ENG vs IRE: ভাগ্য সহায় হলো না ইংল্যান্ডের, বৃষ্টির কারণে জয় আয়ারল্যান্ডের !! 1

ENG vs IRE: জমে উঠেছে বিশ্বকাপের ম্যাচগুলি। গতকাল শ্রীলঙ্কাকে হারিয়ে সেমি ফাইনালে যাওয়ার সুযোগ এখনও টিকিয়ে রেখেছ অস্ট্রেলিয়া। আজ মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড এবং আয়ারল্যান্ড। এর আগে দুটি দল একটি করে ম্যাচ খেলেছে, যেখানে ইংল্যান্ড দল আফগানিস্তানকে হারাতে সক্ষম হয়েছিল এবং আয়ারল্যান্ড দল শ্রীলংকার কাছে হেরে গিয়েছিল। আজ টসে জিতে ইংল্যান্ডে অধিনায়ক জস বাটলার ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বৃষ্টি হওয়ার সম্ভাবনা ছিল প্রথম থেকেই, আর সেই বৃষ্টি কাল হয়ে দাঁড়ালো ইংল্যান্ডের কাছে, ডিএলএস মেথডে ৫ রানে জিতে গেল আয়ারল্যান্ড দল।

দুর্দান্ত শুরুয়াত ইংল্যান্ডের

ENG vs IRE: ভাগ্য সহায় হলো না ইংল্যান্ডের, বৃষ্টির কারণে জয় আয়ারল্যান্ডের !! 2

আয়ারল্যান্ডের হয়ে ব্যাটিং করতে আসেন দলের অভিজ্ঞ দুই ওপেনার পল স্টার্লিং ও অ্যান্ড্রু বালবির্নি, মার্ক উডের পেসের জবাব দিতে না পেরে শীঘ্রই আউট হয়ে প্যাভেলিয়ানে ফিরে যান স্টার্লিং। ব্যাটিং করতে আসেন উইকেট রক্ষক লোরকান টাকার, বালবির্নির সাথে ৮২ রানের পার্টনারশিপ করেন টাকার, কিন্তু ২৭ বলে ৩৪ রান করে টাকার আউট হওয়ার পরে সেই ভাবে আইরিশ ব্যাটসম্যানদের খেলতে দেখা যায়নি। আয়ারল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান করেছেন অধিনায়ক বালবির্নি, তিনি পাঁচটি চার এবং দুটি ছক্কা হাঁকিয়ে ৪৭ বলে ৬২ রান করেছেন। অন্যদিকে ইংল্যান্ডের হয়ে তিনটি উইকেট নিয়েছেন লিয়াম লিভিংস্টোন এবং মার্ক উড, দুটি উইকেট নিয়েছেন স্যাম কুরান এবং শেষ উইকেটটি নিয়েছেন বেন স্টোকস । ১৫৭ রানে ১৯.২ বলেই অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড দল।

বৃষ্টি হলো কাল

ENG vs IRE: ভাগ্য সহায় হলো না ইংল্যান্ডের, বৃষ্টির কারণে জয় আয়ারল্যান্ডের !! 3

জবাবে ব্যাটিং করতে এসে দ্বিতীয় বলেই আউট হয়ে ফিরে যান অধিনায়ক জস বাটলার, তৃতীয় ওভারেই আউট হয়ে ফিরে যান আর এক ওপেনার অ্যালেক্স হেলস। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ রানটি করেছেন দাউদ-মালান ৩৭ বলে ৩৫ রান করেছেন তিনি। এছাড়া ১২ বলে ২৪ রানে ব্যাটিং করছিলেন মঈন আলী, সবে সবে ব্যাটিং করতে এসেছিলেন লিভিংস্টোন।  ১৪ ওভার ৩ বলে ইংল্যান্ডের রান সংখ্যা ১০৫ রানে ৫ উইকেট, ৫ রানে এগিয়ে থাকার জন্য আয়ারল্যান্ড দলকে বিজয়ী হিসেবে ঘোষণা করা হলো। আয়ারল্যান্ডের হয়ে দুটি উইকেট নিয়েছেন জোশুয়া লিটল এবং একটি করে উইকেট পেয়েছেন ফিওন হ্যান্ড, ব্যারি ম্যাকার্থি এবং জর্জ ডকরেল। ম্যাচের সেরা অ্যান্ড্রু বালবির্নি।

Read More: IND vs PAK: “ইনকো কাশ্মীর চাইয়ে”, ভারত-পাকিস্তান ম্যাচে উল্টো করে পতাকা ধরায় একহাত নিলেন ভারতীয় ভক্তরা !!

আয়ারল্যান্ড (প্লেয়িং ইলেভেন): পল স্টার্লিং, অ্যান্ড্রু বালবির্নি (অধিনায়ক), লোরকান টাকার (উইকেট রক্ষক), হ্যারি টেক্টর, কার্টিস ক্যাম্পার, জর্জ ডকরেল, গ্যারেথ ডেলানি, মার্ক অ্যাডায়ার, ফিওন হ্যান্ড, ব্যারি ম্যাকার্থি, জোশুয়া লিটল।

ইংল্যান্ড (প্লেয়িং ইলেভেন): জস বাটলার (অধিনায়ক/উইকেট রক্ষক), অ্যালেক্স হেলস, ডেভিড মালান, বেন স্টোকস, লিয়াম লিভিংস্টোন, হ্যারি ব্রুক, মঈন আলী, স্যাম কুরান, ক্রিস ওকস, আদিল রশিদ, মার্ক উড।

Leave a comment

Your email address will not be published.