ENG vs IND

ENG vs IND: যাবতীয় অপেক্ষার অবসান ঘটতে চলেছে। শুক্রবার, এজবাস্টনে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের শেষ ম্যাচে মাঠে নামতে চলেছে ভারত ও ইংল্যান্ড। এই ম্যাচটা আসলে ২০২১ সালে অনুষ্ঠিত হওয়ার এই দুই দলের সিরিজের শেষ ম্যাচ। সেই সময় ভারতীয় শিবিরে কয়েকটি কোভিড ঘটনা সামনে আসায় শেষ টেস্টটি তখন খেলা যায়নি। সেই ম্যাচটাই শুক্রবার থেকে অনুষ্ঠিত হতে চলেছে। এই মুহুর্তে ভারতীয় দল এই সিরিজে ২-১ ফলে এগিয়ে রয়েছে। তাই এই লড়াইটা গুরুত্বপূর্ণ হতে চলেছে দুই দলের জন্যই। এজবাস্টন টেস্ট ইংল্যান্ড জিততে পারলে এই সিরিজ ইংরেজরা ড্র করে ফেলবে। অন্যদিকে, পাঁচ নম্বর টেস্ট না হারলে সিরিজ জয়ের মুকুট উঠবে ভারতের মাথায়। এই ম্যাচে নামার আগে বড় ধাক্কা খেয়েছে টিম ইন্ডিয়া। করোনার জন্য এই মহাগুরুত্বপূর্ণ এই লড়াইয়ে মাঠে নামা হবে না অধিনায়ক রোহিত শর্মার। তার জায়গায় এই ম্যাচে ভারতকে নেতৃত্ব দেবেন জসপ্রীত বুমরাহ। তাই বড় এই পরিবর্তনের পর ভারতীয় দলে কেমন পারফর্ম করে সেটাই দেখার।

ENG vs IND, 5th Test Match, Pitch Report (পিচ রিপোর্ট)

ENG vs IND: জবরদস্ত এই স্ট্র্যাটেজির ওপর ভর করে ইংল্যান্ড বধ করতে মরিয়া ভারত, ঘরের মাঠে ছক সাজিয়ে তৈরি ইংরেজরাও 1

ইংল্যান্ড বনাম ভারতের এই ‘অ্যাসিড টেস্ট’ এজবাস্টনে অনুষ্ঠিত হবে। বরাবরই এই মাঠের পিচ ভারসাম্যপূর্ণ। ব্যাট-বলের মধ্যে সমান লড়াই হবে, এটাই প্রত্যাশিত। পেসাররা ম্যাচের প্রাথমিক পর্যায়ে বল অনেকটাই নড়াচড়া করতে সক্ষম হবে। তাই এই উইকেটে বঠ জুটি গড়তে ব্যাটসম্যানদের ধৈর্য ধরে খেলতে হবে। যে অধিনায়ক টস জিতবেন তিনি প্রথমে বল করবেন বলে আশা করা হচ্ছে।

ENG vs IND, 5th Test Match, Weather Report (আবহাওয়া রিপোর্ট)

ভারত বনাম ইংল্যান্ড ম্যাচের সময়ে তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে, আদ্রতা থাকবে ৬৩ শতাংশ। ১৮ কিমি/ঘণ্টা বেগে হাওয়া চালাবে। ম্যাচের মধ্যে ৮০ শতাংশ বৃষ্টির সম্ভবনা রেয়েছে। খেলা চলাকালীন শিশির পড়ারও কোন সম্ভাবনা নেই। তাই টস জিতে প্রথমে ফিল্ডিং করাই সঠিক সিদ্ধান্ত। সব মিলিয়ে একটা জমাটি ম্যাচের অপেক্ষায় থাকবে দুই দলের সমর্থকরা।

ENG vs IND, 5th Test Match, Head To Head (হেড টু হেড)

ENG vs IND: জবরদস্ত এই স্ট্র্যাটেজির ওপর ভর করে ইংল্যান্ড বধ করতে মরিয়া ভারত, ঘরের মাঠে ছক সাজিয়ে তৈরি ইংরেজরাও 2

ভারত বনাম ইংল্যান্ডের লড়াইয়ে বিপক্ষ দলের থেকে কিছুটা এগিয়ে ইংলিশ শিবির। এই দুই দলের মধ্যে মোট ১৩০টি টেস্ট ম্যাচ খেলা হয়েছে। এই ১৩০টি লড়াইয়ের মধ্যে মোট ৪৯টি ম্যাচ জিতেছে ইংল্যান্ড দল। এই দুই দলের ঐতিহাসিক লড়াইয়ে ৩১টি ম্যাচ জিতেছে ভারতীয় ব্রিগেড। মোট ৫০টি ম্যাচের কোন ফলাফল পাওয়া যায়নি। তবে শুক্রবার একই জায়গা থেকে দুই দল লড়াইয়ে নামবে।

সম্ভাব্য টিম

ইংল্যান্ড (ENG)

অ্যালেক্স লিস, জ্যাক ক্রাওলি, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফোকস (উইকেটরক্ষক), স্টুয়ার্ট ব্রড, ম্যাথিউ পটস, জ্যাক লিচ, জেমস অ্যান্ডারসন

ভারত (IND)

শুভমান গিল, ময়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পুজারা, হনুমা বিহারী, বিরাট কোহলি, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, মহাম্মদ শামি, জাসপ্রিত বুমরাহ (অধিনায়ক), মহম্মদ সিরাজ

Leave a comment

Your email address will not be published.