চেন্নাইয়ের বিতর্কিত পিচ নিয়ে একেবারে মতবিরোধী মন্তব্য করলেন ইংল্যান্ড কোচ গ্রাহাম থর্প 1

চেন্নাইয়ের পিচ নিয়ে এবার বড় মন্তব্য করে বসলেন ইংল্যান্ডের সহকারী কোচ গ্রাহাম থর্প। রবিবার চেন্নাইয়ে ইংল্যান্ড প্রথম ইনিংসে মাত্র ১৩৪ রানে গুটিয়ে যায়। আর এর কারণ হিসেবে থর্প মনে করেন, পিচটি খুব চ্যালেঞ্জিং ছিল। প্রাক্তন কিংবদন্তী স্পিনার শেন ওয়ার্ন এবং মাইকেল ভন চেন্নাইয়ের পিচ নিয়ে বিতর্কে একে অপরকে সমালোচনা করেছেন, কিন্তু পিচটি সম্পর্কে জানতে চাইলে থর্প বলেছিলেন, “আমি বলব এটি খুব চ্যালেঞ্জিং পিচ। যতদূর পিচ সম্পর্কে মন্তব্য করার বিষয়টি আমি মনে করি আমার উপরের কেউ এটি সম্পর্কে কিছু বলবে।”

Image result for india vs england test

ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে থর্প বলেছেন, “দ্বিতীয় দিন এই পিচে খেলতে আমাদের পক্ষে যথেষ্ট চ্যালেঞ্জিং ছিল। ওদের স্পিন আক্রমণ খুব ভাল এবং একই সাথে এটি তাদের ঘরোয়া পরিস্থিতি। আর টস জেতাও তাদের পক্ষে খুব ভালো ছিল।” দ্বিতীয় টেস্টের জন্য চিপকের পিচ নিয়ে সমালোচনা করেছিলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন, কিন্তু রবিবার ওয়ার্ন তাকে পাল্টা জবাব দিয়েছিলেন।

Image result for india vs england test

ম্যাচে তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের সমালোচনা করা হচ্ছে এবং রবিবার রোহিত শর্মার আউটের বিষয়টি নিয়েও বিতর্ক ছিল যেখানে অন ফিল্ড আম্পায়ার তাকে আউট দিয়েছিলেন এবং পর্যালোচনার পরে তাকে নট আউট দেওয়া হয়েছিল। তবে থর্প এটির প্রত্যক্ষ জবাব দিয়েছেন এবং বলেছেন যে রায়টি মেনে নিতে হবে। তিনি বলেছেন, “আমাদের প্রযুক্তির উপর নির্ভর করতে হবে। এটুকুই বলতে পারি।”

Image result for india vs england test

তারকা অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের (৪৩ রানে ৫ উইকেট) মারাত্মক বোলিংয়ে প্রথম ইনিংসে ইংল্যান্ডকে ১৩৪ রানে অল আউট করতে সহায়তা করেছিল। এটি ভারতকে প্রথম ইনিংসে ১৯৫ রানের বিশাল লিড দিয়েছে। ভারত তাদের প্রথম ইনিংসে ৩২৯ রান করেছিল। দ্বিতীয় দিন স্টাম্পে এক উইকেট হারিয়ে ভারত ৫৪ রান সংগ্রহ করেছে এবং তাদের মোট লিড ২৪৯ রান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *