চেন্নাইয়ে শততম টেস্টে অসাধারণ সেঞ্চুরি করার গভীর রহস্য জানালেন ইংরেজ অধিনায়ক জো রুট 1

ইংল্যান্ডের অধিনায়ক জো রুট, যিনি ভারতের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিনে সেঞ্চুরি করেছেন, বলেছেন যে তাঁর শততম টেস্ট ম্যাচে সেঞ্চুরি করা তাঁর পক্ষে বিশেষ একটি কৃতিত্ব। চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে খেলা হওয়া প্রথম টেস্ট ম্যাচের প্রথম দিন রুট অপরাজিত ১২৮ রান করেছেন এবং ওপেনার ডমিনিক সিবলির সাথে তৃতীয় উইকেটের জন্য ২০০ রানের পার্টনারশিপ করেছিলেন। এই দুই ব্যাটসম্যানের দুরন্ত ইনিংসের ভিত্তিতে ইংল্যান্ড প্রথম দিনের খেলা শেষে তিন উইকেটে ২৬৩ রান করেছে।

Image result for joe root dom sibley

দলটি বর্তমানে যে পরিস্থিতিটি রয়েছে তা দেখতে খুব উপভোগ্য লাগছে রুটের। তবে দিনের শেষে সিবলির উইকেট হারানো হতাশাব্যঞ্জক বলে মনে করেন রুট। এই নিয়ে ভার্চুয়াল প্রেস কনফারেন্সে জো রুট বলেছেন, “আমরা প্রথম দিন বেশ দৃঢ়তার সাথে খেলেছি। এখানে পিচটি কিছুটা আলাদা তবে আমরা এখানে ভাল ব্যাটিং করেছি। পিচটি কিছুটা ধীরগতির ছিল যেখানে বলটি রিভার্স সুইং করছিল।”

Image result for joe root dom sibley

তিনি আরও বলেছিলেন যে, “এখানে একটি ভাল ম্যাচ চলছে এবং ভারতের কিছু ভাল বোলার রয়েছে যার কারণে আমাদের রান করতে কঠোর পরিশ্রম করতে হয়েছিল। প্রথম দিনটি আমাদের জন্য ভাল ছিল তবে আমরা জানি যে আমাদের এই ছন্দটি আরও এগিয়ে রাখতে হবে।” ব্যাটিংয়ের সময়ে পায়ে যে খিচুনি ধরেছিল সে নিয়ে রুট জানিয়েছেন যে তার পা এখন সচল আছে, ব্যাটিংয়ের সময় কিছুটা সমস্যা ছিল।

Image result for joe root

তিনি আরও বলেছেন, “আমি পিচ অনুযায়ী সামঞ্জস্য করার চেষ্টা করছিলাম এবং একটি বড় ইনিংস খেলতে চাইছিলাম। এই পিচটিতে খেলা আমার পক্ষে সহজ হয়ে গিয়েছে কারণ আপনি যত বেশি সময় পিচে থাকেন, আপনার পক্ষে খেলা তত সহজ। আমি সর্বদা বিশ্বাস করি যে আপনার পরবর্তী শতরান সেরা সেঞ্চুরি হয়ে থাকে। আমার শততম টেস্টে সেঞ্চুরি করা আমার পক্ষে বিশেষ তবে আমি শনিবার আরও বেশি রান করার পক্ষে আশাবাদী যাতে দলটি প্রথম ইনিংসে বড় স্কোর করতে পারে। আজকের দিনটি আমাদের জন্য খুব ভাল ছিল এবং এখন আমি খুব চাপ এবং স্বস্তি নেব না।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *