ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজের এই ধরণের পিচ তৈরি করবে ইংল্যান্ড, বার্তা মাইকেল ভনের 1

স্বাগতিক ইংল্যান্ড নিউজিল্যান্ডের বিপক্ষে এজবাস্টন টেস্টে রবিবার ৮ উইকেটে হেরেছে এবং সাত বছরের মধ্যে হোম টেস্ট সিরিজে প্রথম পরাজয় দেখে। এটির সাহায্যে কিউই দল ইংল্যান্ডের মাটিতে ১৯৯৯ সালের পর টেস্ট সিরিজ জিতেছে। দলটির এমন পরাজয়ের শিকার হওয়ায়, সাবেক অধিনায়ক মাইকেল ভন মনে করেন, নিউজিল্যান্ডের বিপক্ষে হতাশার পারফরম্যান্সের পর ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের জন্য ঘাসের পিচ প্রস্তুত করে ইংল্যান্ড ভাল করার চেয়ে আরও ক্ষতি করতে পারে। ভন বলেছেন, ইংল্যান্ড নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি টেস্টের জন্য একাদশে স্পিনার বিশেষজ্ঞ না নির্বাচন করতে ভুল করেছে।

ENG vs NZ 2nd Test Dream11 predictions: Best picks for England vs New Zealand match at Edgbaston

তিনি টেলিগ্রাফকে বলেন, “লর্ডসে তারা ভাগ্যবান ছিল কারণ বৃষ্টি হয়েছিল। তবে টানা দুই সপ্তাহে একই ভুল করা কৌশলগত ভুল। উইকেট থেকে অনেকগুলি পালা আসছিল কিন্তু এজবাস্টনে যখন তাপ থাকে এবং পিচে শুকনো থাকে তখন আপনার পরিবর্তনের প্রয়োজন হয়।” ভন বলেছিলেন, “চারটি ফাস্ট বোলারের আক্রমণে আপনি আপনার ফাস্ট বোলারদের চেয়ে বেশি বোলিং করতে পারেন, যেখানে তিনজন ফাস্ট বোলার এবং একজন স্পিনার থাকলেও তা হয় না। সুতরাং আপনি যদি জ্যাক লিচকে বেছে নিতেন তবে জো রুট তার দ্রুত বোলারদের তাজা রাখতে পারতেন। আমি আশা করি ইংল্যান্ডও ভারতের বিপক্ষে একই ভুলের পুনরাবৃত্তি করবে না।”

England vs New Zealand Highlights 2nd Test, Day 1 in Birmingham | Cricket - Hindustan Times

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজটি ৪ আগস্ট থেকে শুরু হবে। ভন বিশ্বাস করেন যে ইংল্যান্ডের ভাল উইকেটে দীর্ঘ ম্যাচ খেলতে হবে। ভন বলেছেন, “আমি ভারতের বিপক্ষে ঘাসের পিচে খেলতে চাই না, যদিও তারা তাদের দুটি টেস্ট ম্যাচ দেয়, কারণ এটি তাদের কোনও উপকারে আসবে না, কারণ তাদের অস্ট্রেলিয়া ও তার বাইরেও খেলতে প্রস্তুত থাকতে হবে। তাদের কীভাবে ভাল পিচে খেলতে হবে এবং জিততে হবে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *