ENG vs AUS: ইংল্যান্ড'কে হারাতে পরিকল্পনা তৈরি অস্ট্রেলিয়া'র,বাজিমাত করতে পারেন এই ভয়ঙ্কর খেলোয়াড় !! 1

ENG vs AUS: খাতায়-কলমে দুই দল’ই হেভিওয়েট। অনেক বিশেষজ্ঞ গ্রুপ-১ থেকে সম্ভাব্য সেমিফাইনালিস্ট হিসেবেও দেখেছিলেন তাঁদের। সব হিসাব ওলটপালট হয়ে গিয়েছে টি-২০ বিশ্বকাপ শুরু হতেই। ইংল্যান্ড হেরে গিয়েছে আয়ারল্যান্ডের কাছে। আর ২০২১ সালের বিশ্বজয়ী অস্ট্রেলিয়া ঘরের মাঠে প্রথম ম্যাচেই হেরেছে নিউজিল্যান্ডের কাছে। ২ টি করে মোকাবিলা খেলেছে দুই দল। হার ১ টি করে এবং জয়’ও তাই। এই পরিস্থিতি’তে গ্রুপ-১ থেকে সেমিফাইনালে যাওয়ার বার্থ নিশ্চিত করতে ঝাঁপাবে দুই দল’ই। প্রথম ম্যাচে হার ভুলে দ্বিতীয় ম্যাচে জিতেছে অজি’রা। আর ইংল্যান্ডের যাত্রাপথ পুরো উলটো। প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে জিতলেও পরের ম্যাচেই হেরে বসেছে তারা। ২৮শে অক্টোবরের ম্যাচ তাই অনেকটাই অস্বিত্ব রক্ষা’র লড়াই। টি-২০’তে দুই প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়নের লড়াইতে ক্রিকেটপ্রেমী’রা এক উপভোগ্য ম্যাচ পেতে চলেছেন।

MCG Pitch Report (পিচ রিপোর্ট )-

ENG vs AUS: ইংল্যান্ড'কে হারাতে পরিকল্পনা তৈরি অস্ট্রেলিয়া'র,বাজিমাত করতে পারেন এই ভয়ঙ্কর খেলোয়াড় !! 2

মেলবোর্নের এম সি জি মাঠের পিচ বরাবর’ই পেসার’দের সুবিধা করে দেয়। আগামীকালের ম্যাচেও তার অন্যথা হওয়ার কথা নয়। ভারত বনাম পাকিস্তান ম্যাচে ইনিংস শুরু’র দিকে পিচের ভিজে ভাব’কে কাজে লাগিয়ে স্যুইং আদায় করতে দেখা গেছিলো ভারতীয় পেসারদের। দুই দলেই একাধিক দুর্দান্ত পেসার রয়েছেন। সেই কথা মাথায় রেখে টসজয়ী অধিনায়ক আগে বল করতে পারেন।

Weather Forecast (আবহাওয়া’র পূর্বাভাস)-

ENG vs AUS: ইংল্যান্ড'কে হারাতে পরিকল্পনা তৈরি অস্ট্রেলিয়া'র,বাজিমাত করতে পারেন এই ভয়ঙ্কর খেলোয়াড় !! 3

২৮শে অক্টোবরের ম্যাচ’টি হতে চলেছে ভিক্টোরিয়া’র মেলবোর্নে। ঐতিহাসিক এই এম সি জি’তে ১৮৭৭ সালে প্রথম টেস্ট ম্যাচ খেলেছিলো দুই দল। কিন্তু দীর্ঘতম নয়, ২৮ তারিখে দুই দল মুখোমুখি হবে ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে। অস্ট্রেলিয়ায় এখন শীত। সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ১৩ ডিগ্রী, সর্বনিম্ন ৯ ডিগ্রী। তবে দুই পক্ষের জন্য এই ‘মাস্ট উইন’ খেলায় বাধা দিতে পারে বৃষ্টি। শুক্রবার সারা দিন জুড়ে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এই বিশ্বকাপে আগেও বৃষ্টিতে বাতিল হয়েছে আফগানিস্তান বনাম নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা বনাম জিম্বাবুয়ে ম্যাচদুটি। শুক্রবারের মহাম্যাচে তা হবে না বলেই আশা ক্রিকেটভক্তদের।

ENG vs AUS মুখোমুখি সাক্ষাতে এগিয়ে ইংল্যান্ড-

ENG vs AUS: ইংল্যান্ড'কে হারাতে পরিকল্পনা তৈরি অস্ট্রেলিয়া'র,বাজিমাত করতে পারেন এই ভয়ঙ্কর খেলোয়াড় !! 4

ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়া টি-২০ মোকাবিলা মানেই হাড্ডাহাড্ডি লড়াই। পূর্বের ম্যাচের ফলাফলগুলি দেখলে সেই ধারণাই হয়। আজ অব্দি ২৩ বার একে অন্যের মুখোমুখি হয়েছে দুই দল। ১১ বার জিতেছে ইংল্যান্ড। ১০ বার অস্ট্রেলিয়া এবং ২ বার কোনো ফলাফল পাওয়া যায় নি। ঘরের মাঠে ম্যাচ জিতে ফলাফল ১১-১১ করার জন্য অস্ট্রেলিয়া যে মরিয়া হয়ে ঝাঁপাবে তা বলাই যায়। অস্ট্রেলিয়া’র ১০ টি জয়ের মধ্যে ৭ টি এসেছে তাদের নিজেদের দেশে। এই পরিসংখ্যান’ও মাঠে নামার আগে অজিদের মাথায় নিশ্চয়ই থাকবে।

অস্ট্রেলিয়া দলের সম্ভাব্য সেরা একাদশ-

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, টিম ডেভিড, ম্যাথু ওয়েড( উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাস্টন অ্যাগার, জশ হ্যাজেলউড

Leave a comment

Your email address will not be published.