ENG vs IND

ENG vs IND: বল নয়, এবার ব্যাট হাতে বড় রেকর্ড গড়লেন ভারতীয় দলের নতুন টেস্ট অধিনায়ক জসপ্রীত বুমরাহ। পঞ্চম টেস্টের দ্বিতীয় দিনে অভিজ্ঞ বোলার স্টুয়ার্ট ব্রডের একই ওভারে ৩৫ রান নিলেন বুমরাহ। এটি একটি বিশ্ব রেকর্ড। বল হাতে মাঠে ঝড় তোলা বুমরাহ ব্যাট হাতেও ধ্বংসযজ্ঞ শুরু করেন। এক ওভারে ৩৫ রান দিয়ে অনেক কিংবদন্তি ব্যাটসম্যানকে পেছনে ফেলেছেন বুমরাহ।

বুমরাহ এক ওভারে ৩৫ রান নেন

ENG vs IND: এজবাস্টনে ইতিহাস গড়লেন বুমরাহ, এক ঝটকায় ভেঙে দিলেন লারা-আফ্রিদির এই বিরাট রেকর্ড! 1

ব্রডের  ওই ওভারের প্রথম বলেই চার মারেন বুমরাহ। দ্বিতীয় বলে ওয়াইড ও চার হয়। তৃতীয় বলে ব্রড ‘নো’ করেন এবং বুমরাহও তাতে ছক্কা মারেন। এরপর টানা তিনটি চার ও একটি ছক্কা হাঁকান বুমরাহ। সেই ওভারের শেষ বলে বুমরাহ সিঙ্গেল নিয়ে স্ট্রাইক পরিবর্তন করেন। সেই অনুযায়ী ব্রডের এই এক ওভারে মোট ৩৫ রান আসে। ওয়াইড ও নো বল থেকে এই ওভারের রান তুলে দিলেও বুমরাহের ব্যাট থেকে মোট ২৯ রান চলে আসে।

পেছনে ফেলেছেন বড় ব্যাটসম্যানদের

ENG vs IND: এজবাস্টনে ইতিহাস গড়লেন বুমরাহ, এক ঝটকায় ভেঙে দিলেন লারা-আফ্রিদির এই বিরাট রেকর্ড! 2

এই ওভারে ৩৫ রানের বিশ্ব রেকর্ড নিয়ে অনেক কিংবদন্তি ব্যাটসম্যানকে পেছনে ফেলেছেন জসপ্রীত বুমরাহ। বুমরাহের আগে টেস্টে এক ওভারে সবচেয়ে বেশি রান করার রেকর্ডটি ছিল ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্রায়ান লারার নামে যিনি ৬ বলে ২৮ রান করেছিলেন। এছাড়া অস্ট্রেলিয়ার জর্জ বেইলিও ইংল্যান্ডের বিপক্ষে এক ওভারে ২৮ রান করেছেন। এর পাশাপাশি ভারতের বিপক্ষে এক ওভারে ২৭ রান করার রেকর্ড গড়েন শহীদ আফ্রিদি। তবে এরা সবাই ব্যাটসম্যান ছিলেন। এখানে তাই বুমরাহ’র কৃতিত্ব বেশি।

টিম ইন্ডিয়া প্রথম ইনিংসে বড় রান করেছে

ENG vs IND: এজবাস্টনে ইতিহাস গড়লেন বুমরাহ, এক ঝটকায় ভেঙে দিলেন লারা-আফ্রিদির এই বিরাট রেকর্ড! 3

প্রথম ইনিংসে ৪১৬ রানের বড় স্কোর করা টিম ইন্ডিয়া এখন ইংল্যান্ডে নিজেদের আধিপত্য বিস্তার করতে শুরু করেছে। দ্বিতীয় দিনে লাঞ্চ পর্যন্ত, টিম ইন্ডিয়া ইংল্যান্ডের একটি উইকেটও নিয়েছে এবং এই কীর্তিটিও বুমরাহ করেছিলেন। লাঞ্চ পর্যন্ত ইংল্যান্ডের স্কোর এক উইকেটে ১৬ রান। একটা সময়, পঞ্চম টেস্টের প্রথম দিনে মাত্র ৯৮ রানে ৫ উইকেট হারায় ভারতীয় দল। সেই জায়গা থেকে ঋষভ পন্থ ও রবীন্দ্র জাদেজা টিম ইন্ডিয়ার পক্ষে ম্যাচট ঘুরিয়ে দেন। দুজনেই এদিন শতরান করে যান যাট ফলে এই ম্যাচে ভারতীয় দল নিজেদের প্রথম ইনিংসে ৪১৬ রানের বড় স্কোর তুলে নেয়।

Leave a comment

Your email address will not be published.