হেরে ভুত হয়েও একগুঁয়ে ইংল্যান্ড! এই সুপারস্টার ক্রিকেটারকে দলে ফেরাবেন না কোচ ক্রিস সিলভারউড 1

ভারতের বিপক্ষে খেলা টেস্ট সিরিজে ইংল্যান্ডের অনেক খেলোয়াড় চোট পেয়ে আউট হয়েছেন। দলের সবচেয়ে বড় উদ্বেগ তার দ্রুত বোলিং বিভাগ। এর আগে, জোফ্রা আর্চার পুরোনো কনুইয়ের চোটের কারণে এই বছরের শেষের দিকে অনুষ্ঠিত অ্যাশেজ সিরিজ থেকে বাদ পড়েছিলেন। এর পর ক্রিস ওকস চোট পান। স্টুয়ার্ট ব্রডও প্রথম টেস্টের পরে চোট পেয়েছিলেন এবং এখন দ্বিতীয় টেস্টের পর মার্ক উডের কাঁধের চোট উদ্বেগ বাড়িয়েছে।

Mark Wood fitness 'massively important' to England with Ashes coming up,  says Chris Silverwood | Cricket News | Sky Sports

এদিকে, মানসিক স্বাস্থ্য থেকে সুস্থ হতে ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস বিশ্রামে রয়েছেন। ভারতের বিপক্ষে সিরিজেও ইংল্যান্ড ০-১ পিছিয়ে আছে। এমন পরিস্থিতিতে, সিরিজে ফেরার জন্য তার এখন এই অলরাউন্ডারের প্রয়োজন হতে পারে, কিন্তু দলের প্রধান কোচ ক্রিস সিলভারউড স্পষ্টভাবে অস্বীকার করেছেন যে তিনি বেন স্টোকসকে ফেরার জন্য চাপ দেবেন না। সিলভারউড বলেছিলেন, স্টোকসকে সুস্থ হওয়ার জন্য যতটা সময় দেওয়া দরকার ততটা সময় দেওয়া হবে। অধিনায়ক জো রুটও পাঁচ ম্যাচের সিরিজ শুরুর আগে একই কথা বলেছিলেন।

England head coach says won't push Ben Stokes to return from indefinite  break | Sports News,The Indian Express

সিলভারউড বললেন, “আমার দৃষ্টিকোণ থেকে, আমরা তাকে ফিরে আসতে বলব না। আমি মনে করি না আপনি এই ধরনের ক্ষেত্রে চাপ সৃষ্টি করতে পারেন। আমি অপেক্ষা করব. আমরা তার জন্য অপেক্ষা করব যতক্ষণ না সে নিজে এসে বলে যে আমি খেলার জন্য প্রস্তুত।” গত মাসে পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের ৩-০ ওয়ানডে জয়ের পর অনির্দিষ্টকালের ছুটি নেন স্টোকস। সিলভারউড রুট এর এই দাবিকে সমর্থন করেছেন যে মানসিক স্বাস্থ্যের মতো সংবেদনশীল বিষয়ে কাউকে চাপ দেওয়া যাবে না। তিনি বলেন, ‘এর মধ্যে কোনো সময়সীমা নেই। আমি আবারও বলছি যে, বেন, তার পরিবারের জন্য সুস্থ থাকা আমাদের জন্য গুরুত্বপূর্ণ, যাতে সে একটি শক্তিশালী প্রত্যাবর্তন করতে পারে। ইংল্যান্ডের হয়ে ফিরে আসার এবং ভালো করার জন্য মানসিকভাবে প্রস্তুত মনে হলে আমাদের সেই অবস্থানে পৌঁছানো গুরুত্বপূর্ণ।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *