ENG vs IND

ENG vs IND: ভারতের বিরুদ্ধে ওয়ানডে ও টি-২০ সিরিজের আগে বড় ধাক্কা খেতে পারে ইংল্যান্ড দল। আয়ারল্যান্ডে জন্মগ্রহণকারী ইয়ন মর্গ্যান চলতি সপ্তাহে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে পারেন। দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে যে ইংল্যান্ডের ওডিআই ক্রিকেটে বিপ্লব ঘটানো ইয়ন মর্গ্যান অবসর নেওয়ার পর জস বাটলার বা মঈন আলিকে ওয়ানডে ও টি-২০ দলের অধিনায়ক হিসেবে নিয়োগ করা হবে বলে আশা করা হচ্ছে।

বেশ কিছু মাস ধরেই খারাপ ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছেন ইয়ন মর্গ্যান। তিনি নেদারল্যান্ডসের বিরুদ্ধে তার শেষ দুই আন্তর্জাতিক ম্যাচে খাতা খুলতে পারেননি। কুঁচকির চোটের কারণে সিরিজের তৃতীয় ম্যাচে খেলতে পারেননি তিনি। সাদা বলের ক্রিকেটে শেষ ২৮টি আন্তর্জাতিক ইনিংসে তিনি মাত্র দুটি অর্ধশতরান করতে সক্ষম হন।

আইপিএলে অবিক্রিত থেকে যান মর্গ্যান

ENG vs IND: ভারতের বিরুদ্ধে ওয়ানডে ও টি-২০ সিরিজের ধাক্কা খাবে ইংল্যান্ড? অবসর ঘোষণা করতে চলেছেন এই তারকা ব্যাটসম্যান ! 1

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল ২০২২)-এর মেগা নিলামেও ইয়ন মর্গ্যানকে কেউ কেনেনি। কিন্তু বিষয় হল, আইপিএল ২০২১-এ, তার নেতৃত্বে শাহরুখ খানের সহ-মালিকানাধীন কলকাতা নাইট রাইডার্স টুর্নামেন্টের ফাইনাল খেলেছিল।

নেদারল্যান্ডস সিরিজের আগে স্কাই স্পোর্টসকে ইয়ন মর্গ্যান বলেন, ‘যদি আমি মনে করি আমি যথেষ্ট ভালো না বা আমি মনে করি আমি দলে অবদান রাখতে পারবো না, আমি অবসর নেব।’ ইয়ন মর্গ্যান চলতি বছরের সেপ্টেম্বর মাসে ৩৬ বছরের হয়ে যাবেন। তার নেতৃত্বে ইংল্যান্ড ২০১৯ সালে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ জিতেছিল। ইংল্যান্ড ক্রিকেটের ইতিহাসে তিনি একজন পরিবর্তনশীল ব্যক্তিত্ব। তবে গত বছরের ১ জুলাই থেকে এই খেলার কোন ফর্ম্যাটেই পঞ্চাশ রান করতে পারেননি তিনি।

২০১৫ সালে ইংল্যান্ডের অধিনায়ক হন মর্গ্যান

ENG vs IND: ভারতের বিরুদ্ধে ওয়ানডে ও টি-২০ সিরিজের ধাক্কা খাবে ইংল্যান্ড? অবসর ঘোষণা করতে চলেছেন এই তারকা ব্যাটসম্যান ! 2

অস্ট্রেলিয়ায় ২০১৫ বিশ্বকাপের আগে অ্যালিস্টার কুকের কাছ থেকে ওডিআই দলের অধিনায়কত্ব নেন ইয়ন মর্গ্যান। যদিও ইংল্যান্ড দল সেই বিশ্বকাপে তেমন কিছু করতে পারেনি। তবে মরগান অটল ছিলেন এবং প্রাক্তন প্রধান কোচ ট্রেভর বেলিসের সঙ্গে ইংল্যান্ডের একদিনের ক্রিকেটে বিপ্লব ঘটাতে সফল হন।

এবার যখন তিনি আইপিএলের জন্য নির্বাচিত হননি, তখন তিনি এই বিষয়ে ‘দ্য ইভনিং স্ট্যান্ডার্ড’ পত্রিকার সাথে কথা বলেন। ইয়ন মরগান বলেছেন, “এটা সত্যি যে আমি যথেষ্ট রান করতে পারিনি। আমি ভেবেছিলাম আমার সেরা সুযোগটি নিলামের দ্বিতীয় রাউন্ডে (আইপিএল নিলাম)। রিজার্ভ মিডল অর্ডার, অভিজ্ঞ প্লেয়ার, ক্যাপ্টেন বা অন্য যে কিছুর প্রয়োজন হলে আমি সুযোগ পাবো। কিন্তু যখন প্রথম রাউন্ড শেষ হয়েছিল, প্রায় প্রতিটি দল তাদের প্রয়োজনীয়তা পূরণ করে নেয়। তাই আমার কোন সুযোগ ছিল না।”

Leave a comment

Your email address will not be published.