ENG vs PAK: ফাইনাল ম্যাচের জন্য পাল্টে গেল আইসিসির নিয়ম, 'একটি' দলকে চ্যাম্পিয়ন করতে নেওয়া হল এই সিদ্ধান্ত !! 1

ENG vs PAK: মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ইংল্যান্ড এবং পাকিস্তানের মধ্যে রবিবারের টি-২০ বিশ্বকাপ ২০২২-এর ফাইনালে বৃষ্টির আশঙ্কা রয়েছে। যদিও একটি রিজার্ভ ডে আছে, বৃষ্টি হলে প্রতিযোগিতায় ব্যাঘাত ঘটলে বা একটি ওয়াশআউট হয় তবে পরেরদিন খেলা হতে পারে। কিন্তু শোনা যাচ্ছে সোমবারও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তাই আবহাওয়ার কথা মাথায় রেখে, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের ইভেন্ট টেকনিক্যাল কমিটি রিজার্ভ ডে (১৪ নভেম্বর) এর জন্য অতিরিক্ত খেলার সময় দুই থেকে চার ঘন্টা বাড়িয়ে দিয়েছে।

সময় বাড়ানো হল ফাইনাল ম্যাচের

ENG vs PAK: ফাইনাল ম্যাচের জন্য পাল্টে গেল আইসিসির নিয়ম, 'একটি' দলকে চ্যাম্পিয়ন করতে নেওয়া হল এই সিদ্ধান্ত !! 2

“ইভেন্ট টেকনিক্যাল কমিটি (ETC) রিজার্ভ ডে-তে অতিরিক্ত খেলার সময়ের বিধান দুই ঘণ্টার (খেলার শর্তগুলির ধারা 13.7.3) থেকে বাড়িয়ে চার ঘণ্টা করেছে যদি খেলাটি সম্পূর্ণ করতে আরও সময় প্রয়োজন হয়। ম্যাচ এবং ফলাফল পেতে এটি করা হয়েছে,” শুক্রবার আইসিসি এক বিবৃতিতে এই কথা বলা হয়েছে।

আবহাওয়ার বিঘ্ন ঘটলে টি-২০ ক্রিকেটের লিগ ম্যাচে ফলাফল নির্ধারণের জন্য প্রতি পক্ষের কমপক্ষে পাঁচ ওভার প্রয়োজন। তবে নকআউট পর্যায়ে একটি ম্যাচের ফলাফলের জন্য প্রতি দলের জন্য ১০ ওভার প্রয়োজন। আরও বলা হয়, “নির্ধারিত ম্যাচের দিনে ম্যাচটি শেষ করার জন্য সর্বাত্মক চেষ্টা করা হবে। ফাইনালের দিনেই ম্যাচটি শেষ করার জন্য সেরাটা দিয়ে চেষ্টা করা হবে। ওভারের ঘাটতি থাকলে এবং রবিবারের ম্যাচটি করতে প্রয়োজনীয় ন্যূনতম সংখ্যক ওভার বল করা না গেলে ম্যাচটি রিজার্ভ ডে-তে চলে যাবে।”

দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে ইংল্যান্ড-পাকিস্তান

ENG vs PAK: ফাইনাল ম্যাচের জন্য পাল্টে গেল আইসিসির নিয়ম, 'একটি' দলকে চ্যাম্পিয়ন করতে নেওয়া হল এই সিদ্ধান্ত !! 3

বৃষ্টির কারণে যদি একটি রিজার্ভ ডে প্রয়োজন হয় তাহলে সোমবারের খেলা শুরু হবে স্থানীয় সময়ে দুপুট ৩টে’তে এবং নির্ধারিত সময় অনুযায়ী চলবে। ইংল্যান্ড এবং পাকিস্তান দুই দলই তাদের দ্বিতীয় টি-২০ বিশ্বকাপ জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামবে। যে দলি জিতবে তারাই ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে দ্বিতীয় দল হিসেবে দু’বার করে টি-২০ বিশ্বকাপ জেতার নজির গড়বে। উল্লেখ্য, বুধবার প্রথম সেমিফাইনালে পাকিস্তান গত বছরের রানার্স আপ নিউজিল্যান্ডকে পরাজিত করে এবং ইংল্যান্ড প্রথমবারের চ্যাম্পিয়ন ভারতকে তার পরের দিন হারিয়ে খুব সহজেই ফাইনালের টিকিট জোগাড় করে নেয়।

Leave a comment

Your email address will not be published.