দলের এই ক্রিকেটারদের দুরন্ত জয়ের জন্য কৃতিত্ব দিলেন ইংরেজ অধিনায়ক জো রুট 1

দারুণ কামব্যাক করল ইংল্যান্ড। লর্ডসে পরাজয়ের পর লিডসে ভারতকে কার্যত চিতপাত করল রুটরা। আর এর বড় কৃতিত্ব যায় অধিনায়ক জো রুটের শতরানের উপর। তবে এই জয়ের জন্য দলকে কৃতিত্ব দিলেন রুট। ম্যাচ পরবর্তী প্রেজেন্টেশনে এসে রুট বলেন, “এটি বোলারদের কাছ থেকে একটি দুর্দান্ত এবং ক্লিনিকাল পারফরম্যান্স ছিল। আমাদের উইকেট নেওয়ার সত্যিই ভাল সুযোগ ছিল এবং আমরা তাদের নির্মমভাবে নিয়েছিলাম। আমরা জানি যে আমরা এইরকম পারফরমেন্স করতে সক্ষম, এবং আমাদের প্রতিভা আছে, সেই উদ্বোধনী স্ট্যান্ডটিও অসাধারণ ছিল। আমরা নিয়ন্ত্রণ করেছি এবং নতুন বলের সাথে ঝুলিয়ে রেখেছি, এবং আমরা পুরষ্কার পেয়েছি। অ্যান্ডারসন এরকম পারফরম্যান্স মন্থন করে এবং সে কারণেই তিনি টেস্ট ক্রিকেটের গোয়াল। তিনি খুব ফিট এবং অন্যান্য বোলারদের জন্য একটি উদাহরণ স্থাপন করেছেন। দাউদ সুন্দরভাবে খেলেছিল এবং একটু সতর্কতার সাথে শুরু করেছিল, কিন্তু একবার সে চলে গেলে, সে গত কয়েক বছর ধরে খেলার মতো সাবলীল ছিল, তাই আন্তর্জাতিক অভিজ্ঞতা সামনে এসেছিল।”

নিজের ব্যাটিং নিয়ে ও রবিনসনের খেলা।নিয়ে রুট বলেন, “একজন ব্যাটার হিসেবে আপনি প্রতিবার স্কোর করার আশা করছেন এবং আমি খুশি যে আমি কয়েকটা স্কোর করতে পেরেছি। আমার হোম গ্রাউন্ডে শতরান করার পর কিছুদিন হয়ে গেছে এবং আমি আশা করি আমরা ওভালে দল হিসেবে এই ফর্মটি এগিয়ে নিয়ে যেতে পারব। রবিনসন উজ্জ্বল ছিলেন, এবং তিনি তাদের প্রতিরক্ষার ভাল প্রশ্ন জিজ্ঞাসা করেছেন। তিনি পুরো ইনিংস জুড়ে বল সরাতে পেরেছেন, শুধু নতুন বল দিয়ে নয়।”

শেষে রুট বলেন, “স্যাম একজন প্রতিভাবান খেলোয়াড়, এবং সে তার সর্বশ্রেষ্ঠ সেরা নাও হতে পারে, কিন্তু সে ইংল্যান্ডের জন্য বিশেষ কিছু করবে। তিনি শেষবার দেখিয়েছিলেন যে আমরা ভারতকে খেলেছি যে সে দুর্দান্ত পয়েন্ট খেলতে পারে, কী উইকেট নিতে পারে, তাই আমি তাকে নিয়ে মোটেও চিন্তিত নই। তার অনেক চরিত্র আছে এবং সে পরবর্তী সময়ের চেয়ে দ্রুত ভালো হয়ে যাবে। বাটলারের প্রাপ্যতা আগামী কয়েক দিনের মধ্যে জানা যাবে (পিতৃত্বকালীন ছুটি)। যেহেতু এটি আমার হোম গ্রাউন্ড, আমি এখানে প্রচুর ক্রিকেট দেখেছি, তাই আমি তাদের সকলকে সমর্থন করার জন্য ধন্যবাদ জানাই।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *