আজ হেরেছে বলে ইংল্যান্ড পিচ নিয়ে কান্নাকাটি করছে, লজ্জার হারের পর কড়া মন্তব্য কেভিন পিটারসেনের 1

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক কেভিন পিটারসেন বলেছেন যে মোতেরার নরেন্দ্র মোদী স্টেডিয়ামে তৃতীয় টেস্ট ম্যাচে ভারতের দ্বারা দশ উইকেটে জয়ী হওয়ার পরে ইংল্যান্ড দল আর কোনও অজুহাত হিসাবে আহমেদাবাদ পিচের মানকে ব্যবহার করতে পারবেন না।

India vs England 2021: England Register Their Lowest Test Total Against  India

জো রুটের নেতৃত্বাধীন ইংল্যান্ড দুই ইনিংসে ১১২ ও ৮১ রানে গুটিয়ে যায় বলে মাত্র দুই দিনের মধ্যেই পরাজিত হয়েছিল। ৮১ রানে অল আউট হওয়ার পর এটি ভারতের বিপক্ষে টেস্টে সর্বনিম্ন স্কোর ইংল্যান্ড। এদিকে, ভারত তাদের প্রথম ইনিংসে ১৪৫ রান করেছে, রোহিত শর্মা সর্বোচ্চ ৬৬ রান করেন এবং জো রুট তার প্রথম টেস্ট ফাইভ ফর নিয়ে স্রেফ আট রানে পাঁচ উইকেট নিয়েছেন।

Joe Root Reacts England 10-Wicket Loss in Pink-Ball Test vs India, Says  Week Like This Does Not Define us as Team | India.com cricket news

এই উইকেটে বিপদজনক কিছুই ছিল না – কেভিন পিটারসেন 

ইংল্যান্ড দলের সাবেক খেলোয়াড়রা এবং ইংরেজ অনুরাগীদের ভারতের বিপক্ষে সাম্প্রতিক দুটি পরাজয়ের জন্য যেভাবে পিচকে দোষারোপ করে চলেছে, তাতে কেভিন পিটারসেন খুশি হননি। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন, অ্যান্ড্রু স্ট্রস এবং অ্যালাস্টার কুক সকলেই মত প্রকাশ করেছিলেন যে পিচের অবস্থা পর্যটকদের পতনের জন্য ভূমিকা রেখেছে। প্রথম টেস্ট ম্যাচে ২২৭ রানের পরাজয়ের পরে চেন্নাইয়ের দ্বিতীয় টেস্টে ভারত ৩১৭ রানে জিতেছিল।

India vs England 3rd Test, Day 2 Live Cricket Score: Ravichandran Ashwin  Strikes To Send Back Ollie Pope, England Six Down - ToysMatrix

এই নিয়ে জনপ্রিয় ক্রীড়া চ্যানেল টকস্পোর্টকে কেভিন পিটারসেন বলেছেন, “ইংল্যান্ড যদি এই টেস্ট ম্যাচটি জিতত তবে বলাই যায় যে আমরা এই উইকেটকে দোষারোপ করতাম না। এই উইকেট সম্পর্কে বিপজ্জনক কিছু ছিল না। আইসিসির নজর এটাই। উইকেট যদি বিপজ্জনক হয় তবে তারা যখন পয়েন্টগুলি কেটে নেওয়ার সিদ্ধান্ত নেয়। হ্যাঁ, এই টেস্ট ম্যাচে ব্যাটের চেয়ে বলটি অবশ্যই জিতছে তবে এমনটা হয়েই থাকে। আপনি উপমহাদেশে আছেন বলে এমন হচ্ছে। আপনি যখন পার্থে যান, সেখানে কী ঘটে?”

India vs England: Joe Root, England & a Spate of Debatable Decisions by  Third Umpire

চার ম্যাচের সিরিজে ভারত ২-১ ব্যবধানে এগিয়ে যাওয়ার সাথে সাথে ইংল্যান্ডের আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার আশা শেষ হয়ে গিয়েছে, কারণ তাদের সিরিজটি ৩-১ ব্যবধানে জিততে হত। অন্যদিকে, ভারতকে চতুর্থ টেস্ট জিততে হবে বা ড্র করতে হবে, যা আগামী ৪ মার্চ আহমেদাবাদে খেলতে হবে এবং নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার যোগ্যতা অর্জনের জন্য ২-২ ড্র এড়াতে হবে।

Image

বিশৃঙ্খলার এই দ্বিতীয় দিনে মোট ১৭টি উইকেট পড়েছিল। ভারতের স্পিনার অক্ষর প্যাটেলের ইংল্যান্ডের অত্যাচারী প্রধান হিসাবে উপস্থিত হয়ে ম্যাচটি শেষ করেছিলেন। ৭০ রানের বিনিময়ে ১১টি উইকেট নিয়ে তিনি শেষ করেছিলেন এবং রবিচন্দ্রন অশ্বিন তার ৪০০তম টেস্ট উইকেট নিয়ে এই ম্যাচটিকে স্মরণীয় করেছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *