মোরে সহ অনেক ভারতীয় ক্রিকেটার ফোকসের উইকেটকিপিংয়ের প্রশংসা করেছেন। প্রাক্তন ভারতীয় উইকেটকিপার কিরণ মোরে ইংল্যান্ডের তরুণ উইকেটকিপারের প্রশংসা করেছেন এবং তাঁকে ভারতীয় পরিস্থিতিতে সেরা বিদেশি উইকেটকিপার হিসাবে বর্ণনা করেছিলেন। আর এক ভারতীয় উইকেটকিপার দীনেশ কার্তিক চেন্নাই টেস্টে ফোকস এবং ঋষভ পন্থের কিপিংয়ের প্রশংসা করেছেন।

প্রাক্তন ব্যাটসম্যান ওয়াসিম জাফার ফোকসের প্রশংসা করে তার টুইটারে লিখেছেন, “বেন ফোকসের উইকেটকিপিং দক্ষতায় আমি খুব মুগ্ধ। এমন পরিস্থিতিতে প্রথম ইনিংসে একটিও অতিরিক্ত রান না দেওয়া দুর্দান্ত। নরম হাত, পরিষ্কার সংগ্রহ, স্টাম্পগুলি থেকে দ্রুত বেল অপসারণ – দীর্ঘদিন ধরে এই ধরণের জিনিস অনেক বিদেশী উইকেটকিপারের কাছ থেকে দেখা যায়নি।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *