ENG vs PAK, Toss Report: টস জিতল ইংল্যান্ড, ট্রফি জিততে এই মারকাটারি খেলোয়াড়কে দাবার চাল করল পাকিস্তান !! 1
MELBOURNE, AUSTRALIA - NOVEMBER 13: Babar Azam of Pakistan and Jos Buttler of England at the coin toss before the ICC Men's T20 World Cup Final match between Pakistan and England at the Melbourne Cricket Ground on November 13, 2022 in Melbourne, Australia. (Photo by Daniel Pockett-ICC/ICC via Getty Images)

ENG vs PAK: অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হওয়া টি-২০ বিশ্বকাপে এবার ফাইনালের লড়াই। আর রবিবার সেই মহাগুরুত্বপূর্ণ ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হতে চলেছে পাকিস্তান। এই ম্যাচ যারা জিতবে তাদের হাতেই দ্বিতীয়বারের জন্য উঠবে টি-২০ বিশ্বকাপের ট্রফি। এবারের টি-২০ বিশ্বকাপে নিজেদের প্রথম দুই ম্যাচে হেরে সেমিফাইনালের আগেই বিদায়ের আশঙ্কায় ছিল পাকিস্তান। সেই অবস্থা থেকে ধারাবাহিক ম্যাচ জিতে সেমির বাধা টপকে তারা চলে এসেছে ফাইনালে। অন্যদিকে, ইংল্যন্ড দল ভারতের মতো শক্তিশালী দলকে সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে ফাইনালের টিকিট জোগাড় করেছে। সব মিলিয়ে কোন পক্ষই যে বিপক্ষ শিবিরকে এক চুল জায়গাও ছেড়ে দেবে না তা আগে থেকেই বলে দেওয়া যায়।

ENG vs PAK, T20 Match, Pitch Report (পিচ রিপোর্ট)

ENG vs PAK, Toss Report: টস জিতল ইংল্যান্ড, ট্রফি জিততে এই মারকাটারি খেলোয়াড়কে দাবার চাল করল পাকিস্তান !! 2

ইংল্যান্ড বনাম পাকিস্তানের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হতে চলেছে বিখ্যাত মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। এই মাঠের উইকেট থেকে পেসাররা সাহায্য পেয়ে থাকেন। সেই কথা মাথায় রেখে বলা যায় দুই দলের কাছেই পেস বোলিং অস্ত্র হয়ে উঠতে পারে। মেলবোর্নে অনুষ্ঠিত হতে চলা এই লড়াইয়ে টসজয়ী দলের অধিনায়ক প্রতিপক্ষ’কে আগে ব্যাট করতে পাঠাতে পারেন। বাইশ গজ ব্যাটিং সহায়ক হওয়ার সম্ভাবনা। সেক্ষেত্রে রান তাড়া করে ম্যাচ জেতা সহজ কাজ হয়ে উঠতে পারে।

ENG vs PAK, T20 Match, Weather Report (আবহাওয়া রিপোর্ট)

রববার ইংল্যান্ড বনাম পাকিস্তানের ম্যাচের সময়ে তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে, আদ্রতা থাকবে ৬৮ শতাংশ। খেলা চলাকালীন ৫৮ শতাংশ বৃষ্টি পড়ার সম্ভাবনা রয়েছে। এরই সঙ্গে ম্যাচের সময় ১৯ কিমি প্রতি ঘন্টা বেগে হওয়া বইবে। এই ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করাই সঠিক সিদ্ধান্ত। সব মিলিয়ে একটা মারকাটারি ম্যাচের অপেক্ষায় থাকবে দুই দলের সমর্থকরা।

টসের পর অধিনায়কদের বক্তব্য:

জস বাটলার (ইংল্যান্ড অধিনায়ক):

“আমরা টস জিতে বোলিং করবো। এখানে আমরা ভালো ক্রিকেট খেলতে এসেছি। এটি আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ ম্যাচ। তাই নিজেদের সেরাটা দিয়ে ম্যাচটা জেতার চেষ্টা করবো।”

বাবর আজম (পাকিস্তান অধিনায়ক):

“আমরাও টস জিতলে বোলিং করতাম। তবে এখন প্রথমে ব্যাট করে বড় রান করতে চাই। আশা করছি দলের খেলোয়াড়রা এই ম্যাচে নিজেদের সেরাটা দিয়ে দলের জন্য জয় তুলে আনতে পারবেল”

ইংল্যান্ড বনাম পাকিস্তান (ENG vs PAK XI)

ENG vs PAK, Toss Report: টস জিতল ইংল্যান্ড, ট্রফি জিততে এই মারকাটারি খেলোয়াড়কে দাবার চাল করল পাকিস্তান !! 3

ইংল্যান্ড প্রথম একাদশ (ENG XI)

জস বাটলার (অধিনায়ক ও উইকেটরক্ষক), অ্যালেক্স হেলস, ডেভিড মালান, বেন স্টোকস, হ্যারি ব্রুক, মঈন আলী, লিয়াম লিভিংস্টোন, স্যাম কুরান, ক্রিস ওকস, আদিল রশিদ, মার্ক উড

পাকিস্তান প্রথম একাদশ (PAK XI)

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), শান মাসুদ, শাদাব খান, হায়দার আলী, ইফতিখার আহমেদ, মোহাম্মদ নওয়াজ, আসিফ আলী, শাহীন আফ্রিদি, নাসিম শাহ, হারিস রউফ

টস রিপোর্ট – (England vs Pakistan Toss Report)

টস জিতে বোলিং করার সিদ্ধান্ত ইংল্যান্ডের

Leave a comment

Your email address will not be published.