জসপ্রীত বুমরাহ'র প্রশংসায় মাতলেন প্রাক্তন হেড কোচ, বললেন এই হৃদয় জয়ের কথা !! 1

ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্ট ম্যাচে জসপ্রীত বুমরাহ’র বিস্ফোরক ইনিংস নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন খেলোয়াড় ও প্রধান কোচ রবি শাস্ত্রী। ভারতীয় ইনিংসের ৮৪তম ওভারে, ইংলিশ বোলার স্টুয়ার্ট ব্রডের এক ওভারে জাসপ্রীত বুমরাহ ৩৫ রান নিয়ে ইতিহাস তৈরি করেন। এটি টেস্ট ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দামি ওভার প্রমাণিত হয়েছে। রবি শাস্ত্রী এই সময়ে ধারাভাষ্য দিচ্ছিলেন। আবার ২০০৭ সালে, যখন টি-২০ ক্রিকেটের ইতিহাসে এক ওভারে ৩৬ রান উঠেছিল, তখনও রবি শাস্ত্রী ধারাভাষ্য করছিলেন। উল্লেখযোগ্যভাবে, ২০০৭ বিশ্বকাপের ম্যাচে ভারতীয় ব্যাটসম্যান যুবরাজ সিং স্টুয়ার্ট ব্রডের বিরুদ্ধে ছয় বলে ছয়টি ছক্কা মেরেছিলেন।

বিসিসিআই টুইটার হ্যান্ডেলে বক্তব্য শাস্ত্রীর

জসপ্রীত বুমরাহ ব্রডের এই ওভারে চারটি চার ও দুটি উচ্চ ছক্কা মারেন। বুমরাহের এই ব্যাটিং দেখে মুগ্ধ হয়ে রবি শাস্ত্রী বিসিসিআই-এর টুইটার হ্যান্ডেলে একটি বার্তা দিয়েছেন। তিনি বলেছেন, “আপনি মনে করেন আপনি সবকিছু দেখেছেন কিন্তু আপনার বোঝা উচিত যে আপনি এখনও খেলার ছাত্র। বুমরাহ যখন ১ ওভারে ৩৫ রান কর তখন আমি কী ভাবছিলাম তা জিজ্ঞাসা করবেন না। এর আগে যুবরাজ সিং ও আমি এক ওভারে ৩৬ রান দেখেছি।”

এর পাশাপাশি শাস্ত্রী আরও বলেন, “বুমরাহ যা করেছে তা কল্পনাও করা যায় না। দশ নম্বরে ব্যাট করতে এসে বুমরাহ বিশ্ব রেকর্ড করেছে। এছাড়াও প্রথমবারের মতো দলের অধিনায়কত্ব করে, তিনি ব্রায়ান লারা, জর্জ বেইলি এবং কেশব মহারাজকে পিছনে ফেলে এক ওভারে ৩৫ রান করে বিশ্ব রেকর্ড গড়েছেন।”

ব্রডের সেই ‘বিখ্যাত’ ওভার

জসপ্রীত বুমরাহ'র প্রশংসায় মাতলেন প্রাক্তন হেড কোচ, বললেন এই হৃদয় জয়ের কথা !! 2

৮৪তম ওভারের প্রথম বলে হুক করে ৪ রান করেন জাসপ্রিত বুমরাহ। দ্বিতীয় বলে ওয়াইড ছিল এবং তাতেও যায় ৪ রান। দ্বিতীয় বলে বুমরাহ ছক্কা হাঁকান যা ছিল নো-বল। পরের ৩ বলে ব্রডের চাপ বাড়িয়ে টানা ৩টি চার মারেন বুমরাহ। ৫ম বলে ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে ছক্কা হাঁকান। শেষ বলে রান নেন। এভাবে ওভারে মোট ৩৫ রান। এর আগে ভারতের হয়ে শতরান হাঁকিয়ে যান ঋষভ পন্থ ও রবীন্দ্র জাদেজা। ভারত একটা সময় ৯৮ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে ভারত। সেই জায়গা থেকে টিম ইন্ডিয়াকে লড়াইয়ে ফিরিয়ে আনেন এই দুই তারকা প্লেয়ার।

Leave a comment

Your email address will not be published.