ENG vs IND, Match Prediction: প্রথম টি-২০তে দেখতে পাওয়া যাবে চার-ছয়ের বন্যা, জানুন কে জিতবে ম্যাচ 1

আজ বৃহস্পতিবার ৭ জুলাই থেকে সাউথহ্যাম্পটনের রোজ বাউল স্টেডিয়ামে ভারত আর ইংল্যান্ডের মধ্যে টি-২০ সিরিজের প্রথম ম্যাচ (ENG vs IND 1st T-20) খেলা হবে। টেস্ট ম্যাচ হারের পর এই ম্যাচে ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) দলে ফিরেছেন। রোহিতের নেতৃত্বে ভারতীয় দল (Team India) এই ম্যাচ জেতার লক্ষ্য মাঠে নামবে।ক

প্রথম টি-২০ ম্যাচে ভারতীয় দলে তরুণ খেলোয়াড়রা সুযোগ পেয়েছেন। এই ম্যাচের জন্য ভারতীয় দল বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ, ঋষভ পন্থের মতো তারকাদের বিশ্রাম দিয়েছে। আসুন জেনে নেওয়া যাক এই ম্যাচে আবহাওয়া কেমন থাকবে, কেমন হবে পিচ।

ENG vs IND 1st T20 Pitch Report : পিচ রিপোর্ট

ENG vs IND

রোজ বাউল ক্রিকেট স্টেডিয়ামের কথা বলা হলে এই মাঠে এখনও পর্যন্ত মোট ৯টি টি-২০ ম্যাচ খেলা হয়েছে। যার মধ্যে ৫ বার প্রথমে ব্যাট করা দল জয়লাভ করেছে অন্যদিকে চারবার রান তাড়া করা দল জিতেছে। রোজ বাউলের পিচ ব্যাটিং সহায়ক হয়। ফলে এখানে সহজেই বড় স্কোর তাড়া করা যেতে পারে।

অন্যদিকে এই পিচ সপাট হওয়ার কারণ যদি বোলাররা উইকেট টু উইকেট বল করতে সক্ষম হয় তাহলে ব্যাটসম্যানের জন্য মুশকিল তৈরি হতে পারে। এই পিচে গড়পড়তা স্কোর প্রথম ইনিংসে ১৬৮ এবং দ্বিতীয় ইনিংসের গড় স্কোর ১৪৩ রান। এই পিচে বেশিরভাগ দলই টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়।

ভারত বনাম ইংল্যান্ড ম্যাচে আবহাওয়ার হালহকিকত

ENG vs IND, Match Prediction: প্রথম টি-২০তে দেখতে পাওয়া যাবে চার-ছয়ের বন্যা, জানুন কে জিতবে ম্যাচ 2

এই ম্যাচে যদি সাউথহ্যাম্পটনের আবহাওয়ার কথা বলা হয় তাহলে এখানে এজবাস্টনের মতোই ম্যাচের দিন বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। আবহাওয়া একদমই পরিষ্কার থাকবে। তবে, ম্যাচের মাঝে হালকা হালকা বৃষতি হতে পারে, কিন্তু তাতে ম্যাচে কোনো সমস্যা হবে না। বৃহস্পতিবার ম্যাচের দিন এখানকার তাপমাত্রা ২০ থেকে ২৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত থাকবে। ফলে সমর্থকদের একটি রোমাঞ্চকর ম্যাচ দেখার সম্ভাবনা রয়েছে।

দুই দলের প্রথম একাদশ

ENG vs IND, Match Prediction: প্রথম টি-২০তে দেখতে পাওয়া যাবে চার-ছয়ের বন্যা, জানুন কে জিতবে ম্যাচ 3

ভারত: রোহিত শর্মা, রাহুল ত্রিপাঠি, ঋতুরাজ গায়কোয়াড়, সূর্যকুমার যাদব, অক্ষর প্যাটেল, দীপক হুড্ডা, হার্দিক পান্ডিয়া, ভেঙ্কটেশ আইয়ার, দীনেশ কার্তিক, ঈশান কিষাণ, সঞ্জু স্যামসন, অর্শদীপ সিং, আবেশ খান, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, রবি বিষ্ণোই, উমরান মালিক, যুজবেন্দ্র চহেল।

ইংল্যান্ড: জোস বাটলার, ডেভিড মালান, হ্যারি ব্রুক, জেসন রয়, লিয়াম লিভিংস্টোন, মঈন আলি, স্যাম ক্যুরেন, ফিল সল্ট, ক্রিজ জর্ডন, ডেভিড উইলি, ম্যান পার্কিসন, রিস টোপ্লে, রিচার্ড গ্লীসন, টাইমল মিলস

কে জিতবে ম্যাচ?

ENG vs IND, Match Prediction: প্রথম টি-২০তে দেখতে পাওয়া যাবে চার-ছয়ের বন্যা, জানুন কে জিতবে ম্যাচ 4

এই ম্যাচে ভারতীয় দলের নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা দলে ফিরেছেন। টেস্ট ম্যাচ হারের পর ভারতীয় দল নিজেদের সম্মান বাঁচাতে এই ম্যাচ জিততে চাইবে। দলে রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন এবং হার্দিক পাণ্ডিয়ার মতো বোলার রয়েছেন। এছাড়াও আয়ারল্যাণ্ডের বিরুদ্ধে সেঞ্চুরি করে দীপক হুড্ডা নিজের ফর্ম দেখিয়েছেন। পাশাপাশি চহেল, মালিক এবং ভুবির মতো বোলাররা রয়েছেন। ভারতীয় দল যদি এই ম্যাচে বড় স্কোর করতে পারে তাহলে অনায়াসেই তারা ইংল্যান্ডকে এই ম্যাচে হারাতে পারে।

Leave a comment

Your email address will not be published.