মোতেরার বিতর্কিত পিচ নিয়ে এবার আইসিসির পথে ইংল্যান্ড? বড় আপডেট দিলেন কোচ ক্রিস সিলভারউড 1

ইংল্যান্ডের প্রধান কোচ ক্রিস সিলভারউড মোতেরা পিচ নিয়ে আইসিসির কাছে কোনও অফিসিয়াল অভিযোগ দায়েরের আলোচনাটিকে বাতিল করেছেন। তিনি জানিয়েছেন যে ভারতের বিপক্ষে তৃতীয় টেস্টে দুই দিনে তার দল হেরে যাওয়ার আগে উইকেটটি কিছুটা বেশি ভালো হওয়ার প্রত্যাশা করেছিল তিনি। ইংল্যান্ড দুটি ইনিংসে ১১২ ও ৮১ রানে গুটিয়ে যাওয়ার পর মোতেরার এই পিচটি বেশ কয়েকজন প্রাক্তন খেলোয়াড়ের দ্বারা সমালোচিত হয়েছিল।

মোতেরার বিতর্কিত পিচ নিয়ে এবার আইসিসির পথে ইংল্যান্ড? বড় আপডেট দিলেন কোচ ক্রিস সিলভারউড 2

ভারত ম্যাচটি ১০ ​​উইকেটে জিতে চার ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গিয়েছে। একদিকে যখন ইংল্যান্ডের প্রাক্তনীরা যখন মোতেরার পিচ নিয়ে সমালোচনা করছেন, তখন সুনীল গাভাস্কারের মতো জায়ান্টরা অবশ্য পিচকে দোষারোপ না করে এই জয়ের কৃতিত্ব তাদের স্পিনারদের দিয়েছিলেন।

মোতেরার বিতর্কিত পিচ নিয়ে এবার আইসিসির পথে ইংল্যান্ড? বড় আপডেট দিলেন কোচ ক্রিস সিলভারউড 3

কোচ সিলভারউড ভার্চুয়াল প্রেস কনফারেন্সে অধিনায়ক জো রুটের সাথে একমত হয়েছিলেন, যেখানে তিনি বলেছিলেন যে এই কঠিন উইকেটে ভারত তাদের দলের চেয়ে ভাল খেলেছে। ভারতের প্রথম ইনিংসের সময় রুট দুর্দান্ত বোলিং করেছিলেন, আট রানে পাঁচ উইকেট নিয়েছিলেন। ইংল্যান্ড কোচ বলেছেন, “আমরা এ জাতীয় সমস্যায় আটকে ছিলাম, যা আমাদের খেলোয়াড়রা এর আগে অভিজ্ঞতা লাভ করেনি। আমরা আশা করেছিলাম উইকেটটি আরও দীর্ঘ সময়ের জন্য ভাল হবে তবে তা হয়নি।”

England head coach Chris Silverwood defends rotation policy | Cricket News  | Sky Sports

আইসিসির সামনে ইংল্যান্ড কোনও অফিসিয়াল অভিযোগ দায়ের করবে কিনা জানতে চাইলে সিলভারউড বলেছিলেন, “দেখুন আমরা অবশ্যই কিছু বিষয় নিয়ে আলোচনা করছি তবে একই সাথে আমরা হতাশ হয়েছি যে আমরা হেরে গিয়েছি এবং ম্যাচের আরও তিন দিন বাকি ছিল। কিন্তু দুর্ভাগ্যক্রমে ম্যাচটি শেষ হয়েছিল। সুতরাং আমি মনে করি এখন আমরা পরের ম্যাচের দিকে এগিয়ে যাচ্ছি। কীভাবে ক্ষতিপূরণ করব তা আমাদের পক্ষে গুরুত্বপূর্ণ। এর জন্য, আমরা নিশ্চিত করতে পারি যে আমরা চ্যালেঞ্জটি উপস্থাপন করেছি এবং সিরিজটি ড্র করতে চাইছি।” চূড়ান্ত টেস্টটি আগামী চার মার্চ থেকে শুরু হবে।

Chris Silverwood is the New Head Coach of England - SINCE INDEPENDENCE

মোতেরার পিচ বিষয়ে জিজ্ঞাসাবাদ চলছে কিনা জানতে চাইলে কোচ বলেছেন যে, “আমরা জাভাগালের (শ্রীনাথ, ম্যাচ রেফারি) সাথে কথা বলেছি তবে এটি পিচ সম্পর্কে নয়। আমি মনে করি জো (রুট) এবং আমি সত্যিই এটি সম্পর্কে কথা বলব এবং এটি কীভাবে হয় তা দেখুন। আমাদের এই পিচে আরও উন্নত হতে হবে তা আমাদের মেনে নিতে হবে, এমন কিছু জিনিস রয়েছে যাতে আমরা উন্নতি করতে পারি। আপনি প্রথম ইনিংসটি দেখুন, আমাদের আরও বেশি রান করার সুযোগ ছিল এবং এই পিচটি আরও ভাল উপায়ে ব্যবহার করার সুযোগ ছিল।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *