ENG vs IND: সিরিজ জয়ের লক্ষ্যে দুর্দান্ত দল নিয়ে মাঠে নামবে রোহিত শর্মা, বদলা নিতে প্রস্তুত ইংল্যান্ড !! 1

ভারতীয় দল ইংল্যান্ডের (ENG vs IND) বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ খেলছে। এই সিরিজের প্রথম ম্যাচ হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) দুরন্ত প্রদর্শনের সৌজন্যে জিতে নেয় ভারত (Team India)। এখন আগামী শনিবার ৩ ম্যাচের টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলবে ভারতীয় দল।

প্রথম ম্যাচে প্রথমে ব্যাট করে ভারতীয় দল হার্দিক পান্ডিয়ার দুরন্ত হাফসেঞ্চুরির সৌজন্যে ১৯৮ রান করে, জবাবে ইংল্যান্ডের দল হার্দিকের ৪ উইকেটের সৌজন্যে মাত্র ১৪৮ রানেই অলআউট হয়ে যায়। এখন বার্মিংহ্যামের মাঠে দ্বিতীয় টি-২০তে মুখোমুখী হবে ভারতীয় দল।

ENG vs IND: দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ দখল করতে চাইবে ভারত

ENG vs IND

প্রথম টি-২০ ম্যাচে ভারতীয় দল ব্যাটিং এবং বোলিং দুই বিভাগেই ইংল্যান্ডকে টেক্কা দিয়েছিল। প্রথম ম্যাচে রোহিত শর্মা শুরু থেকেই বিস্ফোরক মেজাজে রান তোলা শুরু করেন। কিন্তু বড় ইনিংস খেলতে ব্যর্থ হন রোহিত। যদিও দীপক হুড্ডা, সূর্যকুমার যাদব এবং হার্দিক পান্ডিয়া রান করার গতি থামতে দেননি এবং ভারতকে ১৯৮ রানের বিশাল স্কোরে পৌঁছে দেন। পরে বোলিংয়েও ভুবনেশ্বর, হার্দিক আর চহেলের জুটি ইংল্যান্ড ব্যাটসম্যানদের কোমর ভেঙে দেন।

খবর অনুযায়ী দ্বিতীয় টি-২০ ম্যাচে বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ আর রবীন্দ্র জাদেজার মতো তারকার প্রত্যাবর্তন ঘটতে পারে। এই অবস্থায় প্রশ্ন উঠছে যে এই খেলোয়াড়দের জায়গায় টিম ম্যানেজমেন্ট কাদের দল থেকে বাদ দেবে। তবে অবস্থা যাই হোক অধিনায়ক রোহিত শর্মা নিজের সেরা টিম কম্বিনেশন নিয়ে মাঠে নেমে এই সিরিজ নিজেদের দখলে করতে চাইবে।

ইংল্যাণ্ডও করতে চাইবে প্রত্যাবর্তন

ENG vs IND: সিরিজ জয়ের লক্ষ্যে দুর্দান্ত দল নিয়ে মাঠে নামবে রোহিত শর্মা, বদলা নিতে প্রস্তুত ইংল্যান্ড !! 2

টেস্ট ম্যাচে ভারতকে উড়িয়ে দেওয়ার পর সীমিত ওভারের সিরিজের প্রথম ম্যাচে মুখ থুবড়ে পড়েছিল ভারতীয় দল। কিন্তু নিজেদের ঘরের মাঠে সিরিজ হারের লজ্জা ঢাকতে ইংল্যাণ্ডের দল নিজেদের সর্বশক্তি দিয়ে মাঠে নামতে চাইবে। প্রথম ম্যাচে ফর্মে থাকা ইংল্যান্ড অধিনায়ক জোস বাটলার প্রথম ম্যাচেই শূন্য রানে বোল্ড আউট হয়ে যান। এই অবস্থায় দ্বিতীয় ম্যাচে তিনি রানের জন্য মুখিয়ে থাকবেন।

এর পাশাপাশি দলের অন্যান্য খেলোয়াড়দের মধ্যে মঈন আলি, লিয়াম লিভিংস্টোন আর স্যাম ক্যুরেনের মতো তারকারাও নিজেদের প্রতিভার বিচ্ছুরণ ঘটাতে চাইবেন এই ম্যাচে। এছাড়াও এজবাস্টনের মাঠে ইংল্যান্ড দলের রেকর্ডও দুর্দান্ত, ফলে এই ম্যাচে ইংল্যাণ্ডও সিরিজে ফিরতে নিজেদের সর্বশক্তি নিয়ে মাঠে নামবে।

ENG vs IND দ্বিতীয় টি-২০ ম্যাচে এমন থাকবে আবহাওয়া

ENG vs IND: সিরিজ জয়ের লক্ষ্যে দুর্দান্ত দল নিয়ে মাঠে নামবে রোহিত শর্মা, বদলা নিতে প্রস্তুত ইংল্যান্ড !! 3

ভারত বনাম ইংল্যান্ডের দ্বিতীয় ম্যাচে আবহাওয়া একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। ইংল্যাণ্ডের আবহাওয়ার খামখেয়ালিপণা নিয়ে সকলেই অবগত। এই অবস্থায় ইংল্যান্ডের হতে চলা ম্যাচের আগে সকলেরই নজর থাকে আবহাওয়ার দিকে। ইংল্যাণ্ড আর ভারতের মধ্যে হতে চলা দ্বিতীয় ম্যাচে শনিবার বৃষ্টি হওয়ার সম্ভাবনা ভীষণই কম। শনিবার বার্মিংহ্যামের তাপমাত্রা থাকবে ২৩ থেকে ২১ ডিগ্রি সেলিসিয়াসের মধ্যে।

অর্থাৎ খেলোয়াড়রা গরম থেকে যথেষ্ট স্বস্তি পাবেন। শনিবার এখানে হাওয়ার গতিবেগ থালবে ১৬ কিমি প্রতি ঘণ্টা। অন্যদিকে আদ্রতা থাকবে ৫১ শতাংশ। শনিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে ২০ শতাংশ। তবে সমর্থকদের জন খুশির খবর যে আবহাওয়া এদিন ম্যাচের অনুকূলই থাকবে।

ENG vs IND পিচ রিপোর্ট

ENG vs IND: সিরিজ জয়ের লক্ষ্যে দুর্দান্ত দল নিয়ে মাঠে নামবে রোহিত শর্মা, বদলা নিতে প্রস্তুত ইংল্যান্ড !! 4

এজবাস্টনের মাঠেই ভারত আর ইংল্যান্ডের মধ্যে রোমাঞ্চকর টেস্ট ম্যাচ দেখতে পাওয়া গিয়েছিল। এই ম্যাচে ঋষভ পন্থ ১১১ বলে ১৪৬ রানের ইনিংস খেলেন, অন্যদিকে জাদেজাও ১০৪ রান করে, যার ফলে ভারত ৪১৬ রান তোলে। অন্যদিকে এই ম্যাচে ইংল্যান্ডের জো রুট এবং জনি বেয়রস্টোও দুরন্ত ব্যাটিং প্রদর্শন করেন।

ফলে শনিবারও দ্বিতীয় টি-২০ ম্যাচের পিচ ব্যাটসম্যানদের অনুকূল থাকবে। সেই সঙ্গে ছোট বাউন্ডারি হওয়ায় এই ম্যাচে দর্শকরা চার ছয়ের বন্যা দেখতে পারেন। এই ম্যাচে বোলারদের দারুণ মুশকিলে পড়তেও দেখা যেতে পারে।

ENG vs IND হেড টু হেড রেকর্ড

ভারত আর ইংল্যান্ডের মধ্যে দ্বিতীয় টি-২০ ম্যাচ ভীষণই রোমাঞ্চকর হতে চলেছে। এই ম্যাচে ভারতীয় দল জয়ের লক্ষ্যে মাঠে নামবে, অন্যদিকে ঘরের দলও এই ম্যাচ জিততে চাইবে। তবে এই দুই দলের হেড টু হেড প্রদর্শনের কথা বলা হলে এখনও পর্যন্ত দুই দলের মধ্যে ২০টি টি-২০ ম্যাচ খেলা হয়েছে, যার মধ্যে ১১টি ম্যাচ জিতেছে ভারতীয় দল।

অন্যদিকে ইংল্যান্ড জেতে ৯টি ম্যাচ। তবে এই দুই দলের মধ্যে জয়ের ব্যবধান খুব বেশি নেই। তবে ভারতীয় দল যেভাবে প্রথম ম্যাচে ৫০ রানের বড় ব্যবধানে ম্যাচ জিতেছে তাতে ভারতীয় দলের পাল্লাই এই ম্যাচে ভারি দেখাচ্ছে।

দুই দলের এমন হবে প্রথম একাদশ

দুই দলের এমন হবে প্রথম একাদশ ইংল্যান্ড: জেসন রয়, জোস বাটলার, ডেভিড মালান, মঈন আলি, লিয়াম লিভিংস্টোন, হ্যারি ব্রুক, স্যাম ক্যুরেন, ক্রিস জর্ডন, টায়মল মিলস, রিস টাপলি, ম্যাথু পার্কিসন। ভারত: রোহিত শর্মা, বিরাট কোহলি, দীপক হুড্ডা, সূর্যকুমার যাদব, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, হর্ষল প্যাটেল, যুজবেন্দ্র চহেল, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার।

ইংল্যান্ড: জেসন রয়, জোস বাটলার, ডেভিড মালান, মঈন আলি, লিয়াম লিভিংস্টোন, হ্যারি ব্রুক, স্যাম ক্যুরেন, ক্রিস জর্ডন, টায়মল মিলস, রিস টাপলি, ম্যাথু পার্কিসন।

ভারত: রোহিত শর্মা, বিরাট কোহলি, দীপক হুড্ডা, সূর্যকুমার যাদব, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, হর্ষল প্যাটেল, যুজবেন্দ্র চহেল, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার।

Leave a comment

Your email address will not be published.